MS Dhoni: Yamaha RD350 বাইক স্টার্ট দিতে ‘যুদ্ধ’ করছেন মহেন্দ্র সিং ধোনি, ভক্তের তোলা ভিডিয়ো ভাইরাল

MS Dhoni Struggles To Start Yamaha RD350: মাহির রাঁচির বাড়িতে রয়েছে একটি Yamaha RD350-ও, যা Rajdoot 350 নামেও পরিচিত। সম্প্রতি একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে, যেখানে ধোনিকে দেখা গিয়েছে তাঁর রাঁচির বাড়িতে Yamaha RD350 বাইকটি স্টার্ট দিতে রীতিমতে সংগ্রাম করতে।

MS Dhoni: Yamaha RD350 বাইক স্টার্ট দিতে 'যুদ্ধ' করছেন মহেন্দ্র সিং ধোনি, ভক্তের তোলা ভিডিয়ো ভাইরাল
বাইক স্টার্ট দিতে মাহির লড়াই!
Follow Us:
| Edited By: | Updated on: Apr 15, 2023 | 8:59 AM

MS Dhoni Bike: ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির গ্যারাজে রয়েছে একাধিক বাইক। ভিন্টেজ মোটরসাইকেল থেকে শুরু করে আধুনিক পর্যন্ত MS Dhoni প্রায় সব রকমের বাইক ব্যবহার করেন। মাহির রাঁচির বাড়িতে রয়েছে একটি Yamaha RD350-ও, যা Rajdoot 350 নামেও পরিচিত। এই বাইকটির একাধিক কনফিগারেশনের মডেল রয়েছে তাঁর কাছে। সম্প্রতি একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে, যেখানে ধোনিকে দেখা গিয়েছে তাঁর রাঁচির বাড়িতে Yamaha RD350 বাইকটি স্টার্ট দিতে রীতিমতে সংগ্রাম করতে।

MS Dhoni-র রাঁচির বাড়ির সামনে অনেক ভক্তরাই তাঁকে এক ঝলক দেখার জন্য অপেক্ষা করে বসে থাকেন। তেমনই এক ভক্ত গেটের বাইরে থেকেই ভিডিয়োটি ক্যাপচার করেন। সেখানে দেখা গেল, ওই Yamaha RD350 বাইকটিকে অনেকবারই স্টার্ট দেওয়ার চেষ্টা করছেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক, কিন্তু কিছুতেই তা স্টার্ট নিচ্ছে না। বাইকটা নিয়ে তিনি প্রায় গেটের কাছ পর্যন্ত চলে এসেছিলেন। কিন্তু হঠাৎই স্টার্ট বন্ধ হয়ে যায়। এরপরে কিছুক্ষণ সেটিকে ঠেললেন। তারপর লাগাতার বাইকটা স্টার্ট দেওয়ার চেষ্টা করে গেলেন।

শেষমেশ তিনি সফল হলেন এবং বাইকটাকে ফের চালালেন। প্রসঙ্গত, ভারতীয় RD350 মডেলগুলি বেশ কিছু সমস্যার মধ্যে দিয়ে গিয়েছে। যেহেতু একাধিক বার তার দাম কমানো হয়েছে। এমনকি, RD350-এর ভারতীয় সংস্করণও CDI অফার করেনি। পরিবর্তে, এটি পয়েন্টস ইগনিশন সিস্টেম সহযোগে এসেছিল, যা অনেকের কাছেই অবিশ্বস্ত ছিল। তার উপরে আবার বাইক স্টার্ট না হওয়ার সমস্যাটি ছিল খুব সাধারণ সমস্যা এবং সম্ভবত RD350 মার্কেট থেকে হারিয়ে যাওয়ার পিছনে সবচেয়ে বড় কারণগুলির মধ্যে একটি। এখন, অনেক বাইকপ্রেমী তাদের RD350s কে CDI সিস্টেমে রূপান্তর করার চেষ্টা করেছেন। কিন্তু এই ভিডিয়ো দেখে মনে হল, ধোনি RDs-এর বিরাট ভক্ত হওয়া সত্ত্বেও তাঁর বাইকটিকে স্টক অবস্থায় রেখে দেন।

ধোনির সংগ্রহে রয়েছে Yamaha RD 350 LC মডেলটি, যা রিস্টোর এবং কাস্টমাইজ় করেছে চণ্ডীগড়ের ব্লু স্মোক কাস্টমস। এই বাইকটি অতীতে টু-স্ট্রোক মোটরসাইকেল পুনরুদ্ধারে তাদের দক্ষতার জন্য পরিচিত। কাস্টমাইজড বাইকটি একটি অনন্য কালো এবং হলুদ লিভারিতে তৈরি করা হয়েছে, যা মূলত এই মডেলে স্ট্যান্ডার্ড হিসেবে দেওয়া হয়েছিল।

Yamaha RD 350 LC ভারতে বন্ধ করা হলেও তার একটা বড় ফ্যানবেস রয়েছে। ভারতের রাস্তায় দীর্ঘ সময় ধরে চলা আইকনিক মোটরসাইকেলগুলির মধ্যে এটি একটি। যাঁদের সংগ্রহে এই বাইকটি রয়েছে, তাঁরা এটিকে ভালভাবে রক্ষণাবেক্ষণ করতে প্রিমিয়াম মূল্য দিতেও প্রস্তুত। Yamaha RD 350s এবং RX 100s-এর পাশাপাশি MS Dhoni-র কাছে রয়েছে, Harley Davidson Fat Boy, Kawasaki Ninja H2 এবং এক্সক্লুসিভ Confederate X132 Hellcat।