East Bengal: ইনভেস্টরকে পাল্টা খসড়া পাঠাল ক্লাব

ইনভেস্টরের পাঠানো খসড়া দেখার পর বরং কিছু জায়গায় মতভেদ রয়েছে ক্লাবের। যদিও ইস্টবেঙ্গল আশাবাদী, আলোচনার মাধ্যমে রফাসূত্র তাঁরা খুঁজে পাবেন। আইনজীবীদের পরামর্শ নিয়েই একটি পাল্টা চুক্তির খসড়া ইনভেস্টরকে পাঠায় ক্লাব।

East Bengal: ইনভেস্টরকে পাল্টা খসড়া পাঠাল ক্লাব
দীর্ঘমেয়াদি চুক্তির পথে ইমামি-ইস্টবেঙ্গল। ছবি: সূত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 01, 2022 | 7:15 PM

কলকাতা: চুক্তির খসড়া হাতে পাওয়ার পর আইনজীবীদের সঙ্গে আলোচনা সারেন ইস্টবেঙ্গল (East Bengal) ক্লাবের কর্তারা। আইনজীবীদের পরামর্শ পাওয়ার পর এ বার লগ্নিকারী সংস্থাকে পাল্টা চুক্তির খসড়া পাঠাল ইস্টবেঙ্গল ক্লাব। ইনভেস্টরের পাঠানো টার্মশিট দেখার পর কিছু বিষয় নিয়ে মতভেদ ক্লাবের। সেই বিষয়গুলোতে ইনভেস্টরকে কিছুটা নমনীয় হওয়ার জন্যই পাল্টা ড্রাফট ক্লাবের। লগ্নিকারী সংস্থা ইমামির তরফ থেকে রবিবার বিকেল পর্যন্ত তার কোনও উত্তর আসেনি। সোম অথবা মঙ্গলবারই ইস্টবেঙ্গল ক্লাবকে সেই উত্তর পাঠিয়ে দিতে পারে ইমামি। সূত্রের খবর, ফুটবল স্বত্বের ৮০ শতাংশ শেয়ার চেয়েছে লগ্নিকারী সংস্থা। বোর্ড অব ডিরেক্টরসেও ইমামি ৮ জন ডিরেক্টরের কথা জানিয়েছে। শোনা যাচ্ছে, সেই জায়গাতেই কিছুটা আপত্তি রয়েছে ক্লাবের।

গত মঙ্গলবার লগ্নিকারী সংস্থার তরফ থেকে চুক্তিপত্রের খসড়া পাঠানো হয় ক্লাবকে। সপ্তাহ গড়িয়ে গেলেও এখনও দুই তরফের মধ্যে চূড়ান্ত চুক্তিপত্রে কোনও সইসাবুদ হয়নি। ইনভেস্টরের পাঠানো খসড়া দেখার পর বরং কিছু জায়গায় মতভেদ রয়েছে ক্লাবের। যদিও ইস্টবেঙ্গল আশাবাদী, আলোচনার মাধ্যমে রফাসূত্র তাঁরা খুঁজে পাবেন। আইনজীবীদের পরামর্শ নিয়েই একটি পাল্টা চুক্তির খসড়া ইনভেস্টরকে পাঠায় ক্লাব। নবান্নে দুই পক্ষের প্রথম বৈঠকের ২৫ দিন পর ক্লাবকে ড্রাফট পাঠিয়েছিল লগ্নিকারী সংস্থা। এমনকি আগের দুই ইনভেস্টরের (কোয়েস ও শ্রী সিমেন্ট) চেয়ে বর্তমান লগ্নিকারী সংস্থার প্রশংসা করেছিলেন খোদ ক্লাবের শীর্ষকর্তা। তবে যে ভাবে এক একটা করে দিন চলে যাচ্ছে, তার প্রভাব পড়ছে দলগঠনে।

গত মঙ্গলবার ইস্টবেঙ্গল ক্লাব ইনভেস্টরকে চিঠি পাঠিয়ে জানায়, দলগঠন প্রক্রিয়া শুরু করার জন্য। তার উত্তর আগেই দিয়েছে লগ্নিকারী সংস্থা। আইনী ভাবে সমস্ত প্রক্রিয়া সম্পন্ন না হওয়া পর্যন্ত এগোতে নারাজ ইমামি। ক্লাবের পাঠানো ড্রাফট দেখার পর, বিনিয়োগকারী সংস্থা আদৌ তাদের সিদ্ধান্ত পাল্টাবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে। তবে পরিস্থিতি যে দিকে এগোচ্ছে, তাতে দুই পক্ষের মধ্যে চূড়ান্ত গাঁটছড়ার জন্য আরও কিছু দিন অপেক্ষা করতে হতে পারে সমর্থকদের। এ দিকে ইস্টবেঙ্গল ক্লাবের তরফ থেকে প্রেস বিজ্ঞপ্তি করে জানানো হয়, ১ জুলাই লগ্নিকারী সংস্থার সামাজিক অনুষ্ঠান রয়েছে। তা শেষ হওয়ার পরই বিষয়টা সম্পন্ন হতে পারে।

ইমামির তরফ থেকে পাল্টা বিবৃতি দিয়ে জানানো হয়, ‘ইস্টবেঙ্গলের পাঠানো খসড়া আমাদের আইনজীবীদের কাছে পাঠানো হয়েছে। আমরা দ্রুত সব কিছু সম্পন্ন করতে চাই। আমরা পেশাদার। তাই এই মুহূর্তে দলগঠন কতটা জরুরি তা আমরা জানি। পারিবারিক অনুষ্ঠানের জন্য চুক্তিপত্রের কোনও কাজ থেমে থাকবে না।’