IND VS ENG: ম্যাঞ্চেস্টার থেকে বিরাটদের ফোন, টেস্ট বাতিল

বিসিসিআইয়ের(bcci) পক্ষ থেকে জানানো হয়, ভারতীয় দলে(team india) ক্রমশ বাড়ছে করোনার সংক্রমণ। তাই আতঙ্কে রয়েছে টিম ইন্ডিয়া।সিরিজে ২-১ ফলে ভারত এগিয়ে থাকলেও, শেষ টেস্ট বাতিল হওয়ায় সিরিজ অমীমাংসিত।

IND VS ENG: ম্যাঞ্চেস্টার থেকে বিরাটদের ফোন, টেস্ট বাতিল
বিরাটদের ফোনে বাতিল টেস্ট
Follow Us:
| Updated on: Sep 10, 2021 | 5:19 PM

ম্যাঞ্চেস্টারঃ বৃহস্পতিবার দিনভর জল্পনা। দলের ফিজিও যোগেশ পারমার নতুন করে করোনা সংক্রমিত হওয়ার পর থেকে উদ্বেগ আরও বাড়তে থাকে টিম ইন্ডিয়ার অন্দরে। রাতে বিরাটদের আরটিপিসিআর টেস্টের ফল নেগেটিভ আসায় ম্যঞ্চেস্টার টেস্ট খেলার ক্ষেত্রে কোনও বাধা ছিলনা। তবে বিরাটদের পক্ষ থেকে বোর্ড সচিবের সঙ্গে দীর্ঘ ফোনালাপের পরই বদলে যায় পরিস্থিতি। ম্যাচের দিন সকালেই ঘোষণা, ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল।

বৃহস্পতিবার রাতেও তো পরিস্থিতি এমনটা ছিলনা। তবে কেন হঠাৎই বদলে গেল পরিস্থিতি। সূত্রের খবর, দলের ফিজিও যোগেশ পারমার করোনায় আক্রান্ত হওয়ার পর টিম ইন্ডিয়ার অন্দরে শুরু হয় আতঙ্ক। এই নিয়ে পঞ্চম সদস্য করোনায় সংক্রমিত হলেন। এর আগে প্রথম করোনায় সংক্রমিত হয়েছিলেন হেড কোচ রবি শাস্ত্রী। একই সঙ্গে করোনায় সংক্রমিত হন বোলিং কোচ ভরত অরুণ, ফিল্ডিং কোচ শ্রীধর ও আরেক সাপোর্টিং স্টাফ নীতিন প্যাটেল। আর ম্যাঞ্চেস্টার টেস্ট শুরুর আগেই যোগেশ পারমার আক্রান্ত হলেন। দলের একগুচ্ছ সাপোর্টিং স্টাফ করোনায় সংক্রমিত হওয়ার পর কিভাবে ম্যাচ খেলা সম্ভব , এই নিয়ে চিন্তায় পড়ে যান বিরাটরা। কারন টেস্ট মানে দিনভর ম্যাচ খেলা। এরপর যদি দলে ফিজিও, ফিজিক্যাল ট্রেনার কিংবা ম্যাসিওরকে পাওয়া না যায়, তবে কিভাবে পরের দিনের জন্য ফিট হবেন রোহিত-রাহানেরা? এই ভাবনা থেকেই কপালে ভাঁজ পড়তে থাকে।

নতুন করে যোগেশ পারমার করোনায় সংক্রমিত হওয়ার পর গোটা দলের আরটিপিসিআর টেস্ট করার জন্য নির্দেশিকা আসে। বৃহস্পতিবার সবার রিপোর্ট নেগেটিভ আসার পর ম্যাঞ্চেস্টার টেস্ট শুরু হওয়া নিয়ে মেলে সবুজ সংকেত। এরপরেই শুরু হল চাপান উতোর। সূত্রের খবর, বিরাটরা দলের পক্ষ থেকে ফোন করেন আহমেদাবাদাে থাকা বোর্ড সচিব জয় শাহকে। পরিস্থিতির কথা জানান। সূত্রের খবর, দীর্ঘ ফোনালাপের পর বোর্ড সচিব আশ্বস্ত হন, এই পরিস্থিতিতে টেস্ট খেলা কতটা কঠিন। এরপর বিসিসিআইয়ের সঙ্গে ইসিবি কর্তাদের বৈঠক হয়। সেখানে ইসিবি কর্তাদের জানানো হয়, এই পরিস্থিতিতে পঞ্চম টেস্ট খেলা কঠিন।

বিসিসিআইয়ের পক্ষ থেকে ক্রিকেটারদের স্বার্থের কথা বলার পর ইসিবির পক্ষ থেকে অনুরোধ করা হয়, টেস্ট দুদিন পিছিয়ে শুরু করার। বোর্ডের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয় দোরগোড়ায় আইপিএল। তাই এই মুহূর্তে টেস্ট পিছিয়ে দিলে সমস্যা হবে ক্রিকেটারদের কোয়ারেন্টিন নিয়ে। সার্বিকভাবে সমস্যায় পড়বে আইপিএল।

বিসিসিআইয়ের এই উত্তরের পর ফের একপ্রস্থ বৈঠক হল দুই বোর্ডের মধ্যে। সূত্রের খবর, দুই বোর্ডই চাইছে ভবিষ্যতে ভারতের ইংল্যান্ড সফর হলে তখন এই বাতিল টেস্ট ফের আয়োজন করার। তাতে অনেকটাই নাকি সম্মতিসূচক বার্তা দিয়েছে দুই বোর্ডই।

ভারতের ক্রিকেটপ্রেমীদের মধ্যে একটাই প্রশ্ন তৈরি হচ্ছিল, টেস্ট বাতিল হলে কি হবে সিরিজের ফলাফল। এখনও পর্যন্ত এই সিরিজকে অমীমাংসিত হিসেবেই গন্য করা হবে। প্রসঙ্গত, সিরিজে এগিয়ে থাকলেও টেস্ট বাতিল হওয়ায় ভারতকে জয়ী ঘোষণা করা হবে না। অন্যদিকে এই ম্যাঞ্চেস্টার টেস্ট কোভিডের কারনে ভারত খেলতে চায়নি, সেক্ষেত্রে টেস্ট ম্যাচে জয়ী হিসেবেও ইংল্যান্ডকে ঘোষণা হবেনা। অর্থাৎ সিরিজ অমীমাংসিত করেই এবার আইপিএলে নামবেন বিরাটরা।