EURO 2020 : মহাকাশে ইউরো !

এর আগে ইতালীয় এক নভোশ্চরকে দেখা গিয়েছিল মহাশূন্যে বসে দেখছেন বিশ্বকাপের ম্যাচ। তাও যথেষ্ট আলোড়ন তৈরি করেছিল। এবার ফরাসি নভোশ্চর পেসকোয়েট।

EURO 2020 : মহাকাশে ইউরো !
মহাকাশযানে ইউরোয় মজেছেন ফরাসি নভোশ্চর
Follow Us:
| Edited By: | Updated on: Jun 25, 2021 | 9:31 AM

প্যারিসঃ ইউরো(EURO 2021) নিয়ে আগ্রহ তো শুধু ইউরোপের দেশগুলিতে নয়, বিশ্বের বিভিন্ন প্রান্তে তার আবেদন কম নয়। ভারতের ফুটবলপ্রেমীরাও তো রাত জাগে ইউরোপের সেরা ফুটবল লড়াই দেখার জন্য।আর এবার ইউরোর লড়াই পৌঁছে গেল মহাকাশে! অবাক হচ্ছেন? ফরাসি(FRENCH) নভোশ্চর(ASTRONAUT) থমাস পেসকোয়েট (THOMAS PESQUET)মহাকাশযানের(SPACECRAFT) ভেতরে যে ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন, তা দেখে চোখ কপালে গোটা বিশ্বের।

ফ্রান্সের মহাকাশচারী পেসকোয়েট একটি ছবি ট্যুইট করেছেন। যেখানে দেখা যাচ্ছে মহাকাশে যখন মহাকাশ যানে ওজনহীন অবস্থায় তিনি ভাসমান।আর সামনে একটি বিশাল স্ক্রিনে চলছে ফ্রান্স বনাম পর্তুগাল ম্যাচ। সেই ছবি ট্যুইট করে মহাকাশচারী পেসকোয়েট লিখেছেন, “আমরা একেবারেই সহজ গ্রুপে পরিনি।তাই ম্যাচগুলো বেশ উত্তেজক হচ্ছে। শুভেচ্ছা ফ্রান্স।” এর আগে ইতালীয় এক নভোশ্চরকে দেখা গিয়েছিল মহাশূন্যে বসে দেখছেন বিশ্বকাপের ম্যাচ। তাও যথেষ্ট আলোড়ন তৈরি করেছিল। এবার ফরাসি নভোশ্চর পেসকোয়েট।

এই ছবি পোস্টের পরই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ছবিটি। ফুটবল ভাষা মানে না, এটা অবিদিত নয়। কিন্তু ফুটবল যে এখন পৃথিবীর বাইরেও। মহাশূন্যে। প্রসঙ্গত, এই ম্যাচে পর্তুগালের সঙ্গে ২-২ গোলে ড্র করে ফ্রান্স।