রোহিত বিতর্কে শাস্ত্রীকে খোঁচা গৌতম গম্ভীরের

১১ ডিসেম্বর জাতীয় ক্রিকেট অ্য়াকাডেমিতে ফিটনেস টেস্ট হবে রোহিতের। তারপরই বোঝা যাবে টেস্ট সিরিজে আদৌ হিটম্যানকে পাওয়া যাবে কিনা।

রোহিত বিতর্কে শাস্ত্রীকে খোঁচা গৌতম গম্ভীরের
শাস্ত্রীকে গম্ভীর খোঁচা। ছবি-টুইটার।
Follow Us:
| Updated on: Dec 02, 2020 | 4:58 PM

TV9 বাংলা ডিজিটাল: অস্ট্রেলিয়ায় (India vs Australia) পা রাখার পর থেকেই ভারতীয় দলকে তাড়া করে বেড়াচ্ছে রোহিত শর্মা (Rohit Sharma) বিতর্ক। আইপিএল ফাইনাল খেললেও জাতীয় দলের সঙ্গে অস্ট্রেলিয়া সফরে যেতে পারেননি হিটম্যান। তার বদলে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করছেন রোহিত। অস্ট্রেলিয়ায় ভারত অধিনায়ক বিরাট কোহলিকে (Virat Kohli), রোহিত প্রসঙ্গে প্রশ্ন করতেই,তিনি সাফ জানান- রোহিতকে নিয়ে সঠিক তথ্য তাঁর কাছে নেই। দেশের অনেক ক্রিকেট প্রেমীর মত কোহলির এই মন্তব্য মেনে নিতে পারছেন না দুই প্রাক্তন জাতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর (Gautam Gambhir) ও ভিভিএস লক্ষণ (VVS Laxman)। টিম ম্যানেজমেন্টের ভূমিকা নিয়েই প্রশ্ন তুলে দিয়েছেন তাঁরা।

একটি ইন্টারভিউতে গৌতম  গম্ভীর প্রশ্ন তুলছেন জাতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রীর (Ravi Shastri) ভূমিকা নিয়েও। গৌতি বলেছেন,’সাংবাদিক সম্মেলনে রোহিত নিয়ে প্রশ্ন করায় অধিনায়ক বলছেন, তিনি জানেন না। এটা দুর্ভাগ্যজনক। বিরাট দলের অধিনায়ক। কিন্তু এই বিষয়ে আরও তিনজন নিজেদের দায়িত্ব এড়িয়ে যেতে পারেন না। হেড কোচ, নির্বাচক প্রধান ও দলের হেড ফিজিও। কোচ রবি শাস্ত্রীর উচিত রোহিত নিয়ে বিরাট কোহলিকে সমস্ত তথ্য জানানো। এই গোটা পর্বে সবার মধ্যে যোগাযোগের এত অভাব কোনও ভাবেই কাম্য নয়।’

আরও পড়ুন: সুইচ হিট ব্যান করার দাবি তুললেন ইয়ান চ্যাপেল

গৌতমের কথাকেই সমর্থন করছেন আরেক প্রাক্তন জাতীয় ক্রিকেটার ভিভিএস লক্ষণ। ভিভিএসের প্রশ্ন, ‘ দলের ক্রিকেটার, কোচ, নির্বাচক প্রধান, ফিজিওদের নিয়ে গ্রুপ রয়েছে। সেখানে আপডেট এলে সবারই সেটা জানা উচিত। বর্তমান যুগে দাঁড়িয়ে দলের একজন সিনিয়র এবং গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে নিয়ে বোঝাপড়ার এত অভাব হবে কেন?’

একে রোহিতের অনুপস্থিতি, তার ওপর একদিনের সিরিজে দলের হতশ্রী পারফরম্যান্স। সব মিলিয়ে চাপ ক্রমাগত বাড়ছে কোহলি-শাস্ত্রীদের ওপর। ১১ তারিখ ন্যাশনাল ক্রিকেট অ্য়াকাডেমিতে ফিটনেস টেস্ট হবে রোহিতের। তারপরই বোঝা যাবে টেস্ট সিরিজে আদৌ হিটম্যানকে পাওয়া যাবে কিনা।