PBKS vs CSK IPL Match Result: হোম ম্যাচের ‘সুবিধা’ পেল না পঞ্জাব! বদলার ম্যাচে জিতল চেন্নাই

Punjab Kings vs Chennai Super Kings, আইপিএল 2024: পঞ্জাব বোলারদের অনবদ্য পারফরম্যান্স। রবীন্দ্র জাডেজা গুরুত্বপূর্ণ একটা ইনিংস খেলতে না পারলে চেন্নাই আরও কম সময়েই গুটিয়ে যেত। শেষ অবধি পঞ্জাব কিংসের সামনে লক্ষ্য দাঁড়ায় ১৬৮ রানের। এই রানটা পঞ্জাব ব্যাটিং লাইন আপের জন্য বিশাল টার্গেট বলা যায় না। কিন্তু প্রথম ওভারেই দু উইকেট হারানো এবং মাঝের ওভারে জাডেজার জাদু।

PBKS vs CSK IPL Match Result: হোম ম্যাচের 'সুবিধা' পেল না পঞ্জাব! বদলার ম্যাচে জিতল চেন্নাই
Image Credit source: BCCI
Follow Us:
| Updated on: May 05, 2024 | 7:16 PM

পঞ্জাব কিংসের হোম ম্যাচ। ধরমশালায় কেমন পিচ হয়, সকলেরই জানা। পেসারদের জন্য সুবিধা থাকে। কিন্তু এই পিচ যেন অচেনা। পেসাররা সুবিধা পেলেন কম, দাপট স্পিনারদের। এ যেন অদ্ভূত পিচ। হোম টিম পঞ্জাব কিংসও বুঝে উঠতে পারেনি। ব্যাটিং বিপর্যয়ের সামনে পঞ্জাব কিংস। চেন্নাইয়ের পরিস্থিতিও এক হয়েছিল। কিন্তু পঞ্জাবের পরিস্থিতি আরও সঙ্গীন হল।

পঞ্জাব বোলারদের অনবদ্য পারফরম্যান্স। রবীন্দ্র জাডেজা গুরুত্বপূর্ণ একটা ইনিংস খেলতে না পারলে চেন্নাই আরও কম সময়েই গুটিয়ে যেত। শেষ অবধি পঞ্জাব কিংসের সামনে লক্ষ্য দাঁড়ায় ১৬৮ রানের। এই রানটা পঞ্জাব ব্যাটিং লাইন আপের জন্য বিশাল টার্গেট বলা যায় না। কিন্তু প্রথম ওভারেই দু উইকেট হারানো এবং মাঝের ওভারে জাডেজার জাদু। মাত্র ৭৮ রানে ৭ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় পঞ্জাব কিংস।

চেন্নাইকে হারিয়ে প্লে-অফের দরজা খোলা রাখার পাশাপাশি মুখোমুখি সাক্ষাতে টানা ছয় ম্যাচে ধোনিদের হারানোর রেকর্ড গড়ার সুযোগ ছিল পঞ্জাব কিংসের সামনে। ম্যাচ জিততে না পারলেও একটা লক্ষ্যে সফল তারা। চেন্নাইকে নেট রান রেট খুব বেশি বাড়ানোর সুযোগ দেয়নি পঞ্জাব কিংস। শেষ দিকে হরপ্রীত ব্রার, হর্ষল প্যাটেল, রাহুল চাহার, রাবাডারা ছোট্ট ছোট্ট ইনিংস খেলে ৯ উইকেটে ১৩৯ রানে পৌঁছয়। মাত্র ২৮ রানে হার পঞ্জাব কিংসের।

চেন্নাই বোলারদের মধ্যে ৩ উইকেট জাডেজার। তবে চেন্নাইয়ের জয়ের টোন তৈরি করে দেয় তুষার পান্ডের প্রথম ওভারে জোড়া ধাক্কাতেই। ২৮ রানের জয়ে প্লে-অফের পথ বেশ কিছুটা মজবুত করল চেন্নাই সুপার কিংস।