জন্মদিনে ‘সতর্কবার্তা’ সচিনের

জন্মদিনে সকলের শুভেচ্ছা বার্তা পেয়ে আপ্লুত লিটল মাস্টার। নিজের ইন্সটাগ্রামে এক ভিডিয়ো শেয়ার করেছেন সচিন (Sachin Tendulkar)। তাতে তিনি করোনার সময় সকলকে পাশে থাকার জন্য ধন্যবাদ জানিয়েছেন।

জন্মদিনে 'সতর্কবার্তা' সচিনের
আজ ক্রিকেটের ঈশ্বরের জন্মদিন
Follow Us:
| Updated on: Apr 24, 2021 | 4:33 PM

কলকাতা: আজ ক্রিকেটের ঈশ্বরের জন্মদিন (birthday)। পড়লেন ৪৮এ। ধুমধাম করে জন্মদিন পালন করছেন না মাস্টার ব্লাস্টার। কয়েকদিন আগে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের পরই করোনা (COVID-19) আক্রান্ত হয়েছিলেন সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। ভর্তি হয়েছিলেন হাসপাতালেও। তারপর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। করোনায় আক্রান্ত হওয়ার পর ও সুস্থ হয়ে ফিরে আসার পর সকলকে সচেতন ও সতর্ক থাকার বার্তা দিয়েছিলেন তিনি। কিন্তু সচিন এখন করোনা নিয়ে অন্য বার্তা দিচ্ছেন। করোনামুক্ত ব্যাক্তিদের প্লাজমা দানে (plasma donate) উৎসাহী করার বার্তা।

View this post on Instagram

A post shared by Sachin Tendulkar (@sachintendulkar)

জন্মদিনে সকলের শুভেচ্ছা বার্তা পেয়ে আপ্লুত লিটল মাস্টার। নিজের ইন্সটাগ্রামে এক ভিডিয়ো শেয়ার করেছেন সচিন। তাতে তিনি করোনার সময় সকলকে পাশে থাকার জন্য ধন্যবাদ জানিয়েছেন। বিশেষ উল্লেখ করেছেন তাঁর চিকিৎসক ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের কথা। তারপরই সচিন বলেন, করোনা থেকে মুক্তি পাওয়ার পর প্লাজমা দান করলে, অন্য করোনা আক্রান্ত রোগীর তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠার সম্ভাবনা রয়েছে। তাই নিজেদের চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করে সকল করোনামুক্ত ব্যাক্তির প্লাজমা দানে যোগ দেওয়া উচিত। এমন সচেতনতার বার্তাই দিয়েছেন সচিন তেন্ডুলকর।

জন্মদিনে সচিনের জন্য শুভেচ্ছা বার্তার ঢল বয়ে গেছে সোশ্যাল মিডিয়ায়। আইসিসির তাদের টুইটারে লিখেছে, সর্বোচ্চ আন্তর্জাতিক রান সংগ্রহকারী, ১০০টি আন্তর্জাতিক সেঞ্চুরি, বিশ্বকাপজয়ী, ‘আইসিসি হল অফ ফেমার’, কিংবদন্তি আজ ৪৮ এ পা দিলেন। শুভ জন্মদিন সচিন। আইসিসির পক্ষ থেকে সচিনের সেরা কয়েকটি শট দিয়ে একটি ভিডিয়োও শেয়ার করা হয়েছে।

বিসিসিআই টুইট করে লিখেছে, “৬৬৪ আন্তর্জাতিক ম্যাচ, ৩৪৩৫৭ আন্তর্জাতিক রান, ১০০ আন্তর্জাতিক শতরান, ২০১ আন্তর্জাতিক উইকেট। কিংবদন্তি সচিনকে শুভ জন্মদিন।”

ভারত অধিনায়ক বিরাট কোহলিও সচিনের উদ্দেশ্যে টুইট করেন। তিনি লিখেছেন, “ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা একজন, অনেকের কাছে তিনি অনুপ্রেরণা। শুভ জন্মদিন সচিন পাজি।”

অজিঙ্কা রাহানেও টুইট করেছেন। নিজের সঙ্গে সচিনের একটি ছবি শেয়ার করে জিঙ্কস লিখেছেন, “খুব কম লোকই আপনার মতো লক্ষ লক্ষ মানুষের আবেগ সংগ্রহ করতে সক্ষম, সচিন পাজি! আপনাকে জানাই জন্মদিনের শুভেচ্ছা এবং আশা করি এই নতুন বছর আপনার খুশিতে কাটবে!”

ক্রিকেট দুনিয়ার তারকারা ছাড়াও অ্যাথলিট হিমা দাস, সাক্ষী মালিকও টুইটে শুভেচ্ছা জানিয়েছেন মাস্টার ব্লাস্টারকে।

হিমা লিখেছেন, “আপনাকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। আপনি আমাদের ও ভবিষ্যত প্রজন্মের অনেকের জন্য সত্যিই অনুপ্রেরণা। ধন্যবাদ স্যার আপনি বিভিন্ন সময় আমাকে অনুপ্রেরণা দিয়েছেন, সমর্থন করেছেন।”

সাক্ষী মালিক একটি পুরোনো ছবি শেয়ার করে লেখেন, “সচিন স্যার জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। আপনি সারা বিশ্বের লক্ষ লক্ষ অ্যাথলিটকে তাদের লক্ষ্য অর্জনের জন্য অনুপ্রানিত করেছেন।”

আরও পড়ুন: আজ ৪৮-এ পা ক্রিকেট ঈশ্বরের