Honda NX200 Launch: বাজারে এল হোন্ডার নতুন বাইক NX200, বাইকটির সম্বন্ধে বিস্তারিত জেনে নিন

কোম্পানি ইতিমধ্যে মোটরসাইকেলের একাধিক টিজার ভিডিয়ো লঞ্চ করেছে যা বাইকটির বেশ কিছু ফিচার ব্যাখ্যা করে। বিস্তারে বলতে গেলে, হোন্ডা NX200 তার ওপরের মডেল CB500X এর মতোই দেখতে।

Honda NX200 Launch: বাজারে এল হোন্ডার নতুন বাইক NX200, বাইকটির সম্বন্ধে বিস্তারিত জেনে নিন
Follow Us:
| Edited By: | Updated on: Aug 19, 2021 | 7:00 PM

হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া (HMSI) আজ দেশে তার সবচেয়ে সাশ্রয়ী মূল্যের এডিভি চালু করতে চলেছে যা NX200 হিসাবে আসার গুজব রয়েছে। কোম্পানি কিছুদিন আগে এই নামটি বেছে নিয়েছে এবং তারপর থেকে ২০০ সিসির এই অ্যাডভেঞ্চার ট্যুরারকে ঘিরে জল্পনা তৈরি হচ্ছে। এই মডেলটি হর্নেট ২.০-এর উপর ভিত্তি করে আসবে। হর্নেট ২.০ এমন একটি বাইক যা ১৫০ সিসি এবং ২০০ সিসি সেগমেন্টের মধ্যেকার ব্যবধান পূরণ করে…১৮৪ সিসি। কোম্পানি ইতিমধ্যে মোটরসাইকেলের একাধিক টিজার ভিডিয়ো লঞ্চ করেছে যা বাইকটির বেশ কিছু ফিচার ব্যাখ্যা করে। বিস্তারে বলতে গেলে, হোন্ডা NX200 তার ওপরের মডেল CB500X এর মতোই দেখতে। বাইকের স্টাইলিং দৃষ্টি আকর্ষণ করে। বোঝাই যাচ্ছে এই গাড়িটি হার্ডকোর অফ রোডার হবে না।

বাইকটির সামনে একই কৌণিক-আকৃতির অল-এলইডি হেডল্যাম্প আছে। বাইকটির সব আলোই এলইডি। বাইকটিতে ডুয়াল-পারপাস টায়ার, টিন্টেড ভিজার এবং ইঞ্জিন কাউলের ​​মতো বিটগুলির সঙ্গে সামনের দিকে ইউএসডি ফর্কও পাওয়া যাবে। এখন, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিটগুলির একটি হল হোন্ডা NX200 ১৮৪ সিসির ওয়ান-সিলিন্ডার ইঞ্জিন দ্বারা চালিত হবে যা হর্নেট ২.০ এর ১৭ এইচ পি শক্তি এবং ১৬ এনএম টর্ক উৎপন্ন করতে সাহায্য করবে।

এই পরিসংখ্যানগুলি ছাড়াও হর্নেট ২.০ এর মতো আরও একই রকম কিছু ফিচার থাকবে বলে আশা করা হচ্ছে এই বাইকটিতে। ট্রান্সমিশনেও সম্ভবত ফাইভ-স্পিড ইউনিট থাকবে। প্রত্যাশিত মূল্যের কথা বললে, শীঘ্রই চালু হওয়া হোন্ডা  NX200 এর দাম খুব কম করে ১.৫ লক্ষ টাকা হতে চলেছে।এর প্রতিপক্ষ স্ট্রিটফাইটারের দাম বর্তমানে ১.৩১ লক্ষ টাকা। একবার চালু হওয়ার পরে, নতুন হোন্ডা NX200 প্রাথমিকভাবে হিরো এক্সপালস 200, রয়্যাল এনফিল্ড হিমালয়ান, এবং কিছু পরিমাণে কেটিএম 250 অ্যাডভেঞ্চারের মত গাড়ির সাথে টেক্কা দিয়ে চলবে।

হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া (এইচএমএসআই) ১৯ অগাস্ট, বৃহস্পতিবার এই নতুন এডিভি মোটরসাইকেল লঞ্চ করতে প্রস্তুত। কোম্পানি এখনও আসন্ন বাইকের নাম প্রকাশ করেনি, তবে কিছু মিডিয়া রিপোর্ট অনুযায়ী, এটির নাম NX200 হতে পারে।

হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া (এইচএমএসআই) 19 আগস্ট বৃহস্পতিবার নতুন এডিভি মোটরসাইকেল লঞ্চ করতে প্রস্তুত। কোম্পানি এখনও আসন্ন বাইকের নাম প্রকাশ করেনি, তবে কিছু মিডিয়া রিপোর্ট অনুযায়ী, এটির নাম ‘হোন্ডা এনএক্স 200’ হতে পারে। হোন্ডার আসন্ন ADV বাইক, যা NX200 নামে প্রচারিত, ১৮৪.৪ সিসি, এয়ার কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন দ্বারা চালিত হবে। বাইকের সাস্পেনশন নিয়েও কম্পানির তরফ থেকে বিশেষ কিছু জানানো হয়নি।

আরও পড়ুন: ইলেকট্রিক স্কুটার কিনবেন ভাবছেন? দেখে নিন ভারতে সম্প্রতি লঞ্চ হওয়া একগুচ্ছ ই-স্কুটারের খুঁটিনাটি