সেই চিপকেই মধুর বদলা বিরাটদের

ইংল্যান্ডকে মূলত ভাঙলেন চেন্নাইয়ে অভিষেক হওয়া বাঁ হাতি স্পিনার অক্ষর প্যাটেল। প্রথম ইনিংসে ছিল ২ উইকেট। দ্বিতীয় ইনিংসে ৬০ রানে ৫ উইকেট। ড

সেই চিপকেই মধুর বদলা বিরাটদের
সেই চিপকেই মধুর বদলা বিরাটদের
Follow Us:
| Updated on: Feb 16, 2021 | 1:09 PM

ভারত ৩২৯ ও ২৮৬ ইংল্যান্ড ১৩৪ ও ১৬৪

চেন্নাই: স্ক্রিপ্ট মোটামুটি তৈরিই ছিল। কতক্ষণ লড়াই করে জো রুটের টিম, সেটা দেখার অপেক্ষায় ছিল ক্রিকেট দুনিয়া। ক্যাপ্টেন রুট আউট হতেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ইংল্যান্ড।

যে চিপকে (Chepauk) ক’দিন আগে ভারতকে ২২৭ রানে হারিয়েছিল ইংল্যান্ড, সেই চিপকেই মধুর প্রতিশোধ নিলেন বিরাট কোহলিরা। শুধু তাই নয়, ৩১৭ হারে ইংলিশ টিমকে হারিয়ে ফের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবলে দুইয়ে উঠে এল ভারত। বাকি দুটো টেস্টের একটা জিতলে ও একটা ড্র করলেই লর্ডসে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের টিকিট পেয়ে যাবেন বিরাটরা।

৪৮২ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে তৃতীয় দিনের শেষেই ৫৩-৩ হয়ে গিয়েছিল ভারত। শেষ দিন জিততে হলে ৪১৯ দরকার ছিল ইংল্যান্ডের। চিপকের ঘূর্ণি পিচে সেটা সম্ভব ছিল না। যেমন পুরো দিন লড়াই করে রুটরা টেস্ট বাঁচিয়ে দেবেন, তাও কার্যত অসম্ভব ছিল। লাঞ্চের পরই ১৬৪ রানে শেষ হয়ে গেল পুরো টিম।

আরও পড়ুন : জাতীয় দলে ফিরতে তৈরি সামি-নভদীপ

ইংল্যান্ডকে মূলত ভাঙলেন চেন্নাইয়ে অভিষেক হওয়া বাঁ হাতি স্পিনার অক্ষর প্যাটেল। প্রথম ইনিংসে ছিল ২ উইকেট। দ্বিতীয় ইনিংসে ৬০ রানে ৫ উইকেট। ডম সিবলে (৩), জ্যাক লিচ (০), জো রুট (৩৩), ওলি পোপ (১২), ওলি স্টোনের (০) উইকেট নিলেন তিনি। ৩টি উইকেট নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন, ২টি কুলদীপ যাদবের। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান মইন আলির, ৪৩।