Battlegrounds Mobile India: ভারতে এই গেম রিলিজের সম্ভাব্য তারিখ হিসেবে কেন বারবার উল্লেখ হচ্ছে ১০ এবং ১৮ জুন?

ভারতে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম রিলিজের তারিখ নিয়ে জল্পনা চলছে অনেকদিন ধরেই। তার মধ্যে থেকে দু'টি তারিখের বারবার উল্লেখ হয়েছে। একটি ১০ জুন অন্যটি ১৮ জুন।

  • Publish Date - 6:51 pm, Thu, 10 June 21 Edited By: Sohini chakrabarty
Battlegrounds Mobile India: ভারতে এই গেম রিলিজের সম্ভাব্য তারিখ হিসেবে কেন বারবার উল্লেখ হচ্ছে ১০ এবং ১৮ জুন?
গেম রিলিজের তারিখ হিসেবে বারবার অনলাইনে উঠে এসেছে ১০ জুন এবং ১৮ জুন, এই দু'টি দিন।

ভারতে কবে লঞ্চ হবে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম? এই গেম যারা তৈরি করেছে, দক্ষিণ কোরিয়ার সেই সংস্থা ক্র্যাফটন অবশ্য এখনও আনুষ্ঠানিক ভাবে কোনও দিনক্ষণ ঘোষণা করেনি। কিন্তু ইতিমধ্যেই এই গেম লঞ্চের তারিখ নিয়ে দীর্ঘ জল্পনা হয়ে গিয়েছে দেশে। তার মধ্যে থেকে দু’টি তারিখের বারবার উল্লেখ হয়েছে। একটি ১০ জুন অন্যটি ১৮ জুন।

কেন ১০ জুন রিলিজ হতে পারে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া?

আজ ১০ জুন বৃহস্পতিবার বছরের অর্থাৎ ২০২১ সালে প্রথম সূর্যগ্রহণ। দেখা গিয়েছে বছরের প্রথম রিং অফ ফায়ার। এই রিং অফ ফায়ারের ক্ষেত্রে সূর্যকে আড়াল করে চাঁদ। তবে সম্পূর্ণ ভাবে নয়। ফলে সূর্যের বাইরের বর্ডার আগুনের গোলক হয়ে চাঁদের পিছনে দিয়ে দেখা যায়। একেই বলে রিং অফ ফায়ার। গত মাসে, এই দৃশ্যের সঙ্গে সামঞ্জস্য রেখেই একটি পোস্টার লঞ্চ করা হয়েছিল ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার অফিশিয়াল ফেসবুকে পেজে। এর থেকেই অনেকে অনুমান করেছিলেন যে, ১০ জুন বছরের প্রথম সূর্যগ্রহণের দিন এই গেম ভারতে লঞ্চ হতেও পারে।

এই সেই পোস্টার যা ‘রিং অফ ফায়ার’- এর সঙ্গে সামঞ্জস্য রেখে তৈরি হয়েছিল বলে ধারণা করেছেন অনেক গেমার।

১৮ জুন গেম রিলিজের সম্ভাবনা রয়েছে কেন?

ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছে গত ১৮ মে। এই প্রি-রেজিস্ট্রেশন শুরুর আগে গেমিং কর্তৃপক্ষ জানিয়েছিলেন, যে গেম লঞ্চের একমাস আগে থেকেই প্রি-রেজিস্ট্রেশন শুরু হবে। সেই মতো হিসেব করলে ১৮ মে- র পর ১৮ জুন হচ্ছে। একমাস। তাই ধরে নেওয়া হয়েছে হয়তো ১৮ জুন ভারতে রিলিজ হতে পারে পাবজি মোবাইলের মতো নতুন ভিডিয়ো গেম ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া।

আরও পড়ুন- ভিডিয়ো গেমে এলিয়েন-ইউএফও-সুপারম্যান! Fortnite Chapter 2 Season 7 Invasion- এ রয়েছে অনেক চমক

এছাড়াও এক টিপস্টার সম্প্রতি একটি বাইনারি কোড, ডিকোড করে দেখিয়েছিলেন যে সেটি আসছে ১৯০৬২০২১, অর্থাৎ ১৮ জুন। এর থেকেই অনুমান করা হয়েছিল ১৮ জুন ভারতে ক্র্যাফটনের নতুন গেম লঞ্চ হতে পারে।

যদিও ভারতে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া রিলিজ প্রসঙ্গে এখনও কোনও তথ্য জানাননি ক্র্যাফটন কর্তৃপক্ষ।