আইপিএলে তারুণ্যের জোয়ার, আগামী দিনের তারকা বাছাই সৌরভের

আইপিএলের মঞ্চে দেশের তরুণ ক্রিকেটারদের পারফরম্যান্স দেখে খুশি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

আইপিএলে তারুণ্যের জোয়ার, আগামী দিনের তারকা বাছাই সৌরভের

TV9 বাংলা ডিজিটাল – চলতি আইপিএলে আটটি দলেই একাধিক তরুণ ক্রিকেটার নিজেদের জাত চিনিয়েছেন। ব্যাট-বল হাতে তাদের পারফরম্যান্স বা মাঠে তাদের আত্মবিশ্বাসী বডি ল্যাঙ্গুয়েজ দেখে ক্রিকেট মহল একটাই কথা বলছে। আগামী দিনে ভারতীয় ক্রিকেটে প্রতিভার যেমন অভাব হবে না, তেমনই বিরাট-রোহিতদের পর তারকা উঠে আসতেও সময় লাগবে না। তরুণ ক্রিকেটারদের এই পারফরম্যান্স দেখে খুশি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্য়ায়। তাঁর মতে তরুণ ক্রিকেটারদের এই পারফরম্যান্স, টুর্নামেন্ট হিসেবে আইপিএলের অন্যতম সাফল্য।

 

কোভিড পরিস্থিতির মধ্যে এবারের আইপিএল করাটাই ছিল সব থেকে বড় চ্যালেঞ্জ। কিন্তু বোর্ডের প্রচেষ্টা সেই পরীক্ষায় ফুল মার্কস পেতেই পারে। ক্রিকেট মাঠে যেমন দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন, তেমনই বোর্ড সভাপতি হিসেবেও এই পরীক্ষা সামনে দাঁড়িয়ে সামলেছেন মহারাজ। মাঠে বসে দেখেছেন একাধিক ম্যাচ। আর সেখানেই দেশের তরুণ ক্রিকেটারদের পারফরম্যান্স সামনে থেকে দেখেছেন তিনি। আগামী দিনে দেশের তারকা ক্রিকেটার হিসেবে কাদের পাওয়া যেতে পারে? সৌরভের মুখে উঠে এল একাধিক নাম। সঞ্জু স্যামসন, রাহুল ত্রিপাঠী, বরুণ চক্রবর্তী, শুভমান গিল, দেবদত্ত পাড়িকলদের প্রশংসা শোনা গেল সৌরভের কথায়।

 

এই তরুণ ক্রিকেটারদের প্রশংসা করার পাশাপাশি মুম্বাই ইন্ডিয়ান্সের ব্যাটসম্যান সূর্যকুমার যাদবকে একটু ধৈর্য ধরার পরামর্শ দিচ্ছেন বোর্ড সভাপতি। শেষ তিনিটি আইপিএলে দুরন্ত পারফরম্যান্স করেছেন সুর্যকুমার। ঘরোয়া ক্রিকেটের টুর্নামেন্টেও কথা বলছে তাঁর ব্যাট। কিন্তু অস্ট্রেলিয়া সফরের টি-২০ ও একদিনের ভারতীয় দলে তাঁর নাম না দেখে অবাক হয়েছেন অনেকেই। সৌরভ বলছেন, ‘ওর সময় আসবে।’ একই কথা শোনা গিয়েছিল ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীর গলাতেও। তিনিও মুম্বাইয়ের ব্যাটম্যানকে একটু অপেক্ষা করতে বলেছেন। এখান দেখার ভারতীয় ক্রিকেটে কবে নিজেকে মেলে ধরার সুযোগ পান সূর্যকুমার।

Click on your DTH Provider to Add TV9 Bangla