হাই-স্পিড ‘Mihos’ ই-স্কুটার লঞ্চ করল WardWizard, রিমোট দিয়ে নিয়ন্ত্রণ, এক চার্জে 100 Km রেঞ্জ

WardWizard Mihos ইলেকট্রিক স্কুটারের টপ স্পিড 70 kmph। রয়েছে 1500W মোটর এবং টর্ক 95 Nm। Mihos ইলেকট্রিক স্কুটারের দাম 1,49,000 (এক্স-শোরুম)।

হাই-স্পিড 'Mihos' ই-স্কুটার লঞ্চ করল WardWizard, রিমোট দিয়ে নিয়ন্ত্রণ, এক চার্জে 100 Km রেঞ্জ
ওলার ইলেকট্রিক স্কুটারকে জোরদার টক্কর দিতে তৈরি।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 18, 2023 | 2:59 PM

Latest E-Scooter: একের পর এক ইলেকট্রিক স্কুটার ও বাইক লঞ্চ করে চলেছে ভারতে। সস্তা, বেশি দামি- সবরকম মিলিয়ে বৈদ্যুতিক যানের জগতে আর কয়েক বছরের মধ্যেই ভারত নেতৃত্বস্থানীয় জায়গায় পৌঁছে যাবে বলে মনে করছে বিশেষজ্ঞমহল। সম্প্রতি নয়ডায় অনুষ্ঠিত Auto Expo 2023 ইভেন্টে একাধিক নজরকাড়া টু ও ফোর হুইলারের ঝলক দেখা গিয়েছে। সেখানেই লঞ্চ হয়েছে একটি রেট্রো স্টাইলড ইলেকট্রিক স্কুটার। চালকদের স্বস্তি এবং সহজে রাইডিংয়ের অভিজ্ঞতা প্রদানে ডিজ়াইন করা হয়েছে স্কুটারটি। লেটেস্ট বিদ্যুচ্চালিত স্কুটারটির নাম ‘Mihos’। WardWizard নামক একটি সংস্থা এই ইলেকট্রিক স্কুটারটি তৈরি করেছে। WardWizard Mihos ইলেকট্রিক স্কুটারের দাম ও স্পেসিফিকেশন সংক্রান্ত সব তথ্য জেনে নেওয়া যাক।

WardWizard Mihos: স্পেসিফিকেশন, ফিচার

প্রশস্ত এবং বেশ লম্বা সিট রয়েছে এতে। উচ্চতা 750 mm এবং এক্সটেন্ডেড হুইলবেস 1,360 mm। চালকের আরামের দিকটা মাথায় রেখে টেলিস্কোপিক সাসপেনশন সেটআপ করা হয়েছে স্কুটারের সামনে এবং পিছনে রয়েছে মনো রিভার্সেবল স্প্রিং সাসপেনশন। Mihos ই-স্কুটারটি ডিজ়াইন করা হয়েছে ভারতের দুর্গম রাস্তাঘাটের কথা মাথায় রেখে, যার গ্রাউন্ড ক্লিয়ারেন্স 175 mm।

এই ই-স্কুটারে একাধিক সেফট ফিচারও রয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য হল, সাইড স্ট্যান্ড সেন্সর এবং হাইড্রলিক কম্বি ব্রেকিং সিস্টেম। অনন্য উপাদান দিয়ে এই Mihos স্কুটারটি নির্মিত, যার নাম পলি পলি ডাইসাইক্লোপেন্টাডাইন বা PDCPD। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, স্কুটারটি মাত্র 7 সেকেন্ডের মাথায় 0-40 Kmph স্পিড তুলতে পারে। পাশাপাশি এর টর্ক 95 Nm। Joy E- connect মোবাইল অ্যাপের মাধ্যমে স্কুটারটি ব্লুটুথ দ্বারা নিয়ন্ত্রণ করা যাবে।

74V40Ah লিথিয়াম আয়ন বেসড ব্যাটারি দেওয়া হয়েছে এতে। দূরবর্তী স্থান থেকেও এর ব্যাটারি চেক করে নিতে পারবেন চালকরা। রয়েছে রিভার্স মোডের মতো ফিচার, যা টাইট পার্কিং স্পটে পিছনের দিকে খুব সহজে মুভ করতে পারে। এছাড়া জিপিএস সেন্সিং, রিয়্যাল-টাইম পজ়িশনিং এবং জিও-ফেন্সিংয়ের মতোও গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যগুলি রয়েছে। রিমোটের মাধ্যমে স্কুটারটি লক ও আনলক করে রাখতে পারবেন। রিজেনারেটিভ ব্রেকিং সিস্টেম রয়েছে, যা বাইকের রেঞ্জ আরও বাড়াতে পারে।

WardWizard Mihos ইলেকট্রিক স্কুটারের টপ স্পিড 70 kmph। রয়েছে 1500W মোটর এবং টর্ক 95 Nm। চালকের সেফটির দিকটি খেয়াল রেখে জোড়া ডিস্ক ব্রেক ইনকর্পোরেট করা রয়েছে এতে, যাতে ইলেকট্রনিক ব্রেকিং সিস্টেম রয়েছে যা যতটা সম্ভব কম দূরত্ব থেকে ভেহিকলটি স্টপ করতে পারে। 74V40Ah ব্যাটারি থাকার ফলে স্কুটারি মাত্র 4 ঘণ্টার মধ্যেই সম্পূর্ণ চার্জ করতে পারে। এক চার্জে 100 কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারে মডেলটি।

WardWizard Mihos: দাম ও উপলব্ধতা

Mihos ইলেকট্রিক স্কুটারের দাম 1,49,000 (এক্স-শোরুম)। মেটালিক ব্লু, সলিড ব্ল্যাক গ্লসি, সলিড ইয়েলো গল্সি এবং পার্ল হোয়াইট এই কয়েকটি রঙে স্কুটারটি কিনতে পারবেন কাস্টমাররা।