Jay Shah, ICC: হঠাৎই অন্য ভাবনা, সৌরভ গঙ্গোপাধ্যায়ের পথে হাঁটার স্বপ্ন দেখছেন জয় শাহ?

Sourav Ganguly: অতীতে বোর্ড প্রেসিডেন্ট হিসেবে মেয়াদ শেষ হওয়ার অনেক আগে থেকেই বলা হচ্ছিল, সৌরভ গঙ্গোপাধ্যায় আইসিসির চেয়ারম্যান হতে পারেন। তা শেষ পর্যন্ত হয়নি। জয় যে সৌরভের দেখা স্বপ্নের পথে হাঁটতে চলেছেন, তাতে অনেকেই বলে দিয়েছেন।

Jay Shah, ICC: হঠাৎই অন্য ভাবনা, সৌরভ গঙ্গোপাধ্যায়ের পথে হাঁটার স্বপ্ন দেখছেন জয় শাহ?
Image Credit source: X
Follow Us:
| Edited By: | Updated on: Jul 08, 2024 | 6:20 PM

কলকাতা: আইসিসির চেয়ারম্যান হতে পারেন জয় শাহ? হঠাৎই সে দিকেই বইতে শুরু করেছে হাওয়া। এই মুহূর্তে আইসিসির চেয়ারম্যান পদে রয়েছেন গ্রেগ বার্কলে। চার বছর থাকলেও আরও একটা মেয়াদ থাকতে পারেন। কিন্তু তারই মধ্যে জয়ের বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থার সর্বোচ্চ পদে বসে পড়ার প্রবল সম্ভাবনা তৈরি হয়েছে। নভেম্বরে চেয়ারম্যান পদের নির্বাচন। হাতে তিন মাস সময় আছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিত জয় যে নির্বাচন লড়বেন, তা জোর দিয়ে বলা যাচ্ছে না। কিন্তু যে খবর এই মুহূর্তে ছড়িয়েছে, তা ধরলে কিন্তু জয়ের চেয়ারম্যান হওয়ার সম্ভাবনা ক্রমশ বাড়ছে।

কেন হঠাৎ আইসিসির নতুন চেয়ারম্যান হিসেবে জয়ের নাম হাওয়ায় ভাসছে? সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন করতে গিয়ে আইসিসির মুখ পুড়েছে। বর্ষার মরসুমে আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে বিশ্বকাপ করায় অনেক ম্যাচই ভেস্তে গিয়েছে। তাতে আইসিসির রোজগার কমেছে। উল্টে সমালোচনার মুখে পড়তে হয়েছে। যার পর বলা হচ্ছে, আইসিসিকে অন্ধকার থেকে আলোয় ফেরাতে যোগ্য লোক হতে পারেন জয়। যদিও বিসিসিআইয়ের সচিব এ নিয়ে একটিও শব্দ খরচ করেননি। জয় অবশ্য আইসিসির ফিন্যান্স কমিটির চেয়ারম্য়ান। শুধু তাই নয়, বিসিসিআইয়ের সচিব হওয়ার দরুণ আইসিসিতেও যথেষ্ট দাপট রয়েছে তাঁর।

অতীতে বোর্ড প্রেসিডেন্ট হিসেবে মেয়াদ শেষ হওয়ার অনেক আগে থেকেই বলা হচ্ছিল, সৌরভ গঙ্গোপাধ্যায় আইসিসির চেয়ারম্যান হতে পারেন। তা শেষ পর্যন্ত হয়নি। জয় যে সৌরভের দেখা স্বপ্নের পথে হাঁটতে চলেছেন, তাতে অনেকেই বলে দিয়েছেন। জুলাই মাসে আইসিসির বার্ষিক সাধারণ সভা। সেখানে অনেক কিছু নিয়ে আলোচনার মধ্যে নির্বাচনের দিনক্ষণ ঠিক হবে। জয়ের বয়স মাত্র ৩৫। যদি আইসিসির চেয়ারম্যান হন, সর্বকনিষ্ঠ হিসেবে ওই পদে বসবেন।