Gambhir vs Dravid Net Worth: ২২ গজে গড়তেন জুটি, সম্পত্তিতে দ্রাবিড় নাকি গম্ভীর এগিয়ে রয়েছেন কে?

Indian Cricket Team Head Coach: রাহুল দ্রাবিড় ভারতীয় টিমের কোচ হিসেবে শেষ বেলায় টি-২০ বিশ্বকাপ জিতেছেন। গৌতমের কোচিংয়ে এ বার দু'টি খেতাবে নজর ভারতের। এক, চ্যাম্পিয়ন্স ট্রফি। দুই, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন্স ট্রফি।

Gambhir vs Dravid Net Worth: ২২ গজে গড়তেন জুটি, সম্পত্তিতে দ্রাবিড় নাকি গম্ভীর এগিয়ে রয়েছেন কে?
Gambhir vs Dravid Net Worth: ২২ গজে গড়তেন জুটি, সম্পত্তিতে দ্রাবিড় নাকি গম্ভীর এগিয়ে রয়েছেন কে?
Follow Us:
| Updated on: Jul 12, 2024 | 12:10 PM

কলকাতা: ভারতীয় ক্রিকেট টিমে গৌতম গম্ভীরের (Gautam Gambhir) জমানা শুরু হল বলে। এ মাসেই শ্রীলঙ্কা সফরে যাবে ভারতীয় টিম। আর সেটাই গুরু গম্ভীরের প্রথম অ্যাসাইনমেন্ট। ভারতের কোচ হিসেবে গম্ভীরের প্রথম দায়িত্ব বিদেশে। রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) জায়গা তো পেলেন গৌতম, তাতে কতটা সফল হবেন? দু’বারের বিশ্বজয়ী গৌতিকে নিয়ে প্রত্যাশা অনেক রয়েছে। তা কতটা পূরণ করতে পারেন তিনি, সেটাই দেখার। দ্রাবিড় ভারতীয় টিমের কোচ হিসেবে শেষ বেলায় টি-২০ বিশ্বকাপ জিতেছেন। গৌতমের কোচিংয়ে এ বার দু’টি খেতাবে নজর ভারতের। এক, চ্যাম্পিয়ন্স ট্রফি। দুই, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন্স ট্রফি। গৌতম ও রাহুলের তুলনা হয়তো থেকে থেকেই হবে। ২২ গজে অতীতে তাঁদের একাধিক বড় পার্টনারশিপ দেখা গিয়েছে। সম্পত্তির নিরিখে একে অপরকে টেক্কা দিচ্ছেন। জেনে নিন ভারতের প্রাক্তন ও নতুন কোচের কত সম্পত্তি রয়েছে।

ভারতের নতুন হেড কোচ গৌতম গম্ভীরের মোট সম্পত্তির পরিমাণ —

রাহুল দ্রাবিড়ের হটসিটে গৌতম গম্ভীর বসার পর তাঁর মোট সম্পত্তির পরিমাণ নিয়ে খোঁজ পড়েছে। ২০০৭ টি-২০ বিশ্বকাপ ও ২০১১ ওডিআই বিশ্বকাপ জয়ী দলের সদস্য গৌতম গম্ভীর। সম্প্রতি বিভিন্ন মিডিয়া রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে, গৌতম গম্ভীরের মোট সম্পত্তির পরিমাণ ২৬৫ কোটি টাকা। ক্রিকেটের পাশাপাশি গৌতমের আয় হয় বিভিন্ন ব্র্যান্ড এন্ডোর্সমেন্ট, ব্যবসা এবং বিভিন্ন বিনিয়োগ থেকে। ধারাভাষ্য থেকেও একটা বড় অংশের আয় করেন গম্ভীর।

গৌতম গম্ভীরের গ্যারেজে শোভা পায় ১ কোটি ২৭ লক্ষ টাকার একাধিক মূল্যবান গাড়ি। তার মধ্যে রয়েছে Audi Q5, BMW 530D, Maruti Suzuki SX4, KTM Bike, Maruti Suzuki Balero, Mahindra Bolero। এ ছাড়া ওই রিপোর্টে জানা গিয়েছে গৌতম গম্ভীরের ২৯ লক্ষ টাকার সোনা-রূপো রয়েছে।

ভারতের সদ্য প্রাক্তন হেড কোচ রাহুল দ্রাবিড়ের মোট সম্পত্তির পরিমাণ —

স্পোর্টসক্রীড়ার রিপোর্ট অনুযায়ী ভারতের প্রাক্তন হেড কোচ রাহুল দ্রাবিড়ের মোট সম্পত্তির পরিমাণ ৩২০ কোটি টাকা। দ্রাবিড় মূলত ম্যাচ ফি এবং ব্র্যান্ড এন্ডোর্সমেন্ট থেকে এই টাকা আয় করেন। এ ছাড়া তিনি স্টার স্পোর্টসের হয়ে ধারাভাষ্য করেছেন অতীতে। সেখান থেকেও আয় করেছেন তিনি। ভারতীয় ক্রিকেট টিমের কোচ হিসেবে তিনি ১২ কোটি টাকা বেতন পেতেন। যখন তিনি ভারতীয় টিমে খেলতেন, সেই সময় এ গ্রেডের ক্রিকেটার ছিলেন। এবং প্রতি বছরে ১ কোটি টাকা করে পেতেন।

পেপসি, এশিয়ান পেইন্টস, হাচ, গুগল পিক্সেল, জিলেট, স্যামসং, ক্রেডের মতো একাধিক জনপ্রিয় ও বড় ব্র্যান্ডের বিজ্ঞাপন করেছেন রাহুল দ্রাবিড়। তিনি ব্রিটানিয়া ব্র্যান্ডের ব্র্যান্ড অ্যাম্বাসাডর ছিলেন। বেঙ্গালুরুর ইন্দিরা নগরে তাঁর ৫ কোটি টাকারও বেশি একটি বিলাসবহুল বাড়ি রয়েছে। যা ২০১০ সালে কেনেন দ্রাবিড়। এ ছাড়া রাহুলের গ্যারেজে রয়েছে একাধিক মূল্যবান গাড়ি। যেমন – পোর্শে ৯১১ ক্যারেরা এস, মার্সিডিজ বেঞ্চ, অডি কিউ ৫, হুন্ডাই টুকসন এবং টয়োটা ইনোভা ক্রিস্টার মতো গাড়ি রয়েছে দ্রাবিড়ের গ্যারাজে।