Wordle 358 শব্দটা খুব সহজ, ভাসমান অবস্থাকে কী বলেন আপনি? সেটাই আজকের সবথেকে বড় ক্লু

Wordle Answer Today, 12th June: আজকের ওয়ার্ডেল শব্দটার সঙ্গে আপনি খুবই পরিচিত। নদীতে বা সমুদ্রে আপনার ভাসমান অবস্থাকে কী বলেন ইংরেজিতে, সেটাই হল শব্দছকের উত্তর।

Wordle 358 শব্দটা খুব সহজ, ভাসমান অবস্থাকে কী বলেন আপনি? সেটাই আজকের সবথেকে বড় ক্লু
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 12, 2022 | 9:49 AM

Wordle গেমটি খেলছেন নাকি? এই গেমে রোজই থাকে একটি শব্দছক। সেই শব্দছক পূরণ করে আপনি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারেন। এভাবে প্রতিদিন আপনার অনুমান করা শব্দছক আপনি যত মেলাতে পারবেন, ততই বাড়বে আপনার স্কোর। তাই আপনার প্রতিদিনের Wordle স্কোর ভাল করতে, সর্বোপরি আপনার ভকাবুলারি বা শব্দভাণ্ডারের পরিধি আরও বিস্তৃত করতে, প্রতিদিন Wordle-এর সম্ভাব্য উত্তর সম্পর্কে একটা হিন্ট দিতে চলেছে টিভি ৯ বাংলা। 12th June অর্থাৎ শনিবারের Wordle 358 সলিউশনটি খুবই পরিচিত শব্দ। এটি আসলে একটি পাখির ইংরেজি নাম। আজকের Wordle শব্দটি বুঝতে পারলেন? না পারলে আমাদের কাছ থেকেই হিন্ট নিয়ে আর একবার চেষ্টা করুন। তার আগে Wordle এবং তার নিয়মগুলি একবার জেনে নিন।

Wordle ও তার নিয়মাবলী

Wordle আসলে একটি গেসিং গেম, যা তৈরি করেছিলেন এক মার্কিন সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার জোশ ওয়ার্ডল্। ২০২১ সালের ডিসেম্বর মাসেই এই গেমটি নিয়ে এসেছিলেন তিনি। তারপর থেকে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গিয়েছে গেমটি। লাখে লাখে মানুষ প্রতিদিন এই গেম সলিউশন করছেন। চলতি বছরের জানুয়ারি মাসেই Wordle গেমটি কিনে নেয় জনপ্রিয় সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস। তবে ফিচারে কোনও পরিবর্তন করা হয়নি।

Wordle খেলার নিয়মগুলি খুবই সহজ। অগোছালো ভাবে সাজানো পাঁচটি বর্ণের একটি শব্দমালা আপনার কাছে নিয়ে আসা হয়। সঠিক শব্দটা খুঁজে বের করার জন্য আপনাকে মোট ছয়বার সুযোগ দেওয়া হয়। ছোট বর্গক্ষেত্রে আপনি যে অক্ষরটি পূরণ করেন তা সবুজ, হলুদ বা ধূসর বর্ণ ধারণ করে। আর এই রংগুলিই হল ক্লু – আপনি সঠিক উত্তরের দিকে এগিয়ে যাচ্ছেন কি না, সেটা বোঝার জন্য।

1) বক্স যদি সবুজ হয়ে যায়, তাহলে বুঝতে হবে খোপে বসানো আপনার গেস করা বর্ণটি সঠিক এবং তা যথাযথ স্থানে বসেছে।

2) বক্স যদি হলুদ হয়ে যায়, তাহলে বুঝতে হবে আপনার অনুমান ঠিক, কিন্তু সঠিক জায়গায় আপনি বর্ণটি বসাননি।

3) এখন বক্সটা যদি ধূসর বর্ণের হয়ে যায়, তাহলে ধরে নিতে হবে আপনার গেস করা বর্ণটিই ভুল।

Wordle 358-এর হিন্ট এবং উত্তর

1) এই শব্দটিতে রয়েছে দুটি ভাওয়েল বা স্বরবর্ণ।

2) কোনও শব্দ দ্বিতীয় হার ব্যবহৃত হয়নি।

3) শব্দটি একদিকে স্বরবর্ণ অন্য দিকে ক্রিয়াও বটে।।

4) স্বরবর্ণ রয়েছে শব্দের দ্বিতীয় এবং তৃতীয় স্থানে।

এবার কি সেই শব্দটা বুঝতে পারলেন? না পারলে এবার সঠিক উত্তরটা জেনে নিন।

Wordle 358 উত্তরটি হল ‘FLOAT’। কেমব্রিজ ডিকশনারি অনুযায়ী, একটি ক্রিয়া হিসাবে ‘float’ এর অর্থ হল “তরলের পৃষ্ঠে থাকা এবং ডুবে না যাওয়া” বা “বিবেচনা করার জন্য একটি পরিকল্পনা বা ধারণা প্রস্তাব করা”। বিশেষ্য হিসাবে, শব্দটির অর্থ “একটি সমতল পৃষ্ঠ-সহ একটি বড় যান যা সজ্জিত এবং উৎসবে ব্যবহৃত হয়”।