রক্ষণের দুর্বলতাই ভাবাচ্ছে শঙ্করলালকে

মহমেডানে (Mohammedan Sporting) স্বস্তি, কার্ড সমস্যা মিটিয়ে বুধবার মাঠে ফিরছেন কিংসলে (Kingsley)। অভিজ্ঞ নাইজেরিয়ান ডিফেন্ডার ফেরায় রক্ষণ মজবুত হয়েছে। গোঁড়ালির চোটের জন্য অনিশ্চিত শেখ ফৈয়াজ।

রক্ষণের দুর্বলতাই ভাবাচ্ছে শঙ্করলালকে
রাউন্ডগ্লাস পঞ্জাব ম্যাচের প্রস্তুতিতে মহমেডান স্পোর্টিং। ছবি: মহমেডান স্পোর্টিং
Follow Us:
| Updated on: Mar 09, 2021 | 7:18 PM

কলকাতা: ব্যবধান অনেক। তবু স্বপ্ন দেখা বারণ নয়। আই লিগের খাতবি দৌড়ে চার্চিলের থেকে ৯ পয়েন্ট পিছনে মহমেডান স্পোর্টিং। খেতাবি দৌড়ে টিকে থাকতে হলে পেড্রোদের সব ম্যাচই এখন ডু অর ডাই। ট্রাউ ম্যাচে বড় হার ফুটবলারদের মনোবলে ধাক্কা দিয়েছে। এই অবস্থায় বুধবার যুবভারতীতে আই লিগের চ্যাম্পিয়নশিপ রাউন্ডে রাউন্ডগ্লাস পঞ্জাবের মুখোমুখি মহমেডান স্পোর্টিং।

আরও পড়ুন: লোবেরা এবং মুম্বইয়ের আকাশছোঁয়ার গল্প

অতীত ভুলে ঘুরে দাঁড়ানোর বার্তাই দিচ্ছেন শঙ্করলাল চক্রবর্তী। ট্রাউয়ের বিদ্যাসাগর সিং একা তছনছ করে দিয়েছিলেন মহমেডান রক্ষণকে। ৪ গোল হজম করেছিলেন সুজিত সাধু, গুরতেজ সিংরা। চেঞ্চো-পাপা দিওয়ারা-বেইতিয়াদের বিরুদ্ধে নামার আগে এটাই সবচেয়ে ভাবাচ্ছে মহমেডান কোচকে। শঙ্করলাল চক্রবর্তী, ‘ওদের আক্রমণ ভাগ বেশ শক্তিশালী। আমাদের রক্ষণকে সতর্ক থাকতে হবে।’ ফুটবলারদের ট্রাউ ম্যাচের ভুল শুধরে দিয়েছেন সাদা-কালো কোচ। মানসিকতাতেও কোনও ঘাটতি হবে না বলে মনে করছেন শঙ্করলাল।

আরও পড়ুন: ৩৯-এও ঝুলন যেন ভারতের নারী ‘দি বস’

মহমেডানে (Mohammedan Sporting) স্বস্তি, কার্ড সমস্যা মিটিয়ে বুধবার মাঠে ফিরছেন কিংসলে (Kingsley)। অভিজ্ঞ নাইজেরিয়ান ডিফেন্ডার ফেরায় রক্ষণ মজবুত হয়েছে। গোঁড়ালির চোটের জন্য অনিশ্চিত শেখ ফৈয়াজ। আই লিগের খেতাবি দৌড়ে চার্চিলের চেয়ে অনেকটা পিছিয়ে মহমেডান। যদিও এখনও আশা দেখছেন শঙ্করলাল চক্রবর্তী। তিনি বলেন, ‘যতক্ষণ শ্বাস রয়েছে, ততক্ষণ লড়াই জারি থাকবে। আমি অনেক পড়ে পূর্ণাঙ্গ ভাবে দলটার দায়িত্ব পেয়েছি। রেলিগেশন জোন থেকে দলকে বার করে আনাই ছিল প্রাথমিক লক্ষ্য। চার্চিলের দিকে তাকিয়ে থাকা ছাড়া উপায় নেই। তবে নিজেদের কাজটা করে যেতে হবে। আপাতত রাউন্ডগ্লাস পঞ্জাবের বিরুদ্ধে ৩ পয়েন্টকেই টার্গেট করছি।’