নিয়ম রক্ষার ম্যাচ জিতে মানরক্ষা টিম ইন্ডিয়ার

অস্ট্রেলিয়াকে (Australia vs India) ১৩ রানে (13 runs) হারিয়ে একদিনের সিরিজের শেষ ম্যাচে জয় টিম ইন্ডিয়ার। দুরন্ত ব্যাটিং করে ম্যাচের সেরা হার্দিক পাণ্ডিয়া। সিরিজ সেরা স্টিভ স্মিথ।

নিয়ম রক্ষার ম্যাচ জিতে মানরক্ষা টিম ইন্ডিয়ার
সিরিজের শেষ ম্যাচে জয়, আত্মবিশ্বাস ফেরাল টিম ইন্ডিয়ার অন্দরে। ছবি সৌজন্যে - বিসিসিআই টুইটার
sushovan mukherjee

|

Dec 02, 2020 | 6:17 PM

TV9 বাংলা ডিজিটাল – প্রথম দুটি ম্যাচ হেরে সিরিজ আগেই খুইয়েছে বিরাটের দল। বুধবার নিয়ম রক্ষার ম্যাচে ভারতীয় দলের (India) একটাই লক্ষ্য ছিল, সম্মান রক্ষা। অস্ট্রেলিয়ার (Australia) মাটিতে হোয়াইট ওয়াশ হওয়া আটকাতে পারলেন বিরাটরা (Virat Kohli)। সৌজন্যে ব্যাট হাতে হার্দিক পণ্ডিয়া ও রবীন্দ্র জাদেজার ১৫০ রানের পার্টনারশিপ ও বল হাতে শার্দুল, বুমরা, নটরাজনদের মাপা বোলিং। ক্যানবেরায় ভারতের জয় ১৩ (13) রানে।

টস জিতে প্রথমে ব্যাটিং বিরাটদের। সিরিজে এই প্রথম। মায়াঙ্ক আগরওয়ালের বদলে এদিন মাঠে নামেন শুভমান গিল। শিখর তাড়াতাড়ি ফিরে গেলেও দলের হাল ধরেন শুভমান ও অধিনায়ক কোহলি। ৩৩ রান করেন শুভমান। ৬৬ রান কোহলির ব্যাট থেকে। এদিনই একদিনের কেরিয়ারে ১২ হাজার রানের মাইলস্টোন পূর্ণ করলেন বিরাট।

আরও পড়ুন – রোহিত বিতর্কে শাস্ত্রীকে খোঁচা গৌতম গম্ভীরের

এরপর কিছুটা কাঁপুনি মিডল অর্ডারে। অস্ট্রেলিয়ার বোলিংয়ে তেমন ঝাঁঝ না থাকলেও শ্রেয়স ও রাহুল রান পেলেন না। তবে ছন্দে থাকা হার্দিক ও জাদেজার ব্যাটে ভর করে ৩০০ রানের গন্ডি পার করল ভারত। ১৫০ রানের জমজমাট পার্টনারশিপ দুই অলরাউন্ডারের। ৭৬ বলে ৯২ নট আউট হার্দিকের। ৫৫ বলে ৬৬ নটআউট জাদেজা। শেষ ৫ ওভারে ৭৬ রান এল দুজনের ব্যাট থেকে।

বল হাতে এদিন ছন্দ ফিরে পেলেন বুমরা। যা কিছুটা হলেও স্বস্তি দেবে বিরাটকে। প্রথম ম্যাচ খেলতে নামা টি নটরাজনও অধিনায়কের ভরসার মর্যাদা রাখলেন। অজি ব্যাটসম্যানরা এদিন নিজেদের খুব একটা মেলে ধরতে পারেননি। অধিনায়ক ফিঞ্চের ৭৫ ও ম্যাক্সওয়েলের ৫৯ ছাড়া বাকিরা নজর কাড়তে ব্যর্থ। সিরিজে প্রথমবার মাঠে নামা শার্দুল নিলেন তিনটি উইকেট। দুটি করে উইকেট বুমরা ও নটরাজনের। ম্যাচের সেরা  হার্দিক। সিরিজ সেরা স্টিভ স্মিথ।

শেষ একদিনের ম্যাচ জয় সিরিজের ফল বদলাতে পারেনি, তবে ক্রিকেট পণ্ডিতদের মতে ভারতীয় দলের দুমরে যাওয়া আত্মবিশ্বাস কিছুটা হলেও ফিরিয়ে দিতে পারবে। যা টি-২০ সিরিজ ও টেস্ট সিরিজে কাজে লাগতে পারে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla