IPL 2022 Points Table: হায়দরাবাদ বনাম লখনউ ম্যাচের আগে দেখে নিন আইপিএলের পয়েন্ট টেবলে কোন দল রয়েছে কোথায়

আজ, সোমবার রয়েছে হায়দরাবাদ বনাম লখনউ ম্যাচ। সেই ম্যাচের আগে জেনে নেওয়া যাক এখনও পর্যন্ত হওয়া ১১টি ম্যাচের নিরিখে পয়েন্ট টেবলের শীর্ষে রয়েছে কোন দল...

IPL 2022 Points Table: হায়দরাবাদ বনাম লখনউ ম্যাচের আগে দেখে নিন আইপিএলের পয়েন্ট টেবলে কোন দল রয়েছে কোথায়
পঞ্জাব কিংসImage Credit source: IPL Website
Follow Us:
| Edited By: | Updated on: Apr 04, 2022 | 9:30 AM

কলকাতা: আজ, সোমবার ডিওয়াই পাতিল স্টেডিয়ামে আইপিএলের ১২তম ম্যাচে মুখোমুখি হতে চলেছে লোকেশ রাহুলের লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants) ও কেন উইলিয়ামসনের সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)। রবিরাতে মুম্বইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে ছিল দুই কিংসের লড়াই। সেই ম্যাচে রবীন্দ্র জাডেজার চেন্নাই সুপার কিংসকে (Chennai Super Kings) ৫৪ রানে হারিয়েছে মায়াঙ্ক আগরওয়ালের পঞ্জাব কিংস (Punjab Kings)। এবং এই জয়ের সুবাদে মায়াঙ্করা লিগ টেবলের চার নম্বরে উঠে এসেছেন। এ বারের আইপিএলে এখনও পর্যন্ত মোট ১১টি ম্যাচ হয়েছে। ভারতের কোটিপতি লিগ চলাকালীন ক্রিকেটপ্রেমীরা বিশেষ নজর রাখে পয়েন্ট টেবলের (Points Table) দিকে। লিগ টেবলের প্রথম চারটি দল টুর্নামেন্টের প্লে অফে খেলার সুযোগ পায়। তার পর সেখান থেকে কোয়ালিফায়ার পর্ব ও এলিমিনেটর পর্ব হয়। সব থেকে শেষে হয় ফাইনাল। প্রত্যেক ম্যাচে বিজয়ী দল পায় ২ পয়েন্ট। আর কোনও ফলাফল না হলে ১ পয়েন্ট। ম্যাচ টাই হলে সেক্ষেত্রে ‘সুপার ওভার’ হয়।

আজ, সোমবার রয়েছে হায়দরাবাদ বনাম লখনউ ম্যাচ। সেই ম্যাচের আগে জেনে নেওয়া যাক এখনও পর্যন্ত হওয়া ১১টি ম্যাচের নিরিখে পয়েন্ট টেবলের শীর্ষে রয়েছে কোন দল…

১. এখনও অবধি এ বারের আইপিএলের হওয়া ১১টি ম্যাচের নিরিখে পয়েন্ট টেবলের শীর্ষে রয়েছে ২টি ম্যাচে খেলা সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস। রাজস্থানের নেট রান রেট +২.১০০।

২. পয়েন্ট টেবলের দ্বিতীয় স্থানে রয়েছে শ্রেয়স আইয়ারের কলকাতা নাইট রাইডার্স। এখনও পর্যন্ত তিনটি ম্যাচের ২টিতে জয় ও ১টি হার জুটেছে নাইটদের কপালে। ফলে ৪ পয়েন্ট রয়েছে রাহানেদের। এবং কেকেআরের নেট রান রেট +০.৮৪৩।

৩. লিগ টেবলের তিন নম্বরে রয়েছে হার্দিক পান্ডিয়ার গুজরাত টাইটান্স। গুজরাতের নেট রান রেট +০.৪৯৫। গুজরাতও এখনও অবধি ২টি ম্যাচে খেলেছে। তাতে ৪ পয়েন্ট পেয়েছেন হার্দিকরা।

৪. চেন্নাইকে রবিরাতের ম্যাচে ৫৪ রানে হারিয়ে লিগ টেবলের চার নম্বরে উঠে এসেছে মায়াঙ্ক আগরওয়ালের পঞ্জাব কিংস। এখনও পর্যন্ত ৩টি ম্যাচে খেলে ২টিতে জিতেছেন ও ১টিতে হেরেছেন ধাওয়ানর। প্রীতির পঞ্জাবের নেট রান রেট +০.২৩৮।

৫. পয়েন্ট টেবলের পঞ্চম স্থানে রয়েছে রয়েছে ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস। দিল্লির নেট রান রেট +০.০৬৫। দিল্লিও এখনও অবধি ২টি ম্যাচে খেলেছে, তার একটিতে জিতেছে। এবং একটিতে হেরেছে।

৬. লিগ টেবলের ছয় নম্বরে রয়েছে লোকেশ রাহুলের লখনউ সুপার জায়ান্টস। লখনউয়ের নেট রান রেট -০.০১১। এখনও অবধি লখনউ ২টি ম্যাচে খেলেছে। তাতে একটিতে জিতেছেন ক্রুণালরা। এবং ১টি ম্যাচে হেরেছে লখনউ।

৭. পয়েন্ট টেবলের সাত নম্বরে রয়েছে ফাফ দু’প্লেসির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আরসিবির নেট রান রেট -০.০৪৮। এখনও অবধি আইপিএলের ২টি ম্যাচে খেলেছে আরিসিবি। তাতে ১টি ম্যাচে জয় ও ১টি ম্যাচে হার জুটেছে বিরাটদের কপালে।

৮. লিগ টেবলের আট নম্বরে রয়েছে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। মুম্বইয়ের নেট রান রেট -১.০২৯। এখনও পর্যন্ত এবারের আইপিএলে ২টি ম্যাচে খেলেছেন রোহিতরা। তার দুটিতেই হারতে হয়েছে ঈশানদের।

৯. লিগ টেবলের নয় নম্বরে নেমে গিয়েছে রবীন্দ্র জাডেজার চেন্নাই সুপার কিংস। সিএসকের নেট রান রেট -১.২৫১। চেন্নাই এখনও অবধি ৩টি ম্যাচে খেলেছে। এবং তিনটেই হারতে হয়েছে ধোনিদের।

১০. এই মুহূর্তে লিগ টেবলের সবথেকে শেষে, দশ নম্বরে রয়েছে কেন উইলিয়ামসনের সানরাইজার্স হায়দরাবাদ। তারা ১টি ম্যাচে খেলে সেটিতে হেরেছে। হায়দরাবাদের নেট রান রেট -৩.০৫০।

আরও পড়ুন: IPL 2022: লিভিংস্টোনের ব্যাটে ও রাহুল-বৈভবের বলে হারের হ্যাটট্রিক চেন্নাইয়ের