iPhone In Old Painting: 350 বছরের পুরনো এই ছবিতে মহিলার হাতে আইফোন? অ্যাপল সিইও টিম কুকের মন্তব্যে জলঘোলা

iPhone In 350 Year Old Painting: এই ছবিতে একটি আইফোন দেখতে পেয়েছেন নেটপাড়ার লোকজন। ভাবুন একবার, 350 বছরের পুরনো একটা ছবি, তাতে নাকি আইফোন রয়েছে! কিন্তু এতদিন পরে মানুষজনের নজরে ওই ফোনটি এল কীভাবে?

iPhone In Old Painting: 350 বছরের পুরনো এই ছবিতে মহিলার হাতে আইফোন? অ্যাপল সিইও টিম কুকের মন্তব্যে জলঘোলা
তাহলে টাইম ট্রাভেল বলে সত্যিই কিছু আছে?
Follow Us:
| Edited By: | Updated on: Oct 12, 2022 | 2:52 PM

350 বছরের পুরনো একটি পেইন্টিং নতুন করে আলোচনার কেন্দ্রবিন্দুতে। ছবিটি এঁকেছিলেন ডাচ পেইন্টার পিয়েটার ডে হুচ। তা কী এমন রয়েছে সেই ছবিতে? আসলে এই ছবি দেখার পর নেটিজ়েনরা দাবি করছেন, ‘টাইম ট্রাভেল’ বলে সত্যিই কিছু আছে। তার কারণ, এই ছবিতে একটি আইফোন দেখতে পেয়েছেন নেটপাড়ার লোকজন। ভাবুন একবার, 350 বছরের পুরনো একটা ছবি, তাতে নাকি আইফোন রয়েছে! কিন্তু এতদিন পরে মানুষজনের নজরে ওই ফোনটি এল কীভাবে? অ্যাপল সিইও টিম কুক একটি প্রেস কনফারেন্সে দাবি করেছিলেন, 2016 সালে অ্যামস্টারডামের এক মিউজ়িয়ামে একটি আর্টওয়ার্কে তিনি একটি ডিভাইস চাক্ষুষ করেছিলেন। তারপরই সেই পেইন্টিংটিকে নিয়ে খোঁজ খোঁজ রব ওঠে।

পেইন্টিংটির নাম “ইয়ং ওম্যান উইথ আ লেটার অ্যান্ড আ মেসেঞ্জার ইন অ্যান ইন্টিরিয়ার”। ছবিটি আঁকা হয়েছিল 1670 সালে। কী রয়েছে ওই ছবিতে? আর্ট ওয়ার্কটিতে দেখা যাচ্ছে চেয়ারে এক মহিলা বসে আছেন, যাঁর কোলে রয়েছে একটি কুকুরছানা। তাঁকে একটি চিঠি দিতে আসছেন আর এক ব্যক্তি। দরজার বাইরে দাঁড়িয়ে একটি বাচ্চা। কিন্তু অ্যাপল সিইও টিম কুকের স্টেটমেন্টের পরেই সেই চিঠি সকলের নজর কেড়ে নিয়েছে।


যদিও শিল্প উৎসাহীরা বলছেন যে, পুরুষটির হাতে একটি আয়তক্ষেত্রাকার বস্তু রয়েছে। চেয়ারে বসে থাকা মহিলার কাছে তিনি চিঠিটি দিতে যাচ্ছেন। অনেকে আবার বিশ্বাস করেন, ছবিতে একটি ইস্টার এগ রয়েছে, যা প্রমাণ করে টাইম ট্রাভেল বাস্তবে সম্ভব।

দ্য ইন্ডিপেনডেন্টের একটি রিপোর্টে বলা হয়েছে, 2016 সালে অ্যাপল সিইও অ্যামস্টারডাম সফরের একদিন পর একটি সাংবাদিক সম্মেলনে তাঁর এই বিস্ময়ের প্রসঙ্গটি উত্থাপন করেছিলেন। সম্মেলনের সময় মিস্টার কুককে প্রশ্ন করা হয়েছিল, আইফোন কখন এবং কোথায় আবিষ্কৃত হয়েছিল। সে প্রশ্নের উত্তরে কুক বলেছিলেন, “আমি আগে ভাবতাম যে, আইফোন কখন আবিষ্কৃত হয়েছিল, তা জানতাম। কিন্তু এখন এই বিষয়ে আমি আর নিশ্চিত নই।”

তিনি দর্শকদের ছবিটি দেখিয়ে বললেন, “এখানে বস্তুটি দেখতে পাওয়া খুবই কঠিন বিষয়। তবে আমি জোর দিয়ে বলতে পারি, ওখানেই সেটি আছে।” এই পেইন্টিং সম্পর্কে মিস্টার কুকের মন্তব্যটি নিয়ে আবার জলঘোলা শুরু হয়, যখন অন্য আর একটি ছবিতে আইফোন দেখা যায়।