পেড্রো ম্যাজিকে আই লিগের চ্যাম্পিয়নশিপ রাউন্ডে মহমেডান

যুবভারতীতে রিয়াল কাশ্মীরকে ২-০ গোলে হারিয়ে শিল্ড সেমিফাইনালে হারের বদলা নিল মহমেডান। ১০ জনের সাদা-কালোয় ঝলমলে স্প্যানিশ সুপারস্টার পেড্রো মানজি। তাঁরই জোড়া গোলে রিয়াল কাশ্মীরকে হারিয়ে আই লিগে চ্যাম্পিয়নশিপ রাউন্ডে পৌঁছে গেল মহমেডান স্পোর্টিং।

পেড্রো ম্যাজিকে আই লিগের চ্যাম্পিয়নশিপ রাউন্ডে মহমেডান
১০ জনের মহমেডানে নায়ক পেড্রো। ছবি: টুইটার
Follow Us:
| Updated on: Feb 28, 2021 | 5:56 PM

মহমেডান স্পোর্টিং- ২                               :                                   রিয়াল কাশ্মীর- ০

(পেড্রো ৭৪, ৭৯)

কলকাতা: হাতি-ঘোড়া-পালকি, জয় শঙ্করলাল কি! সাদা-কালো সমর্থকদের মুখে এখন একটাই স্লোগান। অল্প সময়ের ব্যবধানে কোচের দায়িত্ব নিয়েই মহমেডান স্পোর্টিংকে আই লিগের চ্যাম্পিয়নশিপ রাউন্ডে তুললেন শঙ্করলাল চক্রবর্তী। যুবভারতীতে রিয়াল কাশ্মীরকে ২-০ গোলে হারিয়ে শিল্ড সেমিফাইনালে হারের বদলা নিল মহমেডান। ১০ জনের সাদা-কালোয় ঝলমলে স্প্যানিশ সুপারস্টার পেড্রো মানজি। তাঁরই জোড়া গোলে রিয়াল কাশ্মীরকে হারিয়ে আই লিগে চ্যাম্পিয়নশিপ রাউন্ডে পৌঁছে গেল মহমেডান স্পোর্টিং।

আরও পড়ুন: পিচ বিতর্কে অশ্বিনের পাশে লিঁয়

ডু অর ডাই পরিস্থিতিতে জয় ছাড়া আর কোনও রাস্তা ছিল না। সেই মরণবাঁচন ম্যাচে মহমেডানের ত্রাতা হয়ে দাঁড়ালেন পেড্রো মানজি। খেলার ৩৪ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন কিংসলে। লুকমান-রবার্টসনদের বিরুদ্ধে বাকি ৭০ মিনিট অনবদ্য লড়াই চলায় ১০ জনের মহমেডান। খেলার ৭৪ মিনিটে বিশ্বমানের গোল করে দলকে এগিয়ে দেন পেড্রো মানজি। মাঝমাঠেরও আগে থেকে দুরন্ত শটে গোল করেন পেড্রো। রিয়াল কাশ্মীরের গোলকিপারকে কিছুটা এগিয়ে আসতে দেখেই আর দেরি করেননি পেড্রো। মাঝমাঠের আগে থেকেই গোল লক্ষ্য করে শট নেন তিনি (১-০)। ৫ মিনিট বাদে হেডে গোল করে মহমেডানের জয় নিশ্চিত করেন পেড্রো (২-০)।

জয়ের পুরো কৃতিত্ব ফুটবলারদেরই দিচ্ছেন শঙ্করলাল চক্রবর্তী। টিভি নাইন ডিজিটালকে তিনি বলেন, ‘ফুটবলারদের জন্য এটা সম্ভব হয়েছে। আমি শুধু ভুলগুলো শুধরে দিচ্ছিলাম। খাদের কিনারায় ছিলাম। দুটো ম্যাচই আমাদের জিততে হত। সেখান থেকে পুরো ৬ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়নশিপ রাউন্ডে উঠলাম।’ চ্যাম্পিয়নশিপ রাউন্ডে উঠে এ বার আই লিগ জয়ের স্বপ্ন দেখছেন সাদা-কালো কোচ। প্রথম ধাপ পেরিয়ে শঙ্করলালের নজর এ বার চ্যাম্পিয়নশিপে। পেড্রো মানজিরও ভূয়ষী প্রশংসা শোনা যায় শঙ্করলালের মুখে। তিনি বলেন, ‘ভারতে যে ক’জন বিদেশি ফুটবলার খেলে গিয়েছেন, তাদের মধ্যে অন্যতম সেরা পেড্রো। ও অন্য জাতের ফুটবলার। ওর উপর আস্থা ছিল। ফিট হতে একটু সময় লাগছিল।’ দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পেরে উচ্ছ্বসিত পেড্রো মানজিও। বাকি ৭০ মিনিট ১০ জনে লড়াই চালিয়ে জয় ছিনিয়ে আনার নেপথ্যে সতীর্থদেরও কৃতিত্ব দেন স্প্যানিশ তারকা। ম্যাচ সেরার পুরস্কার উৎসর্গ করলেন বান্ধবী আর সমর্থকদের।

মহমেডান স্পোর্টিং: শুভম, সইফুল (হীরা), সুজিত, কিংসলে, মনোজ, ছাংতে (সুরজ), জামাল, ফিরোজ, ফয়সল (গুরতেজ), জন চিডি (সত্যম), পেড্রো