11,000 টাকায় বুকিং শুরু হল 2022 Maruti Suzuki Brezza-র, 30 জুন লঞ্চের আগে গাড়িটির সব তথ্য জেনে নিন

11,000 টাকায় বুকিং শুরু হল 2022 Maruti Suzuki Brezza-র, 30 জুন লঞ্চের আগে গাড়িটির সব তথ্য জেনে নিন
2022 Maruti Suzuki Brezza: লঞ্চের আগে জেনে নিন সব তথ্য।

2022 Maruti Suzuki Brezza All Details: 30 জুন ভারতে লঞ্চ করতে চলেছে মারুতি সুজ়ুকি ব্রেজ়ার নতুন আপডেটেড মডেল। তার আগে বুকিংও শুরু হয়ে গেল গাড়িটির। কী-কী ফিচার্স ও স্পেসিফিকেশনস থাকছে, একবার দেখে নিন।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jun 21, 2022 | 4:18 PM

30 জুন দেশের মার্কেটে লঞ্চ করতে চলেছে 2022 Maruti Suzuki Brezza কম্প্যাক্ট SUV গাড়িটি। আর তার কয়েক প্রহর আগে এই নতুন গাড়ির প্রথম টিজ়ার প্রকাশিত হল। সঙ্গে বুকিংও শুরু হয়ে গেল গাড়িটির। নতুন মারুতি সুজ়ুকি ব্রেজ়া গাড়িটি আপনি অনলাইনে এবং দেশের সমস্ত এরিনা ডিলারশিপ থেকে বুক করতে পারবেন। আর সেই চমৎকার গাড়িটি বুকিং করার জন্য আপনাকে খরচ করতে হবে মাত্র 11,000 টাকা। এই গাড়ির আকর্ষণীয় বৈশিষ্ট্যের মধ্যে থাকছে একটি নতুন ড্যাশবোর্ড ডিজ়াইন এবং গাড়িটির এক্কেবারে টপ মডেলে থাকছে একটি 9 ইঞ্চির টাচস্ক্রিন।

2022 Maruti Suzuki Brezza: নতুন কী কী বৈশিষ্ট্য থাকছে

নতুন বডি প্যানেল এবং ইন্টিরিয়ারও সম্পূর্ণ ভাবে নতুন হতে চলেছে গাড়িটির। মারুতি সুজ়ুকি যে টিজ়ারটি প্রকাশ করেছে, সেখানে ফ্রেশ স্টাইলিং আপফ্রন্ট ও তার সঙ্গে অ্যাঙ্গুলার হেডল্যাম্প ডিজ়াইন এবং স্টাইলিশ ডেটাইম রানিং লাইটস দেখা গিয়েছে। এর আগের একাধিক স্পাই শটস থেকে নতুন ব্রেজ়া গাড়িটির স্টাইলিং সম্পর্কিত একাধিক তথ্য জানা গিয়েছিল। এই SUV-তে থাকছে আগের তুলনায় অপেক্ষাকৃত ফ্ল্যাটার নোজ়, নতুন গ্রিলে, বাম্পার, হেডল্যাম্প এবং বনেট। রিয়ার প্যানেলে থাকছে টেলগেট তার সঙ্গে নতুন হরাইজন্টালি পিজশনড র‌্যাপঅ্যারাউন্ড টেল-ল্যাম্প। নতুন ব্রেজ়া গাড়িটিতে ফ্লোটিং রুফ এফেক্ট দেওয়া হচ্ছে, যা ফলে এই এসইউভি গাড়িটি চার মিটার লেন্থের থেকে অনেকটাই বড় দেখাতে চলেছে।

2022 Maruti Suzuki Brezza: ইন্টিরিয়াল এবং ফিচার্স

এই গাড়ির সবথেকে বড় যে পরিবর্তনটি আমরা দেখতে চলেছি, তা হল তার নতুন ড্যাশবোর্ড ডিজ়াইন, যা অনেকটাই নতুন ব্যালেনো গাড়িটির মতো। মারুতি সুজ়ুকি ইতিমধ্যেই এই গাড়িতে সানরুফ থাকার কথা ঘোষণা করেছে। এই প্রথম কোনও মারুতি সুজ়ুকি কম্প্যাক্ট SUV-তে এমনতর ফিচার্স দেওয়া হচ্ছে।

অতিরিক্ত ফিচার্সের মধ্যে থাকছে একটি 9 ইঞ্চির টাচস্ক্রিন, ক্রুজ় কন্ট্রোল, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল এবং হেডস-আপ ডিসপ্লে, যা মূলত হাইয়ার এন্ড মডেলগুলিতে থাকবে। ডিলার সোর্স থেকে জানা গিয়েছে, নতুন ব্রেজ়া গাড়িটিতে একটি নয়, দুটি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট অপশনস থাকছে।

2022 Maruti Suzuki Brezza: ইঞ্জিন, গিয়ারবক্স

মারুতি সুজ়ুকির নতুন K15C ইঞ্জিন দেওয়া হচ্ছে নতুন ব্রেজ়া গাড়িটিতে, যার এর আগে আর্টিগা এবং XL6-এও ব্যবহৃত হয়েছে। ফাইভ-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্সে এই গাড়িটির ইঞ্জিন 103hp এবং 136Nm দিতে সক্ষম। পাশাপাশি এই ইঞ্জিনটিতে থাকছে মাইল্ড-হাইব্রিড ফুয়েল সেভিং টেক।

মারুতি সুজ়ুকি ইতিমধ্যেই নিশ্চিত বার্তা দিয়েছে যে, নতুন ব্রেজ়া গাড়িটিতে সিক্স-স্পিড অটোমেটিক গিয়ারবক্স অপশনও থাকবে, যা গুটিকয়েক ভ্যারিয়েন্টেই দেখা যেতে পারে। পাশাপাশি এই গাড়ির একটি CNG পাওয়ার্ড ভার্সনও আগামী কয়েক মাসের মধ্যেই নিয়ে আসা হবে।

এই খবরটিও পড়ুন

এখন এই গাড়িটি ভারতে কত দামে লঞ্চ করা হচ্ছে, তা জানতে গেলে 30 জুন পর্যন্ত অপেক্ষা করতে হবে। তবে গাড়িটি একবার লঞ্চ হয়ে গেলে হুন্ডাই ভেন্যু, কিয়া সনেট, টাটা নিক্সন, নিসান ম্যাগনাইট এবং রেনো কিগার ইত্যাদি গাড়ির সঙ্গে জোরদার টক্কর দিতে চলেছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA