Neymar: নেইমারের বিশ্বকাপ যাত্রা কি শেষ? ব্রাজিল শিবিরে বাড়ছে আশঙ্কা!

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Dipankar Ghoshal

Updated on: Dec 01, 2022 | 9:06 PM

Qatar 2022: কাতারে কেরিয়ারের তৃতীয় বিশ্বকাপ খেলছেন নেইমার। মেসি, রোনাল্ডোর মতো বয়স না হলেও বিশ্বকাপ তিনি আর খেলবেন না, জানিয়ে দিয়েছেন আগেই। আর তাই এই বিশ্বকাপটা জেতার স্বপ্ন নিয়েই কাতারে এসেছেন পিএসজির তারকা। বিশ্বকাপে পা রাখার আগে ছন্দেও ছিলেন তিনি। ক্লাবের হয়ে গোল পেয়েছিলেন। দেশের হয়ে ১২২টা ম্যাচ খেলে করেছেন ৭৫টা গোল। পেলের থেকে মাত্র ২ গোল পিছনে রয়েছেন তিনি।

Neymar: নেইমারের বিশ্বকাপ যাত্রা কি শেষ? ব্রাজিল শিবিরে বাড়ছে আশঙ্কা!
Image Credit source: twitter

দোহা: গ্রুপ লিগের শেষ ম্যাচে ক্যামেরুনের বিরুদ্ধে খেলতে পারবেন না, আগেই জানিয়ে দিয়েছিলেন টিমের ডাক্তার। প্রি-কোয়ার্টার ফাইনালে নামতে পারবেন? পরিস্থিতি কিন্তু অন্য কিছু বলছে। চোটের যা বহর, তাতে শেষ ষোলো কেন, হয়তো বিশ্বকাপের বাকি ম্যাচে আর পাওয়া যাবে না তাঁকে। খোদ ব্রাজিল শিবিরেই বাড়ছে আশঙ্কা। এই তিনি কে? নেইমার! বিশ্বকাপের প্রথম ম্যাচে সার্বিয়ার বিরুদ্ধে গোড়ালিতে চোট পেয়েছিলেন। বলা হয়েছিল, কয়েক দিনের মধ্যে ফিট হয়ে উঠবেন তিনি। কিন্তু চোট এখনও সারেনি। গ্রুপ লিগের প্রথম দুটো ম্যাচ জিতে তিতের টিম শেষ ষোলো নিশ্চিত করে ফেলেছে। ক্যামেরুনের বিরুদ্ধে নামার আগে তবু চাপে থাকছে ব্রাজিল। কোয়ার্টার, সেমি কিংবা ফাইনালে কী হবে, পরের কথা। প্রি-কোয়ার্টারে যে নেইমার নেই, তা অনেকটাই নিশ্চিত। নেইমারকে ঘিরে এত জটিলতা কেন, তুলে ধরল TV9 Bangla

সার্বিয়া ম্যাচে চোট পাওয়ার পর তীব্র আশঙ্কা শুরু হয়েছিল। স্ক্যান রিপোর্ট হাতে পাওয়ার পর ব্রাজিল টিমের চিকিৎসকরা বলেছিলেন, গ্রুপ লিগের দুটো ম্যাচ পর খেলার মতো জায়গায় চলে আসবেন নেইমার। কিন্তু এই ক’দিনে ব্রাজিলিয়ান তারকার চোটের তেমন উন্নতি হয়নি। তার উপর জ্বরও হয়েছে তাঁর। সব মিলিয়ে নেইমারকে নিয়ে একেবারেই স্বস্তিতে নেই তিতে এবং তাঁর টিম ম্যানেজমেন্ট। কেন এই আশঙ্কা? ব্রাজিল টিমের চিকিৎসকদের ধারনা, লিগামেন্ট ড্যামেজও হয়েছে নেইমারের। গ্রুপের শেষ ম্যাচ খেলার ২ কিংবা ৩ দিনের মধ্যে প্রি-কোয়ার্টার ফাইনাল ম্যাচে নামতে হবে ব্রাজিলকে। এই পরিস্থিতিতে নেইমারকে খেলানোর কোনও ঝুঁকি নিতে চাইবে না টিম ম্যানেজমেন্ট।

কাতারে কেরিয়ারের তৃতীয় বিশ্বকাপ খেলছেন নেইমার। মেসি, রোনাল্ডোর মতো বয়স না হলেও বিশ্বকাপ তিনি আর খেলবেন না, জানিয়ে দিয়েছেন আগেই। আর তাই এই বিশ্বকাপটা জেতার স্বপ্ন নিয়েই কাতারে এসেছেন পিএসজির তারকা। বিশ্বকাপে পা রাখার আগে ছন্দেও ছিলেন তিনি। ক্লাবের হয়ে গোল পেয়েছিলেন। দেশের হয়ে ১২২টা ম্যাচ খেলে করেছেন ৭৫টা গোল। পেলের থেকে মাত্র ২ গোল পিছনে রয়েছেন তিনি। ওই রেকর্ড বিশ্বকাপের আসরেই ভেঙে দেবেন, এমনই আশা করা হচ্ছিল। তা কি সত্যি হবে? পরিস্থিতি কিন্তু তা বলছে না। নেইমার যদি বিশ্বকাপে আর না খেলতে পারেন, বিরাট ধাক্কা লাগবে তিতের টিমে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla