MG Astor Launch: এমজি অ্যাস্টর কোম্পানির প্রথম অটোনোমাস এসইউভি, অত্যাধুনিক এই গাড়ির ফিচারগুলি দেখে নিন

এমজি মোটর আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে যে আসন্ন মাঝারি আকারের এসইউভিকে Astor বলা হবে। যা ২০২১ এর শেষের দিকেই লঞ্চ করবে বলে মনে করা হচ্ছে।

MG Astor Launch: এমজি অ্যাস্টর কোম্পানির প্রথম অটোনোমাস এসইউভি, অত্যাধুনিক এই গাড়ির ফিচারগুলি দেখে নিন
Follow Us:
| Edited By: | Updated on: Aug 19, 2021 | 7:27 PM

এমজি মোটর ইন্ডিয়া তার আসন্ন মাঝারি আকারের এসইউভি Astor লঞ্চ করার কথা জানিয়েছে। এমজি অ্যাস্টর এসইউভি ইন্ডাস্ট্রির প্রথম ব্যক্তিগত এআই সহকারী গাড়ি হতে চলেছে। এতে ফার্স্ট-ইন-সেগমেন্টের অটমেটেড সিস্টেমের লেভেল ২ প্রযুক্তি থাকার কথাও জানানো হয়েছে। গ্রাহকদের ‘অন-ডিমান্ড ইন-ডিমান্ড’ চাহিদা বজায় রাখা হবে কোম্পানির তরফ থেকেএমজি মোটরস ইন্ডিয়া জানিয়েছে,” অ্যাস্টর কোম্পানির গ্লোবাল পোর্টফোলিওতে ব্যক্তিগত এআই সহকারী প্রথম গাড়ি।”

Astor-এর ব্যক্তিগত এআই সহকারীটি প্রশংসিত আমেরিকান সংস্থা ‘স্টার ডিজাইন’ এর সাহায্যে ডিজাইন করা হয়েছে। এটি মানুষের মত আবেগ ও কণ্ঠকে ডেপিক্ট করতে পারে এবং উইকিপিডিয়ার মাধ্যমে প্রতিটি বিষয়ে বিস্তারিত তথ্য দিতে পারে। এটি গাড়িতে থাকা মানুষের সঙ্গে নিযুক্ত হবে এবং আই-স্মার্ট হাব দ্বারা পরিচালিত হবে। এটি এমন একটি প্ল্যাটফর্ম যেখানে সিএএপি-র অংশীদারিত্ব, পরিষেবা এবং সাবস্ক্রিপশন থাকবে। এটি গ্রাহকদের তাঁদের নির্দিষ্ট পরিষেবাগুলি বেছে নেওয়ার সুবিধা দেবে।

অ্যাস্টর একটি নতুন বোল্ড সেলেস্টিয়াল গ্রিল পেয়েছে যা মহাজাগতিক রেখা এবং ফর্ম দ্বারা অনুপ্রাণিত। এই ডিজাইন গাড়ির সামনের দিকে একটা ডাইনামিক লুক যোগ করে। গাড়ির সামনের দিকে একদম মাঝ বরাবর একটা রেডিয়াল প্যাটার্ন রয়েছে। এতে টংস্টেন ইস্পাতে ইলেক্ট্রোপ্লেটেড উপাদানটি একটি স্বতন্ত্র চেহারা তৈরি করে নিয়েছে। আলো এবং অন্ধকারে গাড়িটির 3D ডিজাইনগুলি একদম চকচকে হয়ে ওঠে।

ব্রিটিশ গাড়ি নির্মাতা অ্যাস্টরের ভেতরের অনন্য ‘ডুয়াল টোন সাংরিয়া রেড’ প্রকাশ করেছিলেন। এটি তিনটি ইন্টিরিয়ার থিমের মধ্যে একটি, যা অত্যাধুনিক কারুশিল্পে ঠাসা।

এই অটোনোমাস লেভেল ২ এমজি অ্যাস্টরে মধ্য-পরিসরের র‍্যাডার এবং একটি বহুমুখী ক্যামেরা থাকবে। যা উন্নত ড্রাইভার অ্যাসিসটেন্স সিস্টেম (এডিএএস) এর একটি সুন্দর অভিজ্ঞতা দিতে সক্ষম হবে। এর মধ্যে রয়েছে অ্যাডাপ্টিভ ক্রুজ কন্ট্রোল, ফরওয়ার্ড কোলিশন ওয়ার্নিং, অটোমেটিক ইমার্জেন্সি ব্রেকিং, লেন কিপিং অ্যাসিস্ট, লেন প্রস্থান সতর্কতা, লেন প্রস্থান প্রতিরোধ, ইন্টেলিজেন্ট হেডল্যাম্প কন্ট্রোল (আইএইচসি), রিয়ার ড্রাইভ অ্যাসিস্ট (আরডিএ) এবং স্পিড অ্যাসিস্ট সিস্টেম। এই ফাংশনগুলি ড্রাইভিং নিরাপত্তা এবং আরামকে খুব ভাল ভাবে উন্নত করতে পারবে। এগুলিকে ভারতীয় ট্রাফিকের কথা মাথায় রেখে আরও উন্নতমানের করা হয়েছে।

এমজি মোটর আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে যে আসন্ন মাঝারি আকারের এসইউভিকে Astor বলা হবে। শোনা যাচ্ছে যে, এমজি অ্যাস্টার লঞ্চ করার জন্য কোম্পানি উৎসবমুখর মরসুমের দিকে তাকিয়ে আছে, যা ২০২১ এর শেষের দিকেই আসবে বলে মনে করা হচ্ছে।

আপাতত যান্ত্রিক বিবরণ প্রকাশ করা হয়নি। তবে, গাড়িটি ১.৫ লিটার পেট্রোল ইঞ্জিন বা ১.৩ লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন বিকল্পগুলিতে দেওয়া হবে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন: বাজারে এল হোন্ডার নতুন বাইক NX200, বাইকটির সম্বন্ধে বিস্তারিত জেনে নিন