FIFA World Cup 2022: পেনাল্টি বাঁচিয়েও মেসির সঙ্গে বাজি ধরে হার পোল্যান্ড গোলকিপারের

বুধবার মধ্যরাতে আর্জেন্টিনার বিরুদ্ধে হারলেও উজ্জ্বল পোল্যান্ডের গোলকিপার ওয়েচেক সেজনি। মেসির পেনাল্টি রুখে দিয়ে শিরোনামে তিনি।

FIFA World Cup 2022: পেনাল্টি বাঁচিয়েও মেসির সঙ্গে বাজি ধরে হার পোল্যান্ড গোলকিপারের
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 01, 2022 | 1:31 PM

দোহা: পোল্যান্ডের বিরুদ্ধে গ্রুপ পর্বের শেষ ম্যাচে পেনাল্টি মিস করেছেন লিওনেল মেসি (Lionel Messi)। তা সত্ত্বেও ম্যাচটি ২-০ ব্যবধানে জিতে ২০২২ কাতার বিশ্বকাপের (Qatar World Cup 2022) শেষ ষোলোয় পা রেখেছে আর্জেন্টিনা। এদিকে হেরেও শেষ ষোলোর ঘর নিশ্চিত করে ফেলেছে পোল্যান্ডও। একইসঙ্গে মেসির পেনাল্টি সেভ করে শিরোনামে পোল্যান্ডের গোলকিপার ওয়েচেক সেজনি। তাঁর আত্মবিশ্বাস মুগ্ধ করেছে ফুটবলপ্রেমীদের। সেই আত্মবিশ্বাস থেকেই ম্যাচের মাঝে মেসির সঙ্গে বাজি ধরে বসেছিলেন সেজনি (Wojciech Szczesny)। পেনাল্টি বাঁচিয়ে ‘হিরো’ বনে গেলেও মেসির কাছে বাজি হেরে গিয়েছেন পোলিশ দুর্গের শেষ প্রহরী। কী নিয়ে মেসির সঙ্গে বাজি ধরলেন সেজনি? বাজি হেরে কত টাকা গচ্ছা দিতে হল তাঁকে? তুলে ধরল TV9 Bangla। 

বুধবার মধ্যরাতের ম্যাচে মেসির পেনাল্টি পাওয়া নিয়ে যথেষ্ট বিতর্ক রয়েছে। আপামর ফুটবলপ্রেমীরা মনে করছেন, ন্যায্য পেনাল্টি ছিল না ওটা। বাঁদিক থেকে বাডা়নো বল হেড দেওয়ার চেষ্টা করতে লাফিয়ে ওঠেন মেসি। মুখের সামনে থেকে বল সরাতে গিয়ে সেজনির হাত মেসির মাথায় লেগেছে কি লাগেনি। পেনাল্টি দেওয়ার মতো ফাউল ছিল মনে করেননি রেফারি। কিন্তু ভিএআর-এর সিদ্ধান্ত আর্জেন্টিনার হিতে যায়। টিভি রিপ্লে দেখে রেফারির সিদ্ধান্ত নেওয়ার মাঝে যে সময়টুকু ছিল তখনই মেসির সঙ্গে বাজি ধরে বসেন পোল্যান্ডের গোলরক্ষক। আত্মবিশ্বাসের সঙ্গে মেসিকে বলেন, “দেখে নিও পেনাল্টি দেবে না। ১০০ ইউরো বাজি রইল।” ভারতীয় মুদ্রায় যা ৮ হাজার ৪৭৮ টাকা।

যদিও ‘ভিএআর’ দেখে পেনাল্টি দেন রেফারি। পকেট থেকে ১০০ ইউরো খসে যাবে। তাতেও আত্মবিশ্বাস টাল খায়নি সেজনির। বরং দারুণ দক্ষতায় লিও মেসির পেনাল্টি আটকে দেন। ম্যাচের পর পুরো ঘটনাটি ক্যামেরার সামনে ফাঁস করেছেন সেজনি। হাসতে হাসতে বলেন, “ম্যাচের মাঝখানে এরকম বাজি ধরায় আমি ব্যান হয়ে যেতে পারি। তাতে কিছু যায় আসে না। ওর অনেক টাকা। আমি তো আর সত্যি সত্যিই টাকাটা মেসিকে দেব না।”