সব Ola S1 Pro পেয়ে গেল Move OS 2.0 আপডেট, ফোনের এক ক্লিকেই স্কুটার লক-আনলক, আর কী ফিচার?

সব Ola S1 Pro পেয়ে গেল Move OS 2.0 আপডেট, ফোনের এক ক্লিকেই স্কুটার লক-আনলক, আর কী ফিচার?
ফোন থেকে এক ক্লিকেই Ola S1 Pro লক ও আনলক করা যাবে। ছবি সৌজন্যে: ফাইন্যান্সিয়াল এক্সপ্রেস।

Ola Electric Move OS 2.0 Software Update: এই প্রথম ওভার দ্য এয়ার Ola S1 Pro স্কুটারটি বড় কোনও সফ্টওয়্যার আপডেট পেল। রয়েছে একাধিক নতুন ফিচার্স। এক নজরে সেগুলি দেখে নিন।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jun 22, 2022 | 8:18 AM

Ola Electric তার ইলেকট্রিক স্কুটার লঞ্চের পর এই প্রথম ওভার দ্য এয়ার সফ্টওয়্যার আপডেট পাঠাল। অর্থাৎ, আপনার কাছে স্কুটার, আর এদিকে আপনার সামনে উপস্থিত না থেকেই প্রথম সবথেকে বড় সফ্টওয়্যার আপডেটটি পাঠিয়ে দিল ওলা ইলেকট্রিক, যার নাম Move OS 2.0 সফ্টওয়্যার আপডেট। প্রসঙ্গত, গত বছর অগস্টে ওলা তার প্রথম ইলেকট্রিক স্কুটার লঞ্চ করে। আর তারপর থেকে এই প্রথম কোনও সফ্টওয়্যার আপডেট পাঠানো হল, যা আবার ওভার দ্য এয়ার বা OTA আপডেট। তবে মনে রাখতে হবে, এই সফ্টওয়্যার আপডেটটি পাঠানো হয়েছে কেবল মাত্র Ola S1 Pro ইলেকট্রিক স্কুটারের জন্যই।

Ola Electric Move OS 2.0 আপডেট: নতুন কী থাকছে

ইকো মোড

Ola S1 Pro ইলেকট্রিক স্কুটারটিতে প্রাথমিক ভাবে তিনটি রাইডিং মোড ছিল – নর্ম্যাল, স্পোর্টস এবং হাইপার। এখন এই Move OS 2.0 আপডেটের ফলে আরও একটি নতুন মোড যুক্ত হল, যার নাম ইকো মোড। সংস্থাটি দাবি করেছে, নতুন ইকো মোডটি ই-স্কুটারের রাইডিং রেঞ্জ আরও উন্নত করবে। নর্ম্যাল মোডের তুলনায় নতুন ইকো মোডটি আরও অতিরিক্ত 20Km রেঞ্জ দিতে পারবে।

ব্লুটুথ-এনাবলড মিউজ়িক সিস্টেম

Ola S1 Pro ইলেকট্রিক স্কুটারে রয়েছে একজোড়া স্পিকার্স। এবার তলে এল ব্লুটুথ কানেক্টিভিটির মাধ্যমেও চালকরা মিউজ়িক শোনার অভিজ্ঞতা সঞ্চয় করতে পারবেন। তার জন্য একজন রাইডারকে নিজেদের ফোন পেয়ার করতে হবে এবং ইন-বিল্ট স্পিকার্স অ্যাক্টিভেট করতে হবে। তাহলেই নিজেদের পছন্দসই গান তাঁরা শুনতে পারবেন।

ক্রুজ় কন্ট্রোল

লেটেস্ট সফ্টওয়্যার Move OS 2.0 আপডেটের মাধ্যমে আরও একটি উল্লেখযোগ্য বৈশিষ্ট্য লাভ করল Ola S1 Pro ইলেকট্রিক স্কুটার। সেটি হল, ক্রুজ় কন্ট্রোল। চালকদের সুবিধার কথা মাথায় রেখে এই বৈশিষ্ট্য OTA বা ওভার দ্য এয়ার আপডেটের মাধ্যমে আনলক করা হয়েছে। চালকরা এবার থেকে সমস্ত মোডে ক্রুজ় কন্ট্রোল ব্যবহার করতে পারবেন। আর একটা বিষয় না বললেই নয়। তা হল, এই ইলেকট্রিক স্কুটারের স্পিড যখন 20 kmph এবং 80 kmph-এর মধ্যে থাকবে, তখনই কাজ করবে ক্রুজ় কন্ট্রোল মোডটি।

নেভিগেশন সাপোর্ট

Move OS 2.0 আপডেটের ফলে ওলা ইলেকট্রিক স্কুটার চালকদের কাছে চলে এল আরও একটি জরুরি বৈশিষ্ট্য। তা হল, অন-বোর্ড নেভিগেশন সিস্টেম। এই ইলেকট্রিক স্কুটারের নেভিগেশনের পাওয়ারের দিকটি নিশ্চিত করছে MapmyIndia। ক্রিস্টাল ক্লিয়ার এবং নিখুঁত নেভিগেশন দেখাতে পারবে স্কুটারটি তার ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারে, যা S1 Pro চালকদের জন্য অত্যন্ত সহায়ক হতে চলেছে।

ডিজিটাল লকিং সিস্টেম

সর্বশেষ বৈশিষ্ট্যটি হল, Ola Electric অ্যাপ্লিকেশনের মাধ্যমে ডিজিটাল লকিং এবং আনলকিং সিস্টেমের সংযুক্তিকরণ। এবার থেকে Ola S1 Pro চালকরা নিজেদের স্মার্টফোন থেকে একটা ক্লিক করেই ই-স্কুটারটি লক বা আনলক করতে পারবেন। পাশাপাশি চালকরা অ্যাপের মাধ্যমে বুট খুলতে পারবেন এবং মিউজ়িকও চালাতে পারবেন।

কবে নাগাদ এই আপডেট সকল Ola S1 Pro চালকরা ব্যবহার করতে পারবেন

এই খবরটিও পড়ুন

Ola Electric-এর তরফ থেকে জানানো হয়েছে, ইতিমধ্যেই Move OS 2.0 সফ্টওয়্যার আপডেটটি রোলআউট করা হয়েছে। 30 জুনের মধ্যেই সমস্ত Ola S1 Pro স্কুটার ব্যবহারকারীদের কাছে এই বিশেষ Move OS 2.0 সফ্টওয়্যার আপডেটটি পৌঁছে যাবে বলে সংস্থাটি নিশ্চিত বার্তা দিয়েছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA