East Bengal: ফুটবল সচিবের পদ ছাড়ছেন সৈকত!

ফুটবল সচিবের পদ ছাড়ছেন সৈকত গঙ্গোপাধ্যায় (Saikat Ganguly)। এমনই খবর সূত্রের। ক্লাবের ঘনিষ্ঠমহলে নাকি মৌখিক ভাবে সরে দাঁড়ানোর ইচ্ছেও প্রকাশ করেছেন ফুটবল সচিব।

East Bengal: ফুটবল সচিবের পদ ছাড়ছেন সৈকত!
সৈকত গঙ্গোপাধ্যায়। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jun 27, 2022 | 6:00 PM

কলকাতা: ক্লাব আর ইনভেস্টরের মধ্যে এখনও চূড়ান্ত চুক্তিপত্রে সই হয়নি। ইনভেস্টরের খসড়া হাতে পাওয়ার পর নিজেদের আইনজীবীদের সঙ্গে কথা বলে ইস্টবেঙ্গল ক্লাব (East Bengal)। আইনজ্ঞদের পরামর্শ নিয়ে সংশোধিত একটি চুক্তির খসড়া ইনভেস্টরকে পাঠায় ক্লাব। লগ্নিকারী সংস্থাও সেই খসড়া হাতে পাওয়ার পর নিজেদের আইনজীবীদের কাছে তা পাঠিয়ে দেয়। ইস্টবেঙ্গল ক্লাবের দাবি দাওয়া ইনভেস্টর মানবে কিনা তা সময় বলবে। এ সবের মধ্যেই একটি খবরে আচমকাই ইস্টবেঙ্গল ক্লাবে বিতর্কের আঁচ। ফুটবল সচিবের পদ ছাড়ছেন সৈকত গঙ্গোপাধ্যায় (Saikat Ganguly)। এমনই খবর সূত্রের। ক্লাবের ঘনিষ্ঠমহলে নাকি মৌখিক ভাবে সরে দাঁড়ানোর ইচ্ছেও প্রকাশ করেছেন ফুটবল সচিব। তবে কি কারণে ফুটবল সচিব অব্যাহতি চাইছেন তা এখনও সামনে আসেনি। শোনা যাচ্ছে, বিদেশে যাওয়ার জন্যই নিজের কাজ থেকে সরে দাঁড়াচ্ছেন সৈকত।

ব্যক্তিগত কাজের কারণে ৩ বছরের জন্য বিদেশ চলে যাচ্ছেন সৈকত গঙ্গোপাধ্যায়। তাই ফুটবল সচিব পদ থেকে তাঁর সরে যাওয়ার সম্ভাবনা প্রবল। যদিও ক্লাব তাঁকে ফুটবল সচিব পদে থেকে যাওয়ার জন্য অনুরোধ করেছে। কোভিডের কারণে বিভিন্ন কাজই এতদিন থমকে ছিল। সূত্রের খবর, সৈকতের কাছে একটি ভালো কাজের প্রস্তাব আসায় দেশের বাইরে চলে যাচ্ছেন তিনি। ফুটবল সচিব পদ থেকে সরকারি ভাবে কোনও ইস্তফা দেননি সৈকত। এও শোনা যাচ্ছে, ফুটবল সচিবের পদ থেকে যদি সরেও দাঁড়ান, সেক্ষেত্রে ইস্টবেঙ্গলের কার্যকরী কমিটিতে বহাল থাকবেন তিনি।

এ দিকে ইস্টবেঙ্গলের সঙ্গে লগ্নিকারী সংস্থা ইমামির চূড়ান্ত চুক্তি কবে হবে তা এখনও জানা যায়নি। পরিস্থিতির দিকে নজর রাখছেন উভয় পক্ষের কর্তারাই। ইস্টবেঙ্গলের পাঠানো সংশোধিত খসড়া হাতে পাওয়ার পর তা নিজেদের আইনজীবীদের কাছে পাঠিয়ে দিয়েছে ইমামি। আইনজীবীদের কাছ থেকে পরামর্শ নেওয়ার পরই ইস্টবেঙ্গলের প্রস্তাবিত চুক্তি খসড়া নিয়ে সিদ্ধান্ত নেবেন লগ্নিকারী সংস্থার কর্তারা। ট্রান্সফার উইন্ডো অনেক আগে খুলে যাওয়ায়, অধিকাংশ ক্লাবই ঘর গুছিয়ে ফেলেছে। ইস্টবেঙ্গলও বেশ কয়েকজন ফুটবলারকে অপেক্ষা করতে বলেছে। ক্লাব-ইনভেস্টরের মধ্যে চূড়ান্ত গাঁটছড়া হওয়ার পরই ফুটবলার রিক্রুটের প্রক্রিয়া শুরু হবে।

আরও পড়ুন: India Tour of England: এজবাস্টন টেস্টে অধিনায়কত্ব নিয়ে বিরাট সমস্যা, সমাধানও কি বিরাট?