Indian Cricket Team: কাটল বেরিল আতঙ্ক, কবে ফিরছে বিশ্বজয়ী ভারতীয় দল?

ICC MEN’S T20 WC 2024: স্থানীয় সময় মঙ্গলবার রাতেই ক্যারিবিয়ান দ্বীপ ছাড়ার কথা বিশ্ব চ্যাম্পিয়ন ভারতীয় দলের। ফাইনালিস্ট দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল অবশ্য ঘূর্ণিঝড়ের আগেই বার্বাডোজ ছেড়েছিল। ভারতীয় দলের লক্ষ্য ছিল ট্রফি জয়ের পর দিনই চার্টার্ড ফ্লাইটে দেশে ফেরার। যদিও সেই ব্যবস্থা করা যায়নি। ঘূর্ণিঝড়ের কারণে বার্বাডোজেই আটকে পড়েছে।

Indian Cricket Team: কাটল বেরিল আতঙ্ক, কবে ফিরছে বিশ্বজয়ী ভারতীয় দল?
Image Credit source: BCCI
Follow Us:
| Updated on: Jul 02, 2024 | 11:06 PM

সদ্য টি-টোয়েন্টিতে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে ভারত। এই নিয়ে দ্বিতীয় বার টি-টোয়েন্টি ফরম্যাটে ভারত বিশ্বসেরার খেতাব জিতল। ভারতীয় সময় অনুযায়ী গত শনিবার ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত ও দক্ষিণ আফ্রিকা। ট্রফি জিতে দ্রুতই দেশে ফেরার কথা ছিল। যদিও ভারতের দলের ফেরা পিছিয়ে যায় প্রাকৃতিক দুর্যোগে। বার্বোডাজে হানা দিয়েছিল ঘূর্ণিঝড় বেরিল। যে কারণে বার্বাডোজের মূল বিমানবন্দরও বন্ধ করে দেওয়া হয়। এমনকি জল ও বিদ্যুৎ সরবরাহও বন্ধ ছিল। পরিস্থিতি ভয়ঙ্কর হওয়ার কারণে লকআউট হয়েছিল। অবশেষে পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে। দেশে ফেরার প্রস্তুতি নিচ্ছে ভারতীয় দল।

ক্রিকেট ওয়েব সাইট ক্রিকবাজের খবর অনুযায়ী, স্থানীয় সময় মঙ্গলবার রাতেই ক্যারিবিয়ান দ্বীপ ছাড়ার কথা বিশ্ব চ্যাম্পিয়ন ভারতীয় দলের। ফাইনালিস্ট দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল অবশ্য ঘূর্ণিঝড়ের আগেই বার্বাডোজ ছেড়েছিল। ভারতীয় দলের লক্ষ্য ছিল ট্রফি জয়ের পর দিনই চার্টার্ড ফ্লাইটে দেশে ফেরার। যদিও সেই ব্যবস্থা করা যায়নি। ঘূর্ণিঝড়ের কারণে বার্বাডোজেই আটকে পড়েছে। ভারতীয় বোর্ডের শীর্ষকর্তারাও রয়েছেন।

ভারতীয় সময় অনুযায়ী বুধবার সকালের দিকে বার্বাডোজ ছাড়বে ভারতীয় দল। চার্টার্ড ফ্লাইটে সরাসরি নয়াদিল্লি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করার কথা ভারতীয় দলের। সব কিছু ঠিক থাকলে ভারতীয় সময় অনুযায়ী বৃহস্পতিবার সন্ধে নাগাদ পৌঁছতে পারেন রোহিত-বিরাটরা। বার্বাডোজ সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ঘূর্ণিঝড় বেরিলে ক্ষতিগ্রস্ত হয়নি বিমানবন্দর। ফলে দ্রুতই সব পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাওয়ার কথা।

দেরির কারণে জিম্বাবোয়ে সফরে যেতে পারেননি বিশ্বজয়ী দলের সদস্য যশস্বী জয়সওয়াল, শিবম দুবে, সঞ্জু স্যামসন। তাঁরাও দলের সঙ্গে দেশে ফিরবেন। এরপর জিম্বাবোয়ে সফরে যাবেন। যে কারণে প্রথম দুটি টি-টোয়েন্টির জন্য ভারতীয় দলে আরও তিন ক্রিকেটারকে বদলি হিসেবে নেওয়া হয়েছে।