Lionel Messi : এটাই শেষ মরসুম, পিএসজি ছাড়ছেন মেসি; কোথায় যাবেন বিশ্বকাপ জয়ী লিও?

Paris St-Germain : কাতার বিশ্বকাপের আগে থেকেই জল্পনা শুরু হয়েছিল মেসিকে নিয়ে। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ইউরোপ ছেড়েছেন বিশ্বকাপের পরই। বিশাল অঙ্কে সৌদি আরবের আল নাসের ক্লাবে যোগ দেন পর্তুগিজ তারকা। তেমনই মেসিকে নিয়েও জল্পনা শুরু হয়। পিএসজির তরফে অবশ্য় জানিয়ে দেওয়া হয়েছিল, মেসি থাকছেন। তবে সম্পর্কে ইতি হতে চলেছে।

Lionel Messi : এটাই শেষ মরসুম, পিএসজি ছাড়ছেন মেসি; কোথায় যাবেন বিশ্বকাপ জয়ী লিও?
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 03, 2023 | 10:18 PM

প্যারিস : অদ্যই শেষ রজনী নয়, তবে শেষ মরসুম। প্য়ারিস স্যঁ জ্যঁ-র সঙ্গে মরসুম শেষে সম্পর্কেও ইতি লিওনেল মেসির। কাতার বিশ্বকাপের আগে থেকেই জল্পনা শুরু হয়েছিল মেসিকে নিয়ে। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ইউরোপ ছেড়েছেন বিশ্বকাপের পরই। বিশাল অঙ্কে সৌদি আরবের আল নাসের ক্লাবে যোগ দেন পর্তুগিজ তারকা। তেমনই মেসিকে নিয়েও জল্পনা শুরু হয়। কাতার বিশ্বকাপে প্রথম ম্য়াচ হেরে প্রবল চাপে ছিল আর্জেন্টিনা। লিও মেসির শেষ বিশ্বকাপ। চ্য়াম্পিয়ন হতে মরিয়া ছিল আর্জেন্টিনা। দুর্দান্ত প্রত্যাবর্তন হয় তাদের। প্রথম ম্য়াচ হেরেও ফাইনাল। সেখানে ২০১৮ বিশ্বকাপের চ্যাম্পিয়ন ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে কাতার বিশ্বকাপে সেরার খেতাব জেতে আর্জেন্টিনা। বিশ্বকাপের পর ফের এক বার মেসিকে নিয়ে জল্পনা শুরু হয়। পিএসজির তরফে অবশ্য় জানিয়ে দেওয়া হয়েছিল, মেসি থাকছেন। তবে সম্পর্কে ইতি হতে চলেছে। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

বার্সেলোনা ছেড়ে মেসি অন্য কোনও ক্লাবে যেতে পারেন, একটা সময় এটা কার্যত অসম্ভব ছিল। ২০২১ সালে বার্সেলোনা থেকে অবশেষে প্য়ারিস স্যঁ জ্যঁ-তে সই করেন লিও মেসি। প্রাথমিক ভাবে ২ বছরের চুক্তি হলেও, সেখানে বিকল্প ছিল চুক্তি নবীকরণের। যদিও মেসি কিংবা ক্লাব, কেউই চুক্তি বাড়াতে আর রাজী নয়। মেসি মনে করেন, ইউরোপীয় স্তরে প্রতিদ্বন্দ্বিতা করার মতো ক্ষমতা নেই এই দলের। তেমনই ক্লাবও চাইছে, তরুণ প্লেয়ারদের উপর বিনিয়োগ করতে। সূত্রের খবর, লিওর বাবা জর্জ মেসি পিএসজির ফুটবল পরাপর্শদাতা লুই ক্য়াম্পোসকে কয়েক সপ্তাহ আগেই লিওর সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন।

আগামী মরসুমে বাজেট কমতে পারে পিএসজির। সম্প্রতি মেসির সৌদি আরবে যাওয়া প্রচুর বিতর্ক তৈরি করেছে। ক্লাবের অনুমতি না নিয়েই মেসি গিয়েছিলেন বলে খবর। সে কারণেই পিএসজির তরফে দু-সপ্তাহের জন্য় সাসপেন্ড করা হয়েছে। মেসি কি তবে ছেলেবেলার ক্লাব বার্সেলোনায় ফিরতে পারেন? এই স্বপ্ন পূরণও ক্রমশ কঠিন মনে হচ্ছে। লা লিগার যে আর্থিক নিয়ম তাতে মেসিকে সই করানো কঠিন বার্সেলোনার পক্ষে। তাহলে মেসি কোথায় যোগ দিচ্ছেন! এখন সবচেয়ে বড় প্রশ্ন এটিই।