Fifa world cup 2022: বাইনোকুলারে বিয়ার! ‘জিনিয়াস’ মেক্সিকো ফ্যানের কীর্তিতে হাঁ নিরাপত্তারক্ষীরা

স্টেডিয়ামের ভেতর বা তার আশেপাশে বিয়ার বা অ্যালকোহল পান করা নিষিদ্ধ। সেই নিয়মকে ফাঁকি দিতে চেয়েছিলেন এক সমর্থক। স্টেডিয়ামে বিয়ার নিয়ে ঢোকার জন্য অভিনব পদ্ধতি তাঁর।

Fifa world cup 2022: বাইনোকুলারে বিয়ার! 'জিনিয়াস' মেক্সিকো ফ্যানের কীর্তিতে হাঁ নিরাপত্তারক্ষীরা
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Nov 25, 2022 | 6:51 PM

দোহা: স্টেডিয়ামে আরাম করে বসে বিয়ারে চুমুক দিয়ে ফুটবল ম্যাচ দেখার উপায় নেই। স্টেডিয়ামের আশেপাশেও মদ্যপান করা যাবে না। পশ্চিমী সংস্কৃতি চলবে না মধ্য প্রাচ্যের রক্ষণশীল দেশ কাতারে। ফুটবল বিশ্বকাপ (Qatar World Cup 2022) শুরুর ঠিক আগে কাতারের এই নিষেধাজ্ঞায় ফাঁপরে পড়েছে ইউরোপের দেশগুলি। আয়োজক দেশের সিদ্ধান্তের বিরোধিতা করার সাহস দেখায়নি আন্তর্জাতিক ফুটবলের নিয়ামক সংস্থাও। ফিফা (FIFA) স্পষ্ট জানিয়ে দিয়েছে, কাতারে আগত অতিথিদের জন্য দেশটির সরকারের নির্ধারণ করে দেওয়া নিয়ম মানতেই হবে। বিশ্বকাপের আটটি স্টেডিয়ামের বাইরে বিয়ার বিক্রি করা হচ্ছে না। একমাত্র কয়েকটি ফ্যান জোন এবং কয়েকটি লাইসেন্সড ভেনুতে বিয়ার পাওয়া যাচ্ছে। যে স্থানগুলি স্টেডিয়াম থেকে অনেকটাই দূরে।

বিশ্বকাপ শুরু হওয়ার মাত্র ৪৮ ঘণ্টা আগে কাতারের এই নয়া নিয়মে মদ্যপানে অভ্যস্ত ফ্যানরা বিপাকে পড়েছেন। উপায় না দেখে কোনও কোনও ‘জিনিয়াস’ সমর্থক স্টেডিয়ামে বসে বিয়ার পান করার অভিনব উপায় বের করেছেন। সেই অভিনবত্বের নমুনা মিলেছে পোল্যান্ড বনাম মেক্সিকো ম্যাচে। সেদিন ম্যাচটি ছিল স্টেডিয়াম ৯৭৪-এ। স্টেডিয়ামের নিরাপত্তারক্ষীদের চোখে ফাঁকি দেওয়ার সবরকম প্ল্যান করে ফেলেছিলেন মদ্যপানে আসক্ত এক মেক্সিকো সমর্থক। স্টেডিয়ামে ঢোকেন একটি বাইনোকুলার হাতে। খটকা লাগায় নিরাপত্তারক্ষীরা প্রশ্ন করলে ওই সমর্থকের উত্তর, “দূরবীনের সাহায্যে ম্যাচ দেখতে সুবিধা হয়।” মেক্সিকান সমর্থকের উত্তরে সন্তুষ্ট হয়নি স্টেডিয়ামের নিরাপত্তার দায়িত্ব থাকা লোকজন। বাইনোকুলারটি পরীক্ষা করতে গেলে স্বল্প চেষ্টাতেই ক্রু খুলে সিকিউরিটি গার্ডের হাতে উঠে আসে দূরবীনের লেন্স। দূরবীনের একটি কন্টেনার ঠিকঠাক থাকলেও অপরটি থেকে তরল জাতীয় পদার্থ বেরিয়ে আসে। তখনও হাল ছাড়েননি ওই সমর্থক। তরল পদার্থটি হ্যান্ড স্যানিটাইজার বলে চালানোর চেষ্টা করেন। এরপর অবশ্য নিরাপত্তারক্ষীরা ওই সমর্থকের কোনও কথা শোনেননি। ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় ব্যপক ভাইরাল হয়েছে। ওচোয়ার দেশের সমর্থকের কীর্তিতে নেটমাধ্যমে হাসির রোল।

ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফ্যান্তিনো বিশ্বকাপ শুরুর ঠিক আগে স্টেডিয়ামে বিয়ার বিক্রিতে নিষেধাজ্ঞা নিয়ে মুখ খোলেন। ১৮০ ডিগ্রি ঘুরে ফিফা প্রধান সমালোচনার ভঙ্গিতে বলে দেন, ৩ ঘণ্টা বিয়ার না খেলে কেউ মরে যাবে না!

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla