Indian Cricket Team: বিশ্বকাপে ভারতের একাদশ কী হবে, কে হবেন ফিনিশার… চোখ বুলিয়ে নিন একঝলক

ICC MEN’S T20 WC 2024: বিশ্বকাপে ভারতীয় টিমের ওপেনিং জুটি নিয়ে খুব বেশি ভাবনার জায়গা নেই। রোহিতের সঙ্গে ওপেন করবেন যশস্বী। ডান হাতি-বাঁ হাতি জুটি বিপক্ষকে বিব্রত করবে, তাতে আর সন্দেহ কী! আইপিএলের শুরুর দিকে রান পাচ্ছিলেন না যশস্বী। একটা সেঞ্চুরি সব হিসেব বদলে দিয়েছে। তিন নম্বরে স্বাভাবিক ভাবেই আসবেন বিরাট কোহলি।

Indian Cricket Team: বিশ্বকাপে ভারতের একাদশ কী হবে, কে হবেন ফিনিশার... চোখ বুলিয়ে নিন একঝলক
Image Credit source: RCB
Follow Us:
| Edited By: | Updated on: Apr 30, 2024 | 5:55 PM

কলকাতা: টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ১৫ জনের দল ঘোষণা করা হয়েছে। প্রত্যাশিত ভাবে সুযোগ পেয়েছেন অনেকেই। কেউ কেউ আবার বাদও পড়ে গিয়েছেন আশ্চর্যজনক ভাবে। ভারত ২০১৩ সালের পর আর আইসিসি টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হয়নি। এই বিশ্বকাপে কাপের খরা কাটাতে চাইছেন রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়। তবু প্রশ্ন থেকে যাচ্ছে। যে টিম বাছা হল, তা কি সাফল্য দিতে পারবে। ভারতের সদ্য ঘোষণা করা টিম থেকে একাদশ কী সাজানো যেতে পারে? পারফরম্যান্স, প্রয়োজন, প্রতিপক্ষ সব দিক খতিয়ে দেখে টিভি নাইন বাংলা সাজাল বিশ্বকাপের একাদশ। দেখুন তো আপনার সঙ্গে মিলছে কিনা?

বিশ্বকাপে ভারতীয় টিমের ওপেনিং জুটি নিয়ে খুব বেশি ভাবনার জায়গা নেই। রোহিতের সঙ্গে ওপেন করবেন যশস্বী। ডান হাতি-বাঁ হাতি জুটি বিপক্ষকে বিব্রত করবে, তাতে আর সন্দেহ কী! আইপিএলের শুরুর দিকে রান পাচ্ছিলেন না যশস্বী। একটা সেঞ্চুরি সব হিসেব বদলে দিয়েছে। তিন নম্বরে স্বাভাবিক ভাবেই আসবেন বিরাট কোহলি। সম্প্রতি বিরাটকে নিয়ে যে বিতর্ক তৈরি হয়েছে, তা আর কাউকে নিয়ে হয়নি। স্ট্রাইক রেট ভালো নয়। সে সব সমালোচনার উর্ধ্বে উঠে বিরাটকেই রাখা হয়েছে টিমে। তিন নম্বরে তিনি আজও ভারতের সেরা ম্যাচ উইনার। চার নম্বরে খেলবেন সূর্য।

পাঁচ থেকে সাত টি-টোয়েন্টির সবচেয়ে গুরুত্বপূর্ণ পজিশন। টিম চাপে পড়লে, ম্য়াচ ফিনিশ করতে হলে দায়িত্ব নিতে হবে লোয়ার অর্ডারকেই। ঋষভ, শিবম, হার্দিকদের উপর দায়িত্ব থাকবে টিমকে সাফল্য দেওয়ার। ভারতীয় টিমের এই তিন পজিশনেই অলরাউন্ডারদের প্রাধান্য থাকবে। ভারতীয় টিমের লেজ অবশ্য তার পরেও থাকবে। জাডেজার মতো অলরাউন্ডার থাকবেন টিমকে দ্রুত রান তুলে দেওয়ার জন্য। ভারতীয় টিমের স্পেশালিস্ট বোলার হিসেবে থাকবেন কুলদীপ যাদব, জসপ্রীত বুমরা, অর্শদীপ সিং। জাডেজা, হার্দিক চতুর্থ ও পঞ্চম বোলারের দায়িত্ব পালন করবেন। বিকল্প হিসেবে থাকবেন শিবম দুবেও।

বিশ্বকাপে ভারতের সম্ভাব্য একাদশ: যশস্বী জয়সওয়াল, রোহিত শর্মা, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, শিবম দুবে, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাডেজা, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরা, অর্শদীপ সিং।