কোভিড তহবিলে বিরুষ্কা তুললেন ১১কোটির বেশি

করোনার (COVID-19) ত্রাণ তহবিল যে লক্ষ্য নিয়ে শুরু করেছিলেন এই তারকা দম্পতি, তা পূর্ণ হওয়ার আপ্লুত দু'জনই। আজ সেই তহবিলে অর্থ তোলার শেষে ত্রাণ হিসেব জমা হয়েছে মোট ১১ কোটি ৩৯ লক্ষ ১১ হাজার ৮২০ টাকা।

কোভিড তহবিলে বিরুষ্কা তুললেন ১১কোটির বেশি
কোভিড তহবিলে বিরুষ্কা তুললেন ১১কোটির বেশি
Follow Us:
| Updated on: May 14, 2021 | 8:20 PM

নয়াদিল্লি: করোনা (COVID-19) মোকাবিলায় ৭ দিনের এক তহবিল গড়ার আসরে নেমেছিলেন বিরাট কোহলি (Virat Kohli) ও অনুষ্কা শর্মা (Anushka Sharma)। প্রথমে লক্ষ্য ছিল ৭ কোটি টাকা তোলার। সময়সীমার মধ্যেই তহবিলে সেই টাকা ওঠার পর, প্রথম লক্ষ্য বাড়িয়ে বিরুষ্কা সেটি করেন ১১ কোটি। ২ কোটি অনুদান দিয়ে ৭মে সেই তহবিল শুরু করেন বিরুষ্কা। আজ সেই তহবিলে অর্থ তোলার শেষে ত্রাণ হিসেব জমা হয়েছে মোট ১১ কোটি ৩৯ লক্ষ ১১ হাজার ৮২০ টাকা।

শুক্রবার টুইটারে বিরাট একটি ভিডিয়ো শেয়ার করেছেন। যেখানে অনুষ্কা ও তিনি সকলকে ধন্যবাদ জানিয়েছেন, তাঁদের এই উদ্যেগে পাশে থাকার জন্য। ক্যাপ্টেন কুল ভিডিয়োর ক্যাপশনে লেখেন, “অনুষ্কা এবং আমি আপনাদের প্রত্যেককে প্রশংসা করি যারা জাতিকে সমর্থন করতে এগিয়ে এসেছিলেন। আমরা সত্যিই কৃতজ্ঞ। জয় হিন্দ।”

ত্রাণ তহবিল যে লক্ষ্য নিয়ে শুরু করেছিলেন এই তারকা দম্পতি, তা পূর্ণ হওয়ার আপ্লুত দু’জনই। টুইটারে বিরাট কোহলি লেখেন, “শব্দও কম পড়ে যাচ্ছে, আমরা ভীষণ আপ্লুত। আমরা যে লক্ষ্য নিয়ে তহবিল শুরু করেছিলাম, তার থেকে অনেকটা বেশি তুলতে পেরেছি। একবার নয়, দু’বার আমাদের লক্ষ্য পূরণ করেছেন আপনারা। যারা যারা এই তহবিলে দান করেছেন, এটা শেয়ার করেছেন ও যে কোনও ভাবে সাহায্য করেছেন তাদের প্রত্যেককে আমি আন্তরিক ধন্যবাদ জানাই। আমরা একসঙ্গে রয়েছি ও একসঙ্গে এই পরিস্থিতি কাটিয়ে উঠব।”

বিরুষ্কার এই উদ্যোগে সত্যিই দারুণ সাড়া ফেলেছে। ইন্সটাগ্রামে অনুষ্কা শর্মা সকলকে ধন্যবাদ জানিয়ে লেখেন, “আপনরা যে ভাবে একসাথে এগিয়ে এসেছেন, সেটা দেখে সত্যি খুব অবাক হওয়ার পাশাপাশি আমার খুব ভালও লেগেছে। আমি খুব আনন্দের সঙ্গে এই কথা ঘোষণা করছি যে, আমাদের প্রাথমিক লক্ষ্যের চেয়ে অনেক বেশি টাকা আমরা জোগাড় করতে পেরেছি। যেটা মানুষের জীবন বাঁচাতে কাজে লাগবে। ভারতের জনগণের পাশে দাঁড়ানোর জন্য সকলকে ধন্যবাদ। আপনাদের সকলকে পাশে না পেলে এটা সম্ভব হত না। জয় হিন্দ।”

বিরুষ্কার এই ত্রাণ তহবিলে সব থেকে বেশি অনুদান দিয়েছে এমপিএল (MPL) স্পোর্টস ফাউন্ডেশন। কোহলি টুইটারে নিজেই সে কথা জানিয়েছেন। ভিকে টুইটারে লেখেন, “করোনার বিরুদ্ধে আমাদের লড়াইয়ে ৫ কোটি টাকা অনুদানের জন্য এমপিএল স্পোর্টস ফাউন্ডেশনকে ধন্যবাদ জানাচ্ছি। আপনাদের সহায়তায় আমরা এখন আমাদের লক্ষ্য বাড়িয়েছি ১১ কোটি। অনুষ্কা ও আমি আপনাদেরর নিঃশর্ত সহায়তার জন্য গভীরভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।”

আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় ইদের শুভেচ্ছা খেলার দুনিয়ার তারকাদের