IND vs ZIM: যাব কি যাব না… ভাবতে ভাবতেই রান আউট ক্যাম্পবেল, ১১৫তে শেষ জিম্বাবোয়ে

শুরুতে ব্যাট করে ৯ উইকেটে ১১৫ রান তুলল জিম্বাবোয়ে। রবি বিষ্ণোই নেন ৪ উইকেট। ওয়াশিংটন সুন্দর নেন ২ উইকেট। আর ১টি করে উইকেট মুকেশ কুমার ও আবেশ খানের।

IND vs ZIM: যাব কি যাব না... ভাবতে ভাবতেই রান আউট ক্যাম্পবেল, ১১৫তে শেষ জিম্বাবোয়ে
IND vs ZIM: যাব কি যাব না... ভাবতে ভাবতেই রান আউট ক্যাম্পবেল, ১১৫তে শেষ জিম্বাবোয়ে
Follow Us:
| Updated on: Jul 06, 2024 | 6:40 PM

কলকাতা: নতুন ভারত তো কী, ঝাঁঝ সেই একই। হারারেতে জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতের টি-২০ (T20) সিরিজ শুরু হয়েছে। টস জিতে প্রথমে সিকান্দার রাজাদের ব্যাটিংয়ে পাঠিয়েছিলেন শুভমন গিল। শুরুতে ব্যাট করে ৯ উইকেটে ১১৫ রান তুলল জিম্বাবোয়ে। রবি বিষ্ণোই নেন ৪ উইকেট। ওয়াশিংটন সুন্দর নেন ২ উইকেট। আর ১টি করে উইকেট মুকেশ কুমার ও আবেশ খানের। ১৭ রানে শেষ ৬ উইকেট হারায় জিম্বাবোয়ে। জিম্বাবোয়ের স্কোরবোর্ডে ১১৫ রান উঠত না, যদি ভারতীয় বোলাররা শেষের দিকে আর একটু আটোসাঁটো বোলিং করতে পারতেন।

দ্বিতীয় ওভারেই মুকেশ কুমার ফেরান ওপেনার ইনোসেন্ট কাইয়াকে। শূন্যে ফেরেন কাইয়া। এরপর ওয়েসলি মাধবেরে ও ব্রায়ান বেনেট জুটি বাঁঝেন। পাওয়ার প্লে-র মধ্যে জোড়া উইকেট হারিয়ে ফেলে জিম্বাবোয়ে। ষষ্ঠ ওভারের প্রথম বলে রবি বিষ্ণোই তুলে নেন ব্রায়ান বেনেটর (২২) উইকেট। এরপর ওয়েসলির (২১) উইকেটও নেন রবি। ক্যাপ্টেন সিকান্দার রাজাকে (১৭) ফেরান আবেশ খান।

জিম্বাবোয়ের পঞ্চম উইকেটটি গিয়েছে অদ্ভূতভাবে। ১১.৬ ওভারে রান আউট হন জোনাথন ক্যাম্পবেল। ডিওন মেয়ার্স এবং জোনাথন ক্যাম্পবেলের ভুল বোঝাবুঝি হয়। ক্যাম্পবেল কল নেন। দৌড়ে আসেন ডিওন। কিন্তু যাব কি যাব না ভাবতে ভাবতেই আউট হন ক্যাম্পবেল। তাঁর বাবা অ্যালিস্টার ক্যাম্পবেল জিম্বাবোয়ের কিংবদন্তি ক্রিকেটার। ডিওন যে দ্রুতগতিতে স্ট্রাইকার এন্ডে আসেন তাতে ক্যাম্পবেল আর নন স্ট্রাইকার এন্ডে পৌঁছতে পারেননি। ফলে শূন্যে ফেরেন ক্যাম্পবেল। যা দেখে বলতেই হয় সিরিজের প্রথম টি-২০ ম্যাচে ভারতীয় বোলারদের দাপট রীতিমতো নজরে পড়ল। ৫ ম্যাচের টি-২০ সিরিজে ১-০ এগিয়ে যেতে হলে আজ ১২০ বলে ১১৬ রান তুলতে হবে শুভমনদের।