India vs Pakistan: রবিবার রয়েছে ২২ গজে ভারত-পাক মহারণ দেখার সুযোগ, কিন্তু কী ভাবে?

এ বারের টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান মুখোমুখি হবে ৯ জুন। অবশ্য ততদিন দুই দেশের ক্রিকেট প্রেমীদের এই ২২ গজে দ্বৈরথ দেখার অপেক্ষায় থাকতে হবে না। কারণ আগামী রবিবারই সকল ক্রিকেট প্রেমীদের জন্য রয়েছে ২২ গজে ভারত-পাক (India vs Pakistan) ম্যাচ উপভোগ করার সুযোগ। কিন্তু ঠিক কী ভাবে জানেন?

India vs Pakistan: রবিবার রয়েছে ২২ গজে ভারত-পাক মহারণ দেখার সুযোগ, কিন্তু কী ভাবে?
রবিবার রয়েছে ২২ গজে ভারত-পাক মহারণ দেখার সুযোগ, কিন্তু কী ভাবে?Image Credit source: X
Follow Us:
| Updated on: Feb 05, 2024 | 9:00 AM

কলকাতা: ভারত ও পাকিস্তান ক্রীড়াক্ষেত্রে দুই দল বরাবরই চিরপ্রতিদ্বন্দ্বী। বর্তমানে ডেভিস কাপের টাইয়ের জন্য পাকিস্তানে গিয়েছেন ভারতীয় টেনিস তারকারা। সে দেশের টেনিস প্লেয়াররা আশাবাদী এ বার ভারতের ক্রিকেটাররাও পাকিস্তানের ২২ গজ কাঁপাতে যেতে পারেন। ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজক পাকিস্তান। কিন্তু সেখানে যে ভারতীয় ক্রিকেট টিম খেলতে যাবে না, এমনটা আগামী চ্যাম্পিয়ন্স ট্রফির ভেনু হিসেবে পাকিস্তানের নাম প্রকাশ হওয়ার পর থেকেই শোনা গিয়েছিল। এ বারের টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান মুখোমুখি হবে ৯ জুন। অবশ্য ততদিন দুই দেশের ক্রিকেট প্রেমীদের এই ২২ গজে দ্বৈরথ দেখার অপেক্ষায় থাকতে হবে না। কারণ আগামী রবিবারই সকল ক্রিকেট প্রেমীদের জন্য রয়েছে ২২ গজে ভারত-পাক (India vs Pakistan) ম্যাচ উপভোগ করার সুযোগ। কিন্তু ঠিক কী ভাবে জানেন? বিস্তারিত রইল TV9Bangla Sports এর এই প্রতিবেদনে।

আসলে দক্ষিণ আফ্রিকার মাটিতে চলছে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের আসর। এক্কেবারে শেষ পর্বে এসে পৌঁছেছে যুব বিশ্বকাপ। আর ৩টি ম্যাচ বাকি। ২টি সেমিফাইনাল এবং ফাইনাল। চার সেমিফাইনালিস্ট হল এ গ্রুপ থেকে ভারত, বি গ্রুপ থেকে দক্ষিণ আফ্রিকা, সি গ্রুপ থেকে অস্ট্রেলিয়া এবং ডি গ্রুপ থেকে পাকিস্তান। ৬ ফেব্রুয়ারি চলতি অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত ও দক্ষিণ আফ্রিকা। তারপর ৮ ফেব্রুয়ারি হবে অস্ট্রেলিয়া ও পাকিস্তানের দ্বিতীয় সেমিফাইনাল।

কী ভাবে আগামী রবিবার অর্থাৎ ১১ ফেব্রুয়ারি ২২ গজে ভারত ও পাকিস্তান মুখোমুখি হবে? যদি ভারত এবং পাকিস্তান দুই দল ২টো সেমিফাইনালে যথাক্রমে দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়াকে হারায় তা হলে ১১ ফেব্রুয়ারি এ বারের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনালে দেখা হবে ভারত এবং পাকিস্তানের। অর্থাৎ আগামিকাল ভারতীয় ক্রিকেট প্রেমীরা মনে প্রাণে চাইবেন প্রোটিয়াদের যেন হারাতে পারেন মুশির খান, উদয় সাহারানরা। এবং পাক ক্রিকেট প্রেমীরাও চাইবেন ৮ ফেব্রুয়ারি যেন গ্রিন আর্মি জেতে। ব্যস তা হলেই আগামী রবিবার হবে ভারত-পাক মেগা ম্যাচ।