Xavi Barcelona: জাভিকে ফেরাতে আল সাদের সঙ্গে আলোচনায় বার্সেলোনা

বার্সেলোনার (Barcelona) প্রতিনিধিরা আসছেন শুনে বিবৃতি প্রকাশ করেছে আল সাদ (Al Sadd)। বলা হয়েছে, বার্সেলোনার প্রতিনিধিদের স্বাগত জানাই আমরা। ক্লাবের অবস্থান খুব স্পষ্ট। আমারা কোচ জাভিকে আমাদের সঙ্গেই রাখতে চাই। মরসুমের এই গুরুত্বপূর্ণ সময়ে জাভিকে (Xavi) ছাড়তে চাই না আমরা।''

Xavi Barcelona: জাভিকে ফেরাতে আল সাদের সঙ্গে আলোচনায় বার্সেলোনা
বার্সেলোনার দিকেই পাখীর চোখ জাভির। সৌ: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 04, 2021 | 5:08 PM

দোহা: বার্সেলোনার (Barcelona) পরবর্তী কোচ হিসেবে একটা নামের পিছনেই আছেন ক্লাব কর্তারা। বার্সেলোনার প্রাক্তন অধিনায়াক জাভি হার্নান্ডেজ (Xavi Hernandez)। কোম্যানের ইস্তফার পরই জাভিকে ক্লাবে নিয়ে আসার পরিকল্পনা করেছিলেন বার্সেলোনার সভাপতি। কিন্তু জাভি বর্তমানে কাতারের (Qatar) ক্লাব আল সাদের (Al Sadd) দায়িত্বে। ২০১৯ সালে কোচ হিসেবে কাতারের ক্লাব আল দাসের দায়িত্ব নিয়েছেন জাভি। এখনও দু’বছরের চুক্তি বাকি। তাই জাভিকে কাতালান ক্লাবে ফিরিয়ে আনা সম্ভব হয়নি। অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে সার্জি বার্জুয়াকে দায়িত্ব দেওয়া হয়েছে। আর এই সময়ের মধ্যে জাভিকে ক্লাবে ফিরিয়ে আনার কাজটা শুরু করে দিয়েছেন কর্তারা। তিনি নিজেও বার্সেলোনায় ফিরতে আগ্রহী। আল সাদের সঙ্গে আল ধুয়ালি ম্যাচে শেষে জাভি বলেছেন, ”আমি ঘরে ফিরতে চাই। সেটা নিশ্চয়ই সবাই বুঝতে পারছে। কিন্তু বিষয়টা পারস্পারিক সম্মানের। আমার সঙ্গে আল সাদের একটা চুক্তি আছে। তাই দুটো ক্লাবকে কথা বলে সিদ্ধান্ত নিতে হবে। আমি বাড়ি ফিরতে যতটা মুখিয়ে আছি, তার থেকেও বেশি মুখিয়ে আছি বার্সেলোনার কোচের দায়িত্ব নিয়ে।”

মেসি (Messi) পরবর্তী যুগে বার্সেলোনা খুব খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। এই সমস্যা থেকে বেরিয়ে আসতে ক্লাব ভরসা রাখতে চায় তাদের বহু যুদ্ধের লড়াকু সৈনিকের ওপর। জাভি যেমন বার্সেলোনার ঘরের ছেলে, তেমনই বার্সেলোনার ফুটবল ঘরানার ফসল তিনি। যে ঘরানা আবার ফিরিয়ে আনতে চায় কাতালন ক্লাব। লা মাসিয়া থেকে উঠে এসে স্পেন তথা বিশ্ব ফুটবলের তারকা হয়ে উঠেছিলেন জাভি। লা মাসিয়ার তিকিতাকা ফুটবল শিল্প আবার ফিরিয়ে আনতে জাভিই হতে পারেন তুরুপের তাস।

কিন্তু সমস্যা কোথায়? কোন কারণে জাভিকে কোচের পদে বসাতে পারছেন না বার্সেলোনা? জাভি নিজেই জানিয়েছেন, তাঁর ও আল সাদের চুক্তিতে একটা এগজিট ক্লজ আছে। প্রায় পাঁচ মিলিয়ন ইউরোর এগজিট ক্লজ। এই এগজিট ক্লজ নিয়েই চলছে আলোচনা। জাভি আশাবাদী বলছেন, ”আমি নিজের অবস্থান সম্পর্কে পরিষ্কার। দুই ক্লাবের আলোচনায় নিশ্চয়ই একটা সমাধান সূত্র বেড়িয়ে আসবে। কয়েক ঘণ্টার মধ্যে বা কয়েক দিনের মধ্যে। তবে নিশ্চয়ই সমস্যার সমাধান হবে।”

কিন্তু দুই ক্লাবের কর্তাদের কথায় সমস্যার সমাধান কি হবে? বার্সেলোনার প্রতিনিধিরা আসছেন শুনে বিবৃতি প্রকাশ করেছে আল সাদ। বলা হয়েছে, বার্সেলোনার প্রতিনিধিদের স্বাগত জানাই আমরা। ক্লাবের অবস্থান খুব স্পষ্ট। আমারা কোচ জাভিকে আমাদের সঙ্গেই রাখতে চাই। মরসুমের এই গুরুত্বপূর্ণ সময়ে জাভিকে ছাড়তে চাই না আমরা।”

আরও পড়ুন : UEFA Champions League 2021: শেষ ষোলোয় লিভারপুল