আইসিসি’র কাছে সুরক্ষা চাইলেন সচিন

ক্রিকেটারদের সুরক্ষা নিয়ে আইসিসির কাছে আবেদন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকারের

আইসিসি'র কাছে সুরক্ষা চাইলেন সচিন
ক্রিকেটারদের সুরক্ষা নিয়ে আবেদন সচিনের

TV9 বাংলা ডিজিটাল –   ক্রিকেটের গতি বাড়ছে, কিন্তু খেলাটা সুরক্ষিত কি? এই প্রশ্নটাই তুলে দিলেন ক্রিকেট ঈশ্বর সচিন তেন্ডুলকর। চলতি আইপিএলের দুটি ঘটনার উদাহরণ তুলে ধরেছেন মাস্টার ব্লাস্টার। কিংস ইলেভএন পাঞ্জাব বনাম সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচে বিজয় শঙ্কর ও মুম্বাই ইন্ডিয়ান্স বনাম সানরাইজার্স ম্যাচে ধবল কুলকার্নির মাথায় আঘাত লাগার ছবি নিজের টুইটারে তুলে ধরে আইসিসি’র কাছে মাস্টারের আবেদন, হেলমেট পরা ব্য়াটসম্যানদের জন্য বাধতামূল করা হোক। দুটি ক্ষেত্রেই ফিল্ডারের ছোঁড়া বল বিজয় ও ধবলের মাথায় লাগে। কিন্তু দুজনেই হেলমেট পরে ছিলেন বলে বড় দুর্ঘটনা ঘটেনি।

কয়েক বছর আগেই ফিল হিউজের ঘটনা ক্রিকেটবিশ্বকে একটা বড় ধাক্কা দিয়েছিল। তারপর থেকেই ক্রিকেটারদের
সুরক্ষা নিয়ে একাধিক পদক্ষেপের কথা শোনা যায়। কিন্তু সময়ের সঙ্গে সেই বাঁধন কোথাও যেন আলগা হয়েছে। আইপিএলের মঞ্চেও ধোনি, শ্রেয়স, হেটমায়ার,মণীশ পাণ্ডেদের হেলমেট ছাড়াই ব্যাটিং করতে দেখা গেছে। বিরাট কোহলিও স্পিনারদের বিরুদ্ধে টুপি পরে ব্যাটিং করেন। সচিনের মতে সেটা একেবারেই কম্য নয়। তাই আইসিসির কাছে মাস্টার ব্লাস্টারের আবেদন, ব্যাটিং করার সময় হেলমেট পরা বাধ্যতা মূলক করা হোক।

নিজের অভিষেক সিরিজে ওয়াকারের বাউন্সারে নাকের হাড় ভেঙেছিল সচিনের। তাঁর মাথায় তখন হেলমেট ছিল। কিন্তু সেই সময়ের হেলমেটে মুখের সামনে ভাইজার বা গ্রিল থাকত না। ক্রিকেটারদের সুরক্ষার কথা মাথায় রেখে ক্রিকেট কিটে একাধিক বিবর্তন দেখা গিয়েছে। সচিনের মতে সুরক্ষা ব্যবস্থা যখন আছে, তখন সেটা ব্যবহার করাটাই কাম্য। কারণ দুর্ঘটনা যে কোনও সময় ঘটতে পারে। তা সে বোলারের বাউন্সার ফেস করা হোক বা কোনও ফিল্ডারের ছোঁড়া বলে আঘাত পাওয়া।

Click on your DTH Provider to Add TV9 Bangla