দেশবাসীর মুখে হাসি ফেরানোটাই আসল পুরস্কার: রাহানে

রাহানে উদ্ভাবনী ক্যাপ্টেন্সি, টিমের উপর ভরসা রাখা, তরুণ প্রজন্মকে এগিয়ে দেওয়া, এ সবে মুগ্ধ প্রাক্তন ক্রিকেটাররাও।

দেশবাসীর মুখে হাসি ফেরানোটাই আসল পুরস্কার: রাহানে
বিরাটের না থাকা টের পেতে দিলেন না রাহানে। ছবি সৌজন্যে - টুইটার
Follow Us:
| Updated on: Dec 30, 2020 | 6:00 PM

TV9 বাংলা ডিজিটাল– অজিঙ্ক রাহানে (Ajinkya Rahane) এখন ভারতীয় ক্রিকেটের নতুন অধ্যায়। মেলবোর্নে অস্ট্রেলিয়াকে আট উইকেটে হারানো, সামনে থেকে নেতৃত্ব দেওয়া, নিজে সেঞ্চুরি করা- সব মিলিয়ে রাহানেতে আচ্ছন্ন সবাই। বিরাট কোহলির মতো সেরা ব্যাটসম্যান না থাকা সত্ত্বেও ভারতীয় টিম যে ভাবে পারফর্ম করেছে, সিরিজে সমতা ফিরিয়েছে, তাতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফের সিরিজ জয়ের সম্ভাবনা দেখতে পাওয়া যাচ্ছে।

অ্যাডিলেডে ভারত ৩৬ রানে অল আউট হওয়ার পর সমালোচনা শুরু হয়েছিল। মেলবোর্নে ভারতের দারুণ প্রত্যাবর্তন ভুলিয়ে দিয়েছে সেই বিপর্যয়। হাসি ফিরেছে ভক্তদের মুখে। যা নিয়ে রাহানে টুইটারে লিখেছেন, ‘সব জায়গা থেকে যে ভালোবাসা আমরা পাচ্ছি, তার জন্য আমি আপ্লুত। ভারতীয় সমর্থকদের (Indian suporters) মুখে হাসি ফিরিয়ে আনতে পারাটাই সবচেয়ে বড় পুরস্কার (award) টিমের জন্য। যে ভাবে সমর্থন করেছেন ক্রিকেট ভক্তরা, এ ভাবেই পাশে থাকবেন আগামী দুটো ম্যাচে। আমরা সেরাটা উজাড় করে দেব।’

আরও পড়ুন – সিডনি টেস্টে ভারতীয় দলে একাধিক পরিবর্তন?

রাহানে উদ্ভাবনী ক্যাপ্টেন্সি, টিমের উপর ভরসা রাখা, তরুণ প্রজন্মকে এগিয়ে দেওয়া, এ সবে মুগ্ধ প্রাক্তন ক্রিকেটাররাও। শুধু ভারতীয়রাই নন, রিকি পন্টিং, শেন ওয়ার্নদের মতো কিংবদন্তী অস্ট্রেলিয়ানরাও প্রশংসা করেছেন রাহানের। ভারতের বিরুদ্ধে সিডনিতে নামার আগে অস্ট্রেলিয়া যে প্রবল চাপে থাকবে, তা নিয়েও সন্দেহ নেই। ডেভিড ওয়ার্নারকে তড়িঘড়ি টিমে নেওয়া হয়েছে। রাহানের টিম অবশ্য নিজেদের নিয়েই বেশি ভাবছে।