আত্মঘাতী গোল সহ ৩টি পেনাল্টি উপহার, লজ্জার হার রিয়াল মাদ্রিদের

এগিয়ে থেকেও প্রতিপক্ষকে বড় জয় উপহার লদিল রিয়াল মাদ্রিদ। ১-৪ গোলে লজ্জার হার।

আত্মঘাতী গোল সহ ৩টি পেনাল্টি উপহার, লজ্জার হার রিয়াল মাদ্রিদের
ভ্য়ালেন্সির বিরুদ্ধে এগিয়ে থেকেও লজ্জার হার রিয়াল মাদ্রিদের।
sushovan mukherjee

|

Nov 09, 2020 | 8:44 AM

TV9 বাংলা ডিজিটাল – প্রথমে এগিয়ে যাওয়া, কিন্তু তারপর হতশ্রী পারফরম্যান্স করে প্রতিপক্ষকে ম্যাচ উপহার দেওয়া। এটাই যেন রবিবার রাতের রিয়াল মাদ্রিদ-ভ্যালেন্সিয়া ম্যাচের ছবি। অ্যাওয়ে ম্যাচে ভ্যালেন্সিয়ার কাছে ১-৪ গোলে হারতে হল জিদানের দলকে। বেঞ্জেমার গোলে এগিয়ে যাওয়ার পর প্রতিপক্ষকে তিনটি পেনাল্টি উপহার দেয় রিয়াল। পেনাল্টি গোলে কনভার্ট করে হ্যাটট্রিক করেন কার্লোস সোলার। লা লিগার ইতিহাসে তৃতীয় ফুটবলার হিসেবে স্পটকিক থেকে হ্যাটট্রিক করার রেকর্ড গড়লেন ভ্যালেন্সিয়ার কার্লোস সোলার। এগিয়ে থাকার পরও দলের এই যঘন্য হারের কোনও কারণ খুঁজে পাচ্ছে না রিয়াল কোচ জিদান। বলছেন আমাদের খেলাটা ঠিক বোঝাই গেল না।

ম্যাচের ২৩ মিনিটে করিম বেঞ্জেমার গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। তখন জিদানের দলের খেলা দেখে মনে হচ্ছিল সব কিছুই তাদের নিয়ন্ত্রনে। কিন্তু ছবিটা বদলে যেতে মিনিট দশেকের বেশি সময় লাগল না। ৩৫ মিনিটে পেনাল্টি থেকে ভ্যালেন্সিয়াকে সমতায় ফেরালেন সোলার। প্রথমার্ধের শেষে প্রতিপক্ষকে আত্মঘাতী গোল উপহার দিলেন রিয়াল মাদ্রিদের ফরাসি ডিফেন্ডার রাফায়েল ভারান। দ্বিতীয়ার্ধে মার্সেলোরা সৌজন্যে দ্বিতীয় পেনাল্টি পেল ভ্যালেন্সিয়া। যদিও এই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন আছে। এরপর বক্সে হ্যান্ড বল করে প্রতিপক্ষকে তৃতীয় পেনাল্টি উপহার দিলেন সার্জিও ব়্যামস। দুই ক্ষেত্রেই স্পটকিক থেকে গোল কার্লোস সোলার।

৬৫ শতাংশ বল নিজেদের দখলে রেখেও ১-৪ গোলে হার মানসিক ভাবে বড় ধাক্কা দিল জিনেদিন জিদানের দলকে। ম্যাচ হেরে লা-লিগার দ্বিতীয় স্থানে উঠে আসার সুযোগ হারাল রিয়াল মাদ্রিদ। ৮ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে চার নম্বরে তারা। অন্যদিকে ৯ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে নবম স্থানে ভ্যালেন্সিয়া। রিয়ালের বিরুদ্ধে এই জয়কে পরিশ্রমের ফল হিসেবে দেখছেন ভ্যালেন্সিয়ার কোচ জাভি গার্সিয়া। অন্য দিকে দলের এই হার নিয়ে কোনও অযুহাত খুঁজতে নারাজ রিয়াল মাদ্রিদ কোচ জিদান। একটা খারাপ দিন। মেনে নিতে হবে। মত জিজুর।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla