Abhishek Sharma-Yuvraj Singh: ‘শূন্য’তে খুশি হয়েছিলেন মেন্টর যুবরাজ সিং! ফাঁস অভিষেক শর্মার

India tour of Zimbabwe: প্রথম ম্যাচে যে ভাবে আউট হয়েছিলেন, দ্বিতীয় ম্যাচে কার্যত সেভাবেই ইনিংসের খাতা খোলেন। পার্থক্য হল, প্রথম ম্যাচে স্পিনার ব্রায়ান বেনেটের ডেলিভারিটা প্রত্যাশার চেয়ে বেশি বাউন্স হয়েছিল। ফলে ঠিকঠাক সংযোগ হয়নি। ডিপ স্কোয়ার লেগে ক্যাচ হয়। দ্বিতীয় ম্যাচেও প্রথম ওভারে সেই একই বোলার। একই শট গ্যালারিতে পাঠান অভিষেক।

Abhishek Sharma-Yuvraj Singh: 'শূন্য'তে খুশি হয়েছিলেন মেন্টর যুবরাজ সিং! ফাঁস অভিষেক শর্মার
Image Credit source: X, BCCI
Follow Us:
| Updated on: Jul 08, 2024 | 4:29 PM

শূন্যতে শুরু। আর তাতে খুশি হয়েছিলেন মেন্টর যুবরাজ সিং! এমনটাই জানালেন ভারতের নতুন সেঞ্চুরিয়ন অভিষেক শর্মা। জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে অভিষেক শর্মার। যদিও প্রথম ম্যাচে ৪ বল খেলে শূন্যতেই ফেরেন। দ্বিতীয় ম্যাচে বিধ্বংসী ব্যাটিং। ৪৬ বলে সেঞ্চুরি। কেরিয়ারের দ্বিতীয় আন্তর্জাতিক ম্যাচেই সেঞ্চুরি! শূন্যর পর মেন্টর কী ভাবে খুশি হতে পারেন! এর কারণও রয়েছে। ভারতের কিংবদন্তি অলরাউন্ডার যুবরাজ সিং শুধুই গুরু নন, অভিষেক শর্মার কাছে পরিবারেরই একজন। তাঁর এই খুশি হওয়াতেও কারণ রয়েছে। সেটাই খোলসা করলেন অভিষেক।

প্রথম ম্যাচে যে ভাবে আউট হয়েছিলেন, দ্বিতীয় ম্যাচে কার্যত সেভাবেই ইনিংসের খাতা খোলেন। পার্থক্য হল, প্রথম ম্যাচে স্পিনার ব্রায়ান বেনেটের ডেলিভারিটা প্রত্যাশার চেয়ে বেশি বাউন্স হয়েছিল। ফলে ঠিকঠাক সংযোগ হয়নি। ডিপ স্কোয়ার লেগে ক্যাচ হয়। দ্বিতীয় ম্যাচেও প্রথম ওভারে সেই একই বোলার। একই শট গ্যালারিতে পাঠান অভিষেক। ছয় মেরে আন্তর্জাতিক ক্রিকেটে রানের খাতা খোলেন। ছয় মেরে হাফসেঞ্চুরি এবং সেঞ্চুরিও পূর্ণ করেন। গুরু যুবরাজ সিংকে ভিডিয়ো কলও করেছিলেন অভিষেক শর্মা। বোর্ডের পোস্ট করা ভিডিয়োতে নানা বিষয়েই খোলসা করেছেন ভারতের নতুন তারকা।

অভিষেক বলেন, ‘প্রথম ম্যাচের পরই কল করেছিলাম। আমি জানি না শূন্যতে আউট হওয়াতেই তিনি কেন খুশি। যুবরাজ সিং বলেছেন-শুরুটা ভালো হয়েছে। আশা করি, সেঞ্চুরির পর আমাকে নিয়ে গর্বিত। আমার কাছে পরিবারের মতো।’ যুবি হয়তো বোঝাতে চেয়েছিলেন, শুরুতে ধাক্কা খেলে এগতে সুবিধা হয়! আর যুবির কথা তো দ্বিতীয় ম্যাচেই বোঝা গিয়েছে। শূন্য থেকে সরাসরি সেঞ্চুরি! যুবরাজ সিং যে গর্বিত এ বিষয়ে কোনও সন্দেহ নেই।

সেঞ্চুরির পর ফের কল করেন অভিষেক। সে বিষয়ে বলেন, ‘যুবরাজের জন্যই, আমাকে নিয়ে তাঁর যে পরিশ্রম, গড়ে তোলা এর জন্যই আমি এই জায়গায়। শুধু আমার ক্রিকেটীয় দিক নয়, জীবনের নানা দিক থেকেই আমাকে গড়ে তুলেছেন। সেঞ্চুরির পর কল করায় যুবরাজ বলেছে- খুব ভালো পারফর্ম করেছো, তুমি এর যোগ্য, আশা করি এমন আরও ইনিংস দেখতে পাব, এ তো সবে শুরু।’