Land Rover Defender V8 Bond Edition: এবার জেমস বন্ডের ব্যবহৃত গাড়ি বাজারে আসতে চলেছে

একটি নতুন ইলেকট্রনিক অ্যাক্টিভ রিয়ার ডিফারেনশিয়াল, ডিফেন্ডার ভি ৮-কে উচ্চতর বডি কন্ট্রোলের সঙ্গে আরও চটপটে এবং আকর্ষণীয় হ্যান্ডলিং সরবরাহ করতে পেরেছে।

Land Rover Defender V8 Bond Edition: এবার জেমস বন্ডের ব্যবহৃত গাড়ি বাজারে আসতে চলেছে
Follow Us:
| Edited By: | Updated on: Sep 03, 2021 | 3:04 PM

জেমস বন্ড সুবিখ্যাত একটা চরিত্র। জেমস বন্ডের সিনেমা থেকে ইন্সপায়ার হয়ে বহু গাড়ি নির্মাণ সংস্থা নিজেদের গাড়ি তৈরি করেছেন এমন দৃষ্টান্তও রয়েছে। সম্প্রতি এই জেমস বন্ড মুভি সিরিজের ২৫ তম সিনেমা ‘নো টাইম টু ডাই’ রিলিজ হতে চলেছে। আর তার ঠিক আগেই, এই জেমস বন্ডের মুভিকে লক্ষ্য করেই ল্যান্ড রোভার এসভি বেসপোক এই মাসের শেষের দিকে তাদের নতুন ল্যান্ড রোভার ডিফেন্ডার ভি ৮-এর বন্ড সংস্করণ লঞ্চ করছে।

নো টাইম টু ডাই-তে প্রদর্শিত ডিফেন্ডার এসইউভি-র স্পেসিফিকেশন দ্বারা অনুপ্রাণিত, ডিফেন্ডার ভি ৮-এর ২০২২-এর বন্ড সংস্করণে ২২ ইঞ্চি গ্লস-ব্ল্যাক অ্যালয় হুইল, সিগনেচার জেনন ব্লু ফ্রন্ট ব্রেক ক্যালিপার এবং পেছনের দিকে ‘ডিফেন্ডার ০০৭’ -এর একটি কালো ব্যাজ রয়েছে। স্বতন্ত্র পিভি প্রো ইনফোটেইনমেন্ট সিস্টেমের জন্য আলোকিত থাকবে ‘ডিফেন্ডার ০০৭’ ট্রেডপ্লেটটি। একটি বিশেষভাবে উন্নত টাচস্ক্রিন স্টার্ট-আপ ডিস্প্লে থাকছে যা পিভি প্রো ইনফোটেনমেন্ট সিস্টেমে আবদ্ধ থাকবে। ডিফেন্ডার ভি ৮-এর বন্ড সংস্করণে ‘০০৭’ পুডল ল্যাম্প গ্রাফিক্সও রয়েছে।

ল্যান্ড রোভারের ব্র্যান্ড ডিরেক্টর ফিনবার ম্যাকফাল বলেন, “ল্যান্ড রোভার ডিফেন্ডার ভি ৮-এর বন্ড এডিশন এখন পর্যন্ত তৈরি সবচেয়ে শক্তিশালী প্রোডাকশন। ডিফেন্ডারের এই বিশেষ সংস্করণটি সিনেমাতে ব্যবহৃত ডিফেন্ডার থেকে অনুপ্রাণিত। এটি দুটি দুর্দান্ত ব্রিটিশ ব্র্যান্ডের আভিজাত্যের প্রতিনিধিত্ব করে। জেমস বন্ডের সঙ্গে ল্যান্ড রোভারের ৩৮ বছরের যে সুসম্পর্ক রয়েছে সেটাকেও উদযাপন করবে এই বিশেষ সংস্করণ।”

বিশ্বজুড়ে মাত্র ৩০০ জন ক্রেতার জন্য এই গাড়ি উপলব্ধ করা হবে। ডিফেন্ডার ভি ৮-এর বন্ড এডিশনের ইন্টিরিয়রে লেজার এচিংয়ের বিশদ বিবরণ রয়েছে যাতে ‘ওয়ান অফ ৩০০’ লেখা থাকবে। সেইসঙ্গে থাকছে এসভি বেসপোক লোগো। এই ৩০০ টি গাড়ির মধ্যে প্রত্যেকটি গাড়িকেই যুক্তরাজ্যের এসভি বেসপোকের বিশেষজ্ঞদের দ্বারা কমিশন করা হবে। ‘নো টাইম টু ডাই’ -সিনেমাটির কেন্দ্রবিন্দুতে রয়েছে এই ডিফেন্ডার গাড়িটি। এছাড়াও, দুটি রেঞ্জ রোভার স্পোর্ট এসভিআর গাড়ি পাশাপাশি একটি রেঞ্জ রোভার ক্লাসিক এবং ল্যান্ড রোভার সিরিজ III এই সিনেমাতে রয়েছে। সিনেমটি ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর থেকে সারা বিশ্বের সিনেমা হলে মুক্তি পাবে।

সম্প্রতি চালু হওয়া ডিফেন্ডার ভি ৮-এর উপর ভিত্তি করে, বন্ড সংস্করণটি একটি ৫.০ লিটার সুপারচার্জড ইঞ্জিন দ্বারা চালিত হবে। যা ৮১৮ গতির স্বয়ংক্রিয় ট্রান্সমিশনের মাধ্যমে ৫১৮ বিএইচপি আর ৬২৫ এনএম টর্ক তৈরি করতে সক্ষম হবে। ডিফেন্ডার ভি ৮ মাত্র ৫.৪ সেকেন্ডে ০ থেকে ১০০ কিলোমিটার গতিবেগ পেতে পারে। এই গাড়ির সর্বোচ্চ গতি ২৪০ কিলোমিটার। সাসপেনশন এবং ট্রান্সমিশন টিউনিং সহ এর মধ্যে রয়েছে স্পেস্ক স্প্রিং এবং ড্যাম্পার রেট। একটি নতুন ইলেকট্রনিক অ্যাক্টিভ রিয়ার ডিফারেনশিয়াল, ডিফেন্ডার ভি ৮-কে উচ্চতর বডি কন্ট্রোলের সঙ্গে আরও চটপটে এবং আকর্ষণীয় হ্যান্ডলিং সরবরাহ করতে পেরেছে।

আরও পড়ুন: ভারতে আসছে টেসলার ইলেকট্রিক গাড়ি, চারটি এন্ট্রি মডেলের অনুমোদন