Trent Boult: বিশ্বমঞ্চে বিদায়, সোমবারই শেষ ম্যাচ; নিশ্চিত করলেন বোল্ট

ICC MEN’S T20 WC 2024: ট্রেন্ট বোল্টের বয়স এখন ৩৪। বোর্ডের চুক্তি থেকে বাদ পড়ার পরই যেন অস্বস্তিতে ছিলেন। টি-টোয়েন্টির পাশাপাশি আশঙ্কা থাকছে, ওয়ান ডে বিশ্বকাপেও কি আর দেখা যাবে না বোল্টকে? কারণ পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৬ সালে। তাতেই যদি না খেলেন, তারও এক বছর পর ওয়ান ডে বিশ্বকাপে খেলবেন, এমনটা আশা না রাখাই শ্রেয়।

Trent Boult: বিশ্বমঞ্চে বিদায়, সোমবারই শেষ ম্যাচ; নিশ্চিত করলেন বোল্ট
Image Credit source: ICC
Follow Us:
| Updated on: Jun 16, 2024 | 1:32 AM

টি-টোয়েন্টি ফরম্যাটকে বিদায় জানাচ্ছেন? তা অবশ্য নিশ্চিত করেননি। তবে টি-টোয়েন্টি ফরম্যাটে এটিই শেষ বিশ্বকাপ, নিশ্চিত করেছেন বিশ্বের অন্যতম সেরা পেসার। বিশ্বকাপের আগে আইপিএলে দুর্দান্ত ছন্দে ছিলেন বাঁ হাতি পেসার ট্রেন্ট বোল্ট। এ বারের বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিদায় নিশ্চিত হয়ে গিয়েছে। সোমবার নিয়মরক্ষার ম্যাচ। আর এই ম্যাচের পরই টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নেবেন। হয়তো নিউজিল্যান্ড টিমের আরও অনেকেরই শেষ ম্যাচ। শুধু বিশ্বকাপেই নয়, হয়তো টি-টোয়েন্টি কেরিয়ারেরও ইতি হবে। তা নিশ্চিত নয়। বিশ্বকাপের হতাশা থেকেই কি এমন চূড়ান্ত সিদ্ধান্ত বোল্টের?

ফরম্যাট যাই হোক, বিশ্বের অন্য়তম সেরা পেসার ট্রেন্ট বোল্ট। আইসিসি টুর্নামেন্ট যেন তাঁকে বাড়তি তাগিদ জোগায়। পারফরম্যান্স সে কথাই বলছে। গ্রুপ সি থেকে সুপার এইট নিশ্চিত করেছে অন্যতম আয়োজক ওয়েস্ট ইন্ডিজ এবং আফগানিস্তান। ফলে বাকি দু-ম্যাচ নিউজিল্যান্ডের কাছে নিয়ম রক্ষার হয়ে দাঁড়ায়। গত ম্যাচে উগান্ডার বিরুদ্ধে জিতেছে নিউজিল্যান্ড। দুর্দান্ত পারফরম্যান্স বোল্টের। ৪ ওভারে মাত্র ৭ রান দিয়ে ২ উইকেট। এর মধ্যে একটি মেডেন ওভার।

সোমবার পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে খেলবে কিউয়িরা। উগান্ডা ম্যাচের পরই ট্রেন্ট বোল্ট বলেন, ‘নিজের ক্ষেত্রে বলতে পারি, এটাই আমার শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ। ব্যস এটুকুই বলার।’ তিনি যে আবেগে ভাসছেন বলার অপেক্ষা রাখে না। তার মধ্যেই যোগ করেন, ‘বিশ্বকাপ থেকে এ ভাবে ছিটকে যাওয়া মেনে নিতে পারছি না।’ বিশ্বকাপের মঞ্চে তাঁর পারফরম্যান্স নজরকাড়া। টি-টোয়েন্টি বিশ্বকাপে ১৭ ম্যাচে ৩২ উইকেট নিয়েছেন বোল্ট। ইকোনমি মাত্র ৬.০৭।

ট্রেন্ট বোল্টের বয়স এখন ৩৪। বোর্ডের চুক্তি থেকে বাদ পড়ার পরই যেন অস্বস্তিতে ছিলেন। টি-টোয়েন্টির পাশাপাশি আশঙ্কা থাকছে, ওয়ান ডে বিশ্বকাপেও কি আর দেখা যাবে না বোল্টকে? কারণ পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৬ সালে। তাতেই যদি না খেলেন, তারও এক বছর পর ওয়ান ডে বিশ্বকাপে খেলবেন, এমনটা আশা না রাখাই শ্রেয়।