India vs South Africa: সফরের শেষ ম্যাচে জিতে ফেরাই একমাত্র লক্ষ্য ভারতের

নিয়ম রক্ষার একটা ম্যাচ তাই এক ঝাঁক পরিবর্তনের সম্ভাবনা প্রবল। একদিনের ক্রিকেটে অভিষেক হতে পারে ঋতুরাজের।  ভুবনেশ্বরকে বেঞ্চে পাঠিয়ে মাঠে নামানো হতে পারে নভদীপ সাইনি, মহম্মদ সিরাজদের।

India vs South Africa: সফরের শেষ ম্যাচে জিতে ফেরাই একমাত্র লক্ষ্য ভারতের
India vs South Africa: সফরের শেষ ম্যাচে জিতে ফেরাই একমাত্র লক্ষ্য ভারতের
Follow Us:
| Edited By: | Updated on: Jan 23, 2022 | 10:01 AM

কেপটাউন: একরাশ বিতর্ক সঙ্গে নিয়ে দক্ষিণ আফ্রিকা (South Africa) পাড়ি দিয়েছিল টিম ইন্ডিয়া। প্রোটিয়া দেশে পৌঁছে প্রথম টেস্টে জয়। সেঞ্চুরিয়নের মাটি থেকে যেন এক নতুন স্বপ্ন দেখিয়েছিলেন বিরাট কোহলি (Virat Kohli) ও তাঁর দল। কিন্তু দ্বিতীয় টেস্টে পা দিতে না দিতেই সব স্বপ্ন ভেঙ্গে চুরমার। তৃতীয় টেস্ট তো উড়িয়ে দিল টিম ইন্ডিয়াকে। এখনও দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ জিততে অপেক্ষা করতে হবে ভারতকে (India)। টেস্ট সিরিজ শেষ হতে না হতেই বিতর্কের নতুন ইন্ধন। লাল বলেও অধিনায়কত্ব ছাড়লেন বিরাট। মানসিকভাবে দুমড়ে থাকা একটা দল নেমেছিল একদিনের সিরিজে। প্রথম দুটো ম্যাচ হতে না হতেই, সিরিজ হাতের বাইরে। আজ দক্ষিণ আফ্রিকা সফরের শেষ ম্যাচ টিম ইন্ডিয়ার। টেস্টে যদিও সফর শুরু হয়েছিল। শেষ একদিনের ম্যাচটা জিতে দেশে ফেরাটাই এখন একমাত্র লক্ষ্য কে এল রাহুলদের (KL Rahul)

নিয়ম রক্ষার একটা ম্যাচ তাই এক ঝাঁক পরিবর্তনের সম্ভাবনা প্রবল। একদিনের ক্রিকেটে অভিষেক হতে পারে ঋতুরাজের।  ভুবনেশ্বরকে বেঞ্চে পাঠিয়ে মাঠে নামানো হতে পারে নভদীপ সাইনি, মহম্মদ সিরাজদের। নিয়ম রক্ষার ম্যাচ, এই কথাটা যেমন সত্যি, তেমনি এটাও সত্যি এখন থেকেই পরিকল্পনাটা ঠিক না করলে ঘরের মাঠে ২০২৩ বিশ্বকাপে (World Cup) বড় লজ্জার মুখে পড়তে হতে পারে। কোচ রাহুল সেটা নিশ্চয়ই জানেন। দেশে ফিরে, নিজের নোটবুকে থাকা পয়েন্টগুলো সাজিয়ে ফেলবেন। তাই এটাই সুযোগ সেইসব তরুণ ক্রিকেটারদের কাছে, যারা আগামীতে ভারতের স্বপ্ন হয়ে উঠতে চান।

একদিকে করোনার কঠোর বিধি সামলে বিদেশ পাড়ি। অন্যদিকে টানা হারের যন্ত্রণা। ম্যাচের আগের দিন অনুশীলন করলেন না কে এল রাহুলরা। বরং খোলা মনে কিছুটা সময় কাটালেন হোটেলেই। এই সফর থেকে নতুন করে আর কিছু পাওয়ার নেই। শুধু সেরা দলের সম্মানটুকু নিয়ে ঘরে ফেরার চ্যালেঞ্জ। দেশে ফিরেই যে আবার, ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হতে হবে।

আরও পড়ুন: India vs South Africa 3rd ODI Live Streaming: জেনে নিন কখন কীভাবে দেখবেন ভারত বনাম দক্ষিণ আফ্রিকার তৃতীয় ওয়ান ডে ম্যাচ