Australia: পেশাদারিত্বের প্রমাণ, পরিবারের কঠিন পরিস্থিতিতেও মাঠে দারুণ লড়াই অজি ডিফেন্ডারের

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Dipankar Ghoshal

Updated on: Dec 01, 2022 | 8:19 PM

Qatar 2022: খবরটি জানতে পেরে দুঃখিত গোটা অস্ট্রেলিয়া শিবির। সতীর্থ মাইলোস ডেগেনেক সাহস জুগিয়ে জানিয়েছেন, শেষ ষোলোয় আর্জেন্টিনার বিপক্ষে বেইলির পাশে থাকবে গোটা দল।

Australia: পেশাদারিত্বের প্রমাণ, পরিবারের কঠিন পরিস্থিতিতেও মাঠে দারুণ লড়াই অজি ডিফেন্ডারের
Image Credit source: twitter

আল ওয়াকরা : বুধবার শেষ ষোলোর টিকিট নিশ্চিতের লড়াইয়ে মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া ও ডেনমার্ক। ৬০ মিনিটের মাথায় ড্যানিশ রক্ষণভাগকে চমক দেখিয়ে অজিদের ১ গোলে এগিয়ে দেন ম্যাথিউ লেকি। মাত্র ১ গোলে এগিয়ে তাঁরা। কাতারে অঘটন দেখা গেছে আগেও। ১ গোলের লিড কখনোই সুরক্ষিত নয়। হলুদ সবুজ রক্ষণভাগ থেকে গলতে দেওয়া যাবে না বল। তাই দলের রক্ষণ আরও শক্ত করতে ডাক পড়ল সকারুস সেন্টার ব্যাক বেইলি রাইট। ৭৪ মিনিটের মাথায় পরিবর্ত হিসেবে নামেন ৮ নম্বর জার্সির রাইট। তবে তিনি মানসিক ভাবে কতটা বিধ্বস্ত, বুঝতে দেননি গোটা দলকে। গুরুতরভাবে অসুস্থ তাঁর শাশুড়ি। ফুলটাইমের হুইসেল পড়ার পড়ই স্ত্রীর ফোন। শাশুড়ির শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। বিস্তারিত TV9Bangla-য়।

টিমের কেউই জানতেন না রাইটের পরিবারের এই বিষয়টি। ম্যাচের পর সতীর্থদের জানান তিনি। পেশাদারিত্ব এবং দলের প্রতি দায়িত্ব দেখাতেই খবরটি চেপে রাখেন। ম্যাচ শেষ হওয়ার কিছু পরেই শাশুড়ির মৃত্যুর খবর আসে। রাইট বলেন, “বাড়িতে সবাই খুবই কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন। কিন্তু তাদের কারণেই আমি আজ স্বপ্ন পূরণ করতে পারছি।” তিনি আরও বলেন, “আমি দলের কাউকেই বলিনি। আমরা অনেক কিছুর মধ্যে দিয়ে যাচ্ছি। অনেক দায়িত্ব রয়েছে, তাই নয় কি? প্রফেশনাল হতে হয়।”

ম্যাচের পরদিন সকালে শাশুড়ির মৃত্যুর খবর আসে। সংবাদমাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে বসেননি তিনি। খবরটি জানতে পেরে দুঃখিত গোটা অস্ট্রেলিয়া শিবির। সতীর্থ মাইলোস ডেগেনেক সাহস জুগিয়ে জানিয়েছেন, শেষ ষোলোয় আর্জেন্টিনার বিপক্ষে বেইলির পাশে থাকবে গোটা দল। মাইলোস বলেন, “আমার সমবেদনা রইল ওর এবং পরিবারের প্রতি। বিশেষ করে ওর স্ত্রী এবং দুই সন্তানের প্রতি।”

কোচ গ্রাহাম আর্নল্ড বেইলি এবং তাঁর পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করে বলেছেন, “আমরা পরস্পরের পাশে যে ভাবে থাকি, ওর পাশেও থাকব। এটাই আমাদের দলের সংস্কৃতি। ও ভেঙে পড়েছে। তবে ওকে যেমনটা বলেছি, জীবনে ভালো মুহূর্তে কিছু হারিয়ে ফেলা অনেকটা দুঃখজনক। কিন্তু বেইলি এখন ঠিক আছে। গোটা দল তাঁর পাশে রয়েছে।” দলের আর এক সতীর্থ জেনেক গোটা পরিস্থিতি সামনে রেখে বলেছেন, “এ ভাবেই বোঝা যায় যে ফুটবলাররা এবং তাদের পরিবার কী পরিস্থিতির সম্মুখীন হয়। শুধু ট্রেনিং সেশন বা শুধু ৯০ মিনিটের খেলা নয়, যেখানে ৪০ হাজার ফুটবলপ্রেমী খেলা দেখতে আসছে। তাই শুধু খেলা নয়, অনেক আবেগ জড়িয়ে রয়েছে এই খেলার সঙ্গে।” বুধবারের জয় বেইলি উৎসর্গ করেন পরিবার এবং শাশুড়ির উদ্দেশে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla