উত্তর প্রদেশের ৩৪ স্কুলকে স্বাস্থ্যসন্মত চেহারা দিচ্ছেন রায়না

স্কুলের বাচ্চাদের জন্য এগিয়ে এলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়না। ৩৪টি স্কুলের স্বাস্থ্য সুরক্ষা দেবে তাঁর সংস্থা 'দ্য গ্রাসিয়া রায়না ফাউন্ডেশন'। বাচ্চাদের জন্য সুরক্ষিত পানীয় জল, বাথরুম সংস্কার, হাত ধোয়ার জন্য স্বাস্থ্যসন্মত ব্যবস্থা--- সবই করা হচ্ছে।

উত্তর প্রদেশের ৩৪ স্কুলকে স্বাস্থ্যসন্মত চেহারা দিচ্ছেন রায়না
স্কুলের বাচ্চাদের জন্য এগিয়ে এলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়না। ৩৪টি স্কুলের স্বাস্থ্য সুরক্ষা দেবে তাঁর সংস্থা 'দ্য গ্রাসিয়া রায়না ফাউন্ডেশন'। বাচ্চাদের জন্য সুরক্ষিত পানীয় জল, বাথরুম সংস্কার, হাত ধোয়ার জন্য স্বাস্থ্যসন্মত ব্যবস্থা--- সবই করা হচ্ছে। ছবি সৌজন্যে - সুরেশ রায়না (টুইটার)
Follow Us:
| Updated on: Nov 23, 2020 | 11:43 AM

TV9 বাংলা ডিজিটাল – করোনাভাইরাসের প্রভাব দেশজুড়ে এখনও কমেনি। রোজই নতুন করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে স্কুলের বাচ্চাদের জন্য এগিয়ে এলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়না (Suresh Raina)। ৩৪টি স্কুলের স্বাস্থ্য সুরক্ষা দেবে তাঁর সংস্থা ‘দ্য গ্রাসিয়া রায়না ফাউন্ডেশন’। বাচ্চাদের জন্য সুরক্ষিত পানীয় জল, বাথরুম সংস্কার, হাত ধোয়ার জন্য স্বাস্থ্যসন্মত ব্যবস্থা- সবই করা হচ্ছে। ২৭ নভেম্বর ৩৪তম জন্মদিন রায়নার। নিজের জন্মদিনকে স্মরণীয় রাখতে এই বিশেষ উদ্যোগ। রায়নার স্ত্রী প্রিয়াঙ্কাও রয়েছেন এই সংস্থায়। শুধু তাই নয়, ৫০০ গরীব মায়েদের রেশনও দেবেন তাঁরা।

রায়না বলেছেন, ‘আমার ৩৪তন জন্মদিনকে আরও বেশি করে স্মরণীয় রাখবে এই পুরো ব্যাপারটা। দেশের প্রতিটা বাচ্চার জন্য ঠিকঠিক শিক্ষার দরকার। একই সঙ্গে তারা স্কুলে গেলে যাতে স্বাস্থ্যসন্মত জল ও বাথরুম পায়, সেটা দেখাটাও একটা কাজ। আমাদের ফাউন্ডেশন সেটাই করার চেষ্টা করছে।’

আরও পড়ুন রোহিত-ইশান্তকে শাস্ত্রীর ডেডলাইন

উত্তর প্রদেশ শুধু নয়, জম্মুর বেশ কিছু স্কুল নিয়ে কাজ করবে রায়নার ফাউন্ডেশন। অধিকাংশ সরকারি স্কুলেই পানীয় জল ও বাথরুমের অবস্থা ভালো নয়। ছেলে-মেয়েদের আলাদা বাথরুমও নেই। সে সব মাথায় রাখার পাশাপাশি স্মার্টক্লাস চালু করার কথাও ভাবছেন রায়না। নিজের শহর মুরাদনগরের চারটে স্কুল নিয়ে ইতিমধ্যে কাজ শুরু করে দিয়েছেন তিনি। রায়নার কথায়, ‘হাজারেরও বেশি স্কুল পড়ুয়া এই উদ্যোগে লাভবান হবে। এটাই সবচেয়ে পজিটিভ দিক। ধীরে ধীরে আরও স্কুলে আমরা এই রকম আধুনিক পরিষেবা দেওয়ার চেষ্টা করব।’ সুরেশ রায়না ও তাঁর স্ত্রী প্রিয়াঙ্কার আগামী প্রজন্মকে তুলে আনার এই উদ্যোগকে স্বাগত জানাচ্ছে সব মহলই।