Australian Open 2023: কাজাখস্তানের এলিনা হারিয়ে দিলেন বিশ্বের এক নম্বর ইগা স্বোয়াতেককে

Iga Swiatek: বিশ্বের এক নম্বর টেনিস তারকা ইগা স্বোয়াতেককে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন এলিনা রিবাকিনা।

Australian Open 2023: কাজাখস্তানের এলিনা হারিয়ে দিলেন বিশ্বের এক নম্বর ইগা স্বোয়াতেককে
Australian Open 2023: কাজাখস্তানের এলিনা হারিয়ে দিলেন বিশ্বের এক নম্বর ইগা স্বোয়াতেককেImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 22, 2023 | 1:23 PM

মেলবোর্ন: অস্ট্রেলিয়ান ওপেনে (Australian Open 2023) একের পর এক অঘটন ঘটেই চলেছে। মহিলাদের সিঙ্গলসে চতুর্থ রাউন্ড থেকে বিদায় নিলেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা ইগা স্বোয়াতেক (Iga Swiatek)। পোলিশ সুপারস্টার ইগাকে স্ট্রেট সেটে হারিয়ে দিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন কাজাখস্তানের এলিনা রিবাকিনা (Elena Rybakina)। রড লেভার এরিনায় ম্যাচের ফল এলিনার পক্ষে ৬-৪, ৬-৪। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

রড লেভার এরিনায় চতুর্থ রাউন্ডের ম্যাচে ১ ঘণ্টা ৩০ মিনিটের লড়াইয়ে ২০২২ সালের উইম্বলডন চ্যাম্পিয়ন এলিনা হারিয়েছেন ইগাকে। এই প্রথম বার এলিনা বছরের প্রথম গ্র্যান্ড স্লামের কোয়ার্টার ফাইনালে পৌঁছেছেন। চলতি অস্ট্রেলিয়ান ওপেনের ২২তম বাছাই ছিলেন এলিনা। রাশিয়ার মস্কোতে তাঁর জন্ম। তবে তিনি ২০১৮ সাল থেকে কাজাখস্তানের হয়েই খেলেন।

ম্যাচের পর কোর্টের সাক্ষাৎকারে এলিনা বলেন, “আমি কোর্টে গিয়ে সব সময় নার্ভাস থাকি। আমার মনে হয় সকলেরই এটা হয়। তবে আমি সব সময় শান্ত থাকি। খুব একটা ইমোশন দেখাই না। আমার কোচ আমাকে বলে মাঝে মধ্যে আমার ইমোশন প্রকাশ পাওয়া দরকার। একটা বড় জয় পেয়েছি। পরের রাউন্ডে পৌঁছে যাওয়ায় আমি খুশি।”

এলিনার বিরুদ্ধে চতুর্থ রাউন্ডের ম্যাচে নামার আগে ছন্দে ছিলেন ইগা। হঠাৎ করেই ছন্দপতন হয় পোলিশ তারকার। ম্যাচের শেষে ইগা বলেন, “আজ এলিনা দারুণ পারফর্ম করেছে। প্রতিপক্ষকে মেপে নিয়ে ভালো চাপ তৈরি করে গিয়েছে ও। আজকের ম্যাচটা কঠিন ছিল। তবে নিশ্চিতভাবে আমাকে আমার মানসিকতা নিয়ে কাজ করতে হবে। আমি নিজেকে সময় দেব এবং এই নিয়ে কাজ করব।” মেলবোর্ন পার্ক থেকে বিদায় নিয়ে ইগা পরিষ্কার বলেন, তাঁর মনে হচ্ছে এই ম্যাচে তিনি নিজের সেরাটা দিতে পারেননি। তিনি বলেন, “আমি আজ সত্যিই চাপ অনুভব করছিলাম। আমার শুধু মনে হচ্ছিল আমি হারতে চাই না। তবে আমি এটা ভাবছিলাম না, যে আমাকে জিততে হবে। তাই আমাকে সামনের কয়েকটা সপ্তাহ এই মানসিকতা নিয়ে কাজ করতে হবে।”