Brazil Football: নেইমারের বিকল্প পেয়ে গেল ব্রাজিল? এ ছেলে যেন পেলে!

Brazil Football New Star: মাত্র ১৭ বছরের এক তরুণকে ঘিরে স্বপ্ন দেখছে পেলের দেশ। কাতার বিশ্বকাপ পর থেকে খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে ব্রাজিল। এনড্রিক নামের এক বিস্ময়বালক একের পর এক ম্যাচে গোল করে চলেছেন। পেলের রেকর্ডও ভেঙেছেন একাধিক। রিয়াল মাদ্রিদ ইতিমধ্যে চুক্তি করে ফেলেছে। কিন্তু ১৮ বছর না হওয়ায় তাঁকে সরকারি ভাবে দলে নেওয়া যাবে না।

Brazil Football: নেইমারের বিকল্প পেয়ে গেল ব্রাজিল? এ ছেলে যেন পেলে!
Image Credit source: INSTAGRAM
Follow Us:
| Edited By: | Updated on: Jun 21, 2024 | 11:59 AM

বিশ্বকে ঠিক কতজন কিংবদন্তি উপহার দিয়েছে ব্রাজিল ফুটবল? ফুটবল সম্রাট পেলেকে দিয়ে শুরু করতে হয়। রোনাল্ডো থেকে নেইমার। তালিকাটা যেন শেষ হবে না। আরও উঠতি প্রতিভাকে নিয়ে এখন থেকেই স্বপ্ন দেখতে শুরু করেছে ফুটবল পাগল ব্রাজিল। এর যথেষ্ঠ কারণও রয়েছে। মাত্র ১৫ বছর থেকেই যে ভাবে পারফর্ম করে এসেছে, তাকে নিয়ে স্বপ্ন দেখাই যায়। চোটের জন্য নেইমারকে পাচ্ছে না ব্রাজিল। কোপা আমেরিকায় নামার আগে প্রশ্ন, নেইমারের বিকল্প পেয়ে গেল ব্রাজিল?

মাত্র ১৭ বছরের এক তরুণকে ঘিরে স্বপ্ন দেখছে পেলের দেশ। কাতার বিশ্বকাপ পর থেকে খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে ব্রাজিল। এনড্রিক নামের এক বিস্ময়বালক একের পর এক ম্যাচে গোল করে চলেছেন। পেলের রেকর্ডও ভেঙেছেন একাধিক। রিয়াল মাদ্রিদ ইতিমধ্যে চুক্তি করে ফেলেছে। কিন্তু ১৮ বছর না হওয়ায় তাঁকে সরকারি ভাবে দলে নেওয়া যাবে না। ১৮তম জন্মদিতেই রিয়াল মাদ্রিদের ফুটবলার হয়ে উঠবে এনড্রিক। ব্রাজিল ফুটবলে আশা, এনড্রিকের হাত ধরে কি কোপা আমেরিকায় ঘুরে দাঁড়ানো যাবে? কে এই এনড্রিক!

কোপার প্রস্তুতিতে বেশ কিছু ম্যাচ খেলেছে ব্রাজিল। যেমন দুর্দান্ত গোল করেছেন, তেমনই তার বল কন্ট্রোল, নিখুঁত পাস। ব্রাজিলের সমর্থকরা ইতিমধ্যেই কিংবদন্তি রোনাল্ডো নাজারিওর মিল পাচ্ছেন তার মধ্যে। ব্রাজিল সিনিয়র দলের হয়ে মাত্র ৬ ম্যাচ খেলেছেন। এর মধ্যেই তিনটি গোল। গত বছর নভেম্বরে সিনিয়র টিমে সুযোগ। ২০২৬ সালের বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের জন্য সুযোগ।

রোনাল্ডোর নাজারিওর পর কনিষ্ঠতম হিসেবে ব্রাজিল সিনিয়র টিমে সুযোগ এনড্রিকের। বিশ্বফুটবলে চতুর্থ এবং গত ৫৭ বছরে সবচেয়ে কম বয়সে ব্রাজিল জার্সিতে অভিষেকের নজির গড়ে কলম্বিয়ার বিরুদ্ধে। সেই ম্যাচটি অবশ্য় ব্রাজিল হারে। এ বছর মার্চে লন্ডনের ঐতিহ্যশালী ওয়েম্বলি স্টেডিয়ামে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রীতি ম্যাচে সিনিয়র কেরিয়ারে প্রথম গোল এনড্রিকের। এই মাঠে ক্লাব কিংবা দেশের হয়ে সর্বকনিষ্ঠ হিসেবে গোলের নজির। এরপর স্পেনের বিরুদ্ধেও গোল করেন। লক্ষ্য? ১৭ বছরের এনড্রিকের লক্ষ্য পরিষ্কার। ব্রাজিলের হয়ে কোপা আমেরিকা জয়।