Virat Kohli: বিরাট টিম ইন্ডিয়ার মূল্যবান সম্পদ: সৌরভ

আজ, বৃহস্পতিবার নিজের সোশ্যাল মিডিয়ায় এই খবর প্রথমে জানান স্বয়ং কোহলি। তারপর বিসিসিআইয়ের (BCCI) পক্ষ থেকেও সরকারি বিবৃতি পেশ করা হয়।

Virat Kohli: বিরাট টিম ইন্ডিয়ার মূল্যবান সম্পদ: সৌরভ
Virat Kohli: বিরাট টিম ইন্ডিয়ার মূল্যবান সম্পদ: সৌরভ (সৌজন্যে-বিসিসিআই টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2021 | 8:04 PM

নয়াদিল্লি: টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) আগে বিরাট-ঘোষণা করলেন ক্যাপ্টেন কোহলি। আসন্ন টি-২০ বিশ্বকাপের আসরেই শেষ বারের মতো টি-২০-র ক্যাপ্টেনি সামলাবেন বিরাট কোহলি (Virat Kohli)। আজ, বৃহস্পতিবার নিজের সোশ্যাল মিডিয়ায় এই খবর প্রথমে জানান স্বয়ং কোহলি। তারপর বিসিসিআইয়ের (BCCI) পক্ষ থেকেও সরকারি বিবৃতি পেশ করা হয়। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে প্রকাশিত বিবৃতিতে জানানো হয়, টি-২০ বিশ্বকাপের পর টি-২০ ক্রিকেটের ক্যাপ্টেনের দায়িত্ব থেকে সরে যেতে চাইছেন বিরাট কোহলি। তবে তিনি তারপরও ভারতের টি-২০ ক্রিকেটের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) বিরাটের টি-২০ ক্যাপ্টেন্সি ছাড়ার ব্যাপারে বলেন, “বিরাট যেভাবে টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দিয়েছে, তা বিচার করলে এ কথা পরিস্কার যে, ও ভারতীয় ক্রিকেটের জন্য সত্যিকার অর্থেই এক মূল্যবান সম্পদ। সমস্ত ফর্ম্যাটেই ও সবথেকে সফল একজন অধিনায়ক। ভবিষ্যতের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। টি -টোয়েন্টি অধিনায়ক হিসেবে বিরাটের অসাধারণ পারফরম্যান্সের জন্য আমরা ধন্যবাদ জানাই। আমরা ওকে আসন্ন বিশ্বকাপ এবং তার পরের জন্যও শুভকামনা জানাই এবং আশা করি ও ভারতের জন্য প্রচুর রান করতে থাকবে।”

বিসিসিআই সেক্রেটারি জয় শাহ (Jay Shah) বলেন, “টিম ইন্ডিয়ার জন্য আমাদের একটি পরিষ্কার রোডম্যাপ আছে। কাজের চাপ বিবেচনা করে এবং আমাদের মসৃণ রূপান্তর নিশ্চিত করার জন্য, বিরাট কোহলি আসন্ন বিশ্বকাপের পর টি-টোয়েন্টি অধিনায়কের পদ থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। আমি গত ছয় মাস ধরে বিরাট এবং তাঁর নেতৃত্বাধীন দলের সঙ্গে আলোচনা করেছি এবং সিদ্ধান্তটি নিয়ে বার বার চিন্তা করা হয়েছিল। তবে বিরাট একজন ক্রিকেটার এবং দলের সিনিয়র সদস্য হিসেবে ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ গতিপথ তৈরির ক্ষেত্রে অবদান রাখবেন।”

আরও পড়ুন: Virat Kohli: হঠাৎই টি-টোয়েন্টির ক্যাপ্টেন্সি ছাড়লেন আগ্রাসী বিরাট