আইপিএলে ইতিহাস, ১৬.২৫ কোটিতে মরিসকে কিনল রাজস্থান

৭০টা আইপিএল ম্যাচ খেলা মরিস বরাবরই অন্যতম সেরা বোলার কুড়ি-বিশের ক্রিকেটে। গত আইপিএলে চোটের জন্য বেঙ্গালুরুর হয়ে মাত্র ৯টা ম্যাচ খেলেছিলেন

আইপিএলে ইতিহাস, ১৬.২৫ কোটিতে মরিসকে কিনল রাজস্থান
ছবি-টুইটার
Follow Us:
| Updated on: Feb 18, 2021 | 5:34 PM

কলকাতা: এত দিন যুবরাজ সিং ছিলেন আইপিএলের সবচেয়ে দামি প্লেয়ার। ১৬ কোটি টাকায় বাঁ হাতি অলরাউন্ডারকে কিনেছিল দিল্লি ক্যাপিট্যালস। এত দিন আইপিএলের সবচেয়ে দামি বিদেশি ক্রিকেটার ছিলেন প্যাট কামিন্স। গত মরসুমে ১৫.৫০ কোটি টাকায় অস্ট্রেলিয়ান পেস বোলারকে কিনেছিল কলকাতা নাইট রাইডার্সকে। সব পুরোনো রেকর্ড ভেঙে দিলেন এক দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার। ক্রিস মরিসকে ১৬.২৫ কোটি টাকায় কিনল রাজস্থান রয়্যালস। সবচেয়ে আশ্চর্যের কথা হল, মরিসের বেস প্রাইস ছিল মাত্র ৭৫ লক্ষ টাকা।

View this post on Instagram

A post shared by TV9 Bangla (@tv9_bangla)

আইপিএলের ঠিক আগে বিরাট কোহলির টিম তাঁকে রিলিজ করে দেয়। যা বেশ অবাক করার মতো ঘটনা ছিল। কিন্তু মরিসকে পাওয়ার জন্য শুরুতে ঝাঁপিয়ে ছিল আরসিবিও। তবে লড়াইটা মূলত ছিল মুম্বই, পঞ্জাব, রাজস্থানের মধ্যে। তীব্র লড়াইয়ের পর শেষ পর্যন্ত রাজস্থানই কিনে নেয় তাঁকে।

৭০টা আইপিএল ম্যাচ খেলা মরিস বরাবরই অন্যতম সেরা বোলার কুড়ি-বিশের ক্রিকেটে। গত আইপিএলে চোটের জন্য বেঙ্গালুরুর হয়ে মাত্র ৯টা ম্যাচ খেলেছিলেন।

আরও পড়ুন:IPL Auction 2021: আইপিএল ইতিহাসে সবচেয়ে দামি ক্রিস মরিস

মরিসকে কেনার পর রাজস্থানের সিওও জ্যাক ম্যাকক্রাম বলেছেন, ‘নিলামের আগেই মরিসের সঙ্গে আমরা কথা বলেছিলাম। ও এখন দক্ষিণ আফ্রিকা টিমের সঙ্গে বায়ো বাবলে আছে। ও আসায় আমাদের টিমের গভীরতা বাড়ল।’