IPL Auction: কোনও ক্রিকেটারকেই রিটেন করবে না পঞ্জাব

৯০ কোটি টাকা ঝুলিতে নিয়ে মেগা আইপিএল নিলামে (IPL Auction) সম্পুর্ণ নতুন দল তৈরির দিকেই নজর দিচ্ছে পঞ্জাব কিংস। খুব যে ভুল ভাবনা, এটা বলা যাবে না। কেএল রাহুল এবং কিছুটা মায়াঙ্ক অগারওয়াল বাদ দিলে কেউই যে ভরসা দিতে পারেননি গত কয়েক বছরে।

IPL Auction: কোনও ক্রিকেটারকেই রিটেন করবে না পঞ্জাব
IPL Auction: কোনও ক্রিকেটারকেই রিটেন করবে না পঞ্জাব (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 28, 2021 | 9:46 AM

মোহালি: কেএল রাহুল (KL Rahul) নিজে থেকে দল ছাড়তে চেয়েছেন। এটা আশা করেননি আইপিএল ফ্র্যাঞ্চাইজি কর্তা। তাই তাদের সব হিসেব যে গুলিয়ে গেছে। ইচ্ছের বিরুদ্ধে ভারতীয় টি-২০ দলের সহ-অধিনায়ককে ধরে রাখার পক্ষপাতি নন তাঁরা। তাই কেএল রাহুলকে ছেড়ে দিচ্ছে প্রীতির দল। পাশাপাশি আরও একটা সিদ্ধান্ত নিচ্ছে পঞ্জাব কিংস (Punjab Kings)। কোনও ক্রিকেটারকেই রিটেন করছে না তারা। বরং ৯০ কোটি টাকা ঝুলিতে নিয়ে মেগা আইপিএল নিলামে (IPL Auction) সম্পুর্ণ নতুন দল তৈরির দিকেই নজর দিচ্ছে পঞ্জাব কিংস। খুব যে ভুল ভাবনা, এটা বলা যাবে না। কেএল রাহুল এবং কিছুটা মায়াঙ্ক অগারওয়াল বাদ দিলে কেউই যে ভরসা দিতে পারেননি গত কয়েক বছরে।

প্রশ্ন কেএল রাহুল যাচ্ছেন কোথায়? বিভিন্ন মহলের খবরকে এক সঙ্গে রাখলে একটা বিষয় স্পষ্ট, আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি লখনওয়ে যেতে চলেছেন রাহুল। তাঁকে অধিনায়ক পদে বসিয়েই দল গড়ার পরিকল্পনা করছে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড নতুন ফ্র্যাঞ্চাইজি গুলির জন্য যে নিয়ম করেছে তারই ফায়দা তুলতে চাইছে লখনও। নিয়ম অনুযায়ী নতুন দুটি দল নিলামের বাইরে তিনজন ক্রিকেটার চুক্তির ভিত্তিতে দলে তুলতে পারবে। পুরনো আট দলের রিটেন করা ক্রিকেটার ও নতুন দুটি দলের চুক্তির ভিত্তিতে তোলা তিনজন করে ক্রিকেটার বাদ দিয়ে বাকিদের নিয়ে হবে নিলাম প্রক্রিয়া।

দল ছাড়তে চাওয়া আরেক অধিনায়ক যদিও মুক্তি পাননি। রাজস্থান রয়্যালস রাজি করিয়ে ফেলেছে সঞ্জু স্যামসনকে (Sanju Samson)। ১৪ কোটি টাকার চুক্তিতে তাঁকে অধিনায়ক পদে রেখে দল সাজাচ্ছে তারা। ভারতীয় এই ক্রিকেটারের পাশাপাশি বেন স্টোকস ও জস বাটলার রয়েছে রাজস্থানের ফোকাসে। যদিও ইংল্যান্ডের এই দুই ক্রিকেটারের এখনও সবুজ সংকেত আসেনি বলেই খবর।

অন্যদিকে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) সব থেকে বড় চ্যালেঞ্জ অধিনায়ক নির্বাচন। কার্তিক ও মর্গ্যানকে দলে রাখছে না তারা। একটা সূত্র বলছে নারিন, রাসেল ও ভেঙ্কটেশ আইয়ারকে দলে রাখবে কেকেআর। অন্য সূত্র বলছে শুভমন, ভেঙ্কটেশকে রাখবে নাইট শিবির। কারণ নারিনের বয়স হয়েছে, রাসেল চোটপ্রবণ। দু’জনকে নিয়েই ভুগতে হয়েছে কিং খানের দলকে। তাই তরুণদের দিকেই বাজি রাখতে পারে কলকাতা নাইট রাইডার্স।

আরও পড়ুন: IND vs NZ 1st Test Day 4 Live: চতুর্থ দিনে কিউয়িদের বিরুদ্ধে বড় রানের লিডের লক্ষ্যে টিম ইন্ডিয়া