MG Comet EV: দেশের সবথেকে কম দামি ইলেকট্রিক গাড়ি MG Comet আসছে শীঘ্রই, এই 5 তথ্য আপনাকে অবাক করবে

Most Affordable EV: দেশের সবথেকে সস্তার ইলেকট্রিক গাড়ি MG Comet EV খুব শিগগিরই ভারতে লঞ্চ করতে চলেছে। সেই গাড়ি সম্পর্কে অজানা পাঁচটি তথ্য জেনে নিন।

MG Comet EV: দেশের সবথেকে কম দামি ইলেকট্রিক গাড়ি MG Comet আসছে শীঘ্রই, এই 5 তথ্য আপনাকে অবাক করবে
সস্তার গাড়ি নিয়ে শীঘ্রই আসরে MG।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 05, 2023 | 7:01 PM

Cheapest Electric Car: ইলেকট্রিক ভেহিকল এখন ভারতে ধীরে ধীরে জনপ্রিয়তার শীর্ষে উঠছে। ইলেকট্রিক স্কুটার বা ই-বাইক একপ্রকা নিয়ম করে প্রতিদিন লঞ্চ হচ্ছে দেশে। সেই জায়গায় ইলেকট্রিক টু-হুইলার অপেক্ষাকৃত কম হারে লঞ্চ হচ্ছে, বিক্রিও হচ্ছে কম হারে। অনেক দিন ধরেই জল্পনা চলছিল যে, MG ভারতে তার কম দামি ইলেকট্রিক গাড়ি লঞ্চ করবে। এবার সংস্থার তরফে নিশ্চিত করা হল যে, তাদের সেই কম দামি ইলেকট্রিক গাড়িটির নাম MG Comet EV। ইন্দোনেশিয়ার মার্কেটে ইতিমধ্যেই গাড়িটি লঞ্চ করা হয়েছে এবং সেখানে এই গাড়িটি বিক্রি করে MG-র সিস্টার ব্র্যান্ড Wuling। সেখানে গাড়িটির মনে করা হচ্ছে, দুটি গাড়ির মধ্যে একাধিক এক ফিচার্স থাকবে। যে পাঁচ বিষয়ে MG Comet EV অনেকের নজর কাড়তে চলেছে, সেগুলি একনজরে দেখে নেওয়া যাক।

MG Comet EV: সাইজ়ে ছোট্ট

ইন্দোনেশিয়ার Air EV-র মতোই এই MG Comet EV-র হুইলবেস হতে চলেছে দুই মিটারের কাছাকাছি, যা Tata Nano-র থেকেও ছোট। এন্ট্রি-লেভেল কম্প্যাক্টের মতোই প্রশস্ত হতে চলেছে গাড়িটি, বেশ লম্বাও হতে চলেছে। উদাহরণ হিসেবে বলা যেতে পারে, Maruti Alto K10-এর থেকে এই ইলেকট্রিক গাড়িটি 15mm প্রশস্ত এবং 111mm লম্বা হতে চলেছে।

MG Comet EV: নজরকাড়া নকশা

এই মাইক্রো ইলেকট্রিক ভেহিকলের ডিজ়াইন আপনাকে Mahindra e2o-এর কথা মনে করিয়ে দেবে। ইলেকট্রিক গাড়িটিতে মোট দুটি দরজা রয়েছে, যেখানে চারজন বসতে পারবেন। কোনও দৃশ্যমান বুট নেই, ছোট চাকা এবং রিয়ার উইন্ডোতে লম্বা কোয়ার্টার গ্লাস প্যানেল দেওয়া হয়েছে। তবে ভারতের বাজারের কথা মাথায় রেখে MG এই গাড়িতে আপমার্কেট অ্যাপিয়ারেন্স দিয়েছে, যার সামনের অংশজুড়ে রয়েছে একটি LED DRL স্ট্রিপ এবং কোয়াড হেডল্যাম্প।

MG Comet EV Look And Design

MG Comet EV: ব্যাটারি ও রেঞ্জ

ইন্দোনেশিয়ার Air EV-র লুক ও ডিজ়াইনের সঙ্গে অনেকটাই মিল রয়েছে Comet EV-র। আর সেই কারণেই মনে করা হচ্ছে, Comet EV-তেও একই পাওয়ার ট্রেন দেওয়া হচ্ছে যা Air EV-তেও দেওয়া হয়েছিল। ইন্দোনেশিয়ার মডেলটিতে 17.3kWh এবং 26.7kWh-এর দুটি ব্যাটারি প্যাক রয়েছে, যাদের রেঞ্জ যথাক্রমে 200km এবং 300km। ভারতীয় MG Comet EV-তেও এই একই ব্যাটারি প্যাকগুলি থাকবে এবং তাদের রেঞ্জও এরকমই হতে চলেছে বলে খবর। গাড়িটিতে একটাই ইলেকট্রিক মোটর রয়েছে, যা 40PS রেটেড।

MG Comet EV: ফিচার্স

MG এর মধ্যেই তার গাড়িগুলিতে বড় স্ক্রিন এবং একাধিক অত্যাধুনিক ফিচার্স দেওয়ার জন্য জনপ্রিয়তা অর্জন করেছে। এই Comet EV-র ক্ষেত্রেও তার অন্যথা হবে না বলে মনে করা হচ্ছে। ইন্দোনেশিয়ার Air EV-র বেস মডেলে রয়েছে সাত ইঞ্চির ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, অডিও সিস্টেম ও তার সঙ্গে স্টিয়ারিং-মাউন্টেড কন্ট্রোলস ও AC। গাড়িটির টপ ভার্সনটিতে একটি ইন্টিগ্রেটেড সেটআপে রয়েছে 10.25 ইঞ্চির স্ক্রিন, যা টাচস্ক্রিন ইনফোটেইমেন্টের কাজে লাগবে এবং ড্রাইভারের ডিজিটাল ডিসপ্লে হিসেবে অত্যন্ত সহায়ক হবে।

MG Comet EV: দাম কত হতে পারে

MG Comet EV টক্কর দিতে চলেছে ভারতের একাধিক এন্ট্রি-লেভেল ইলেকট্রিক গাড়ির সঙ্গে। সেই তালিকায় রয়েছে Tata Tiago EV এবং Citroen eC3। এখন এই দুটি গাড়িকেই যদি MG Comet EV টেক্কা দেয়, তাহলে তার দাম শুরু হতে পারে 10 লাখ টাকা থেকে। তবে MG যেহেতু দেশের এন্ট্রি-লেভেল গাড়ির মার্কেটটিকে ধরতে চাইছে, তাই MG Comet EV-র দাম 10 লাখের কম হলেও অবাক হওয়ার মতো কিছু থাকবে না।