নতুন স্টোরেজ ফিচারে ভারতে আবার লঞ্চ হয়েছে রিয়েলমি ৮ ৫জি, এই ফোনের দাম কত?

এই ফোনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা। সেখানে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের স্যামসাং জিএম১ প্রাইমারি সেনসর।

নতুন স্টোরেজ ফিচারে ভারতে আবার লঞ্চ হয়েছে রিয়েলমি ৮ ৫জি, এই ফোনের দাম কত?
এই ফোনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।
Follow Us:
| Updated on: May 15, 2021 | 7:42 PM

নতুন র‍্যাম আর স্টোরেজ কনফিগারেশন নিয়ে ভারতে লঞ্চ হয়েছে রিয়েলমি ৮ ৫জি ফোন। এর আগে গত এপ্রিল মাসে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ও ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে ভারতে লঞ্চ হয়েছিল রিয়েলমির এই ফোন। এবার ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ কনফিগারেশনের মডেল লঞ্চ হয়েছে। স্টোরেজের পাশাপাশি এই ফোনে যুক্ত হয়েছে MediaTek Dimensity 700 SoC প্রসেসর এবং ৯০Hz রিফ্রেশ রেট সহ ৬.৫ ইঞ্চির ডিসপ্লে।

ভারতে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট রিয়েলমি ৮ ৫জি ফোনের দাম ১৩,৯৯৯ টাকা। সুপারসোনিক ব্ল্যাক এবং সুপারসোনিক ব্লু, এই দু’টি কালার অপশনে পাওয়া যাবে এই ফোন। ১৮ মে দুপুর ১২টা থেকে রিয়েমলির ওয়েবসাইটে এই ফোনের বিক্রি শুরু হবে।

এই ফোনের বিভিন্ন ফিচার-

১। ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে এই ফোনে। রিফ্রেশ রেট ৯০Hz। এছাড়াও রয়েছে MediaTek Dimensity 700 SoC প্রসেসর। সেই সঙ্গে রিয়েলমির এই স্মার্টফোনে স্টোরেজ বাড়ানোর জন্য রয়েছে মাইক্রো এসডি কার্ড (১ টিবি পর্যন্ত)। আর রয়েছে LPDDR4x র‍্যাম।

২। এই ফোনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা। সেখানে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের স্যামসাং জিএম১ প্রাইমারি সেনসর, একটি ২ মেগাপিক্সেলের মোনোক্রোম সেনসর এবং একটি ২ মেগাপিক্সেলের টার্সিয়ারি সেনসর। ফ্রন্ট ক্যামেরায় রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি শুটার।

আরও পড়ুন- ভারতে লঞ্চ হল রেডমির নতুন ফোন নোট ১০এস, দেখে নিন এই ফোনের ফিচার-দাম

৩। কানেকটিভিটি অপশনের ক্ষেত্রে নতুন স্টোরেজ ভ্যারিয়েন্টের রিয়েলমি ৮ ৫জি ফোনে রয়েছে ৪জি এলটিই পরিষেবাও। এছাড়া রয়েছে ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ভি৫.১, জিপিএস/ এ-জিপিএস এবং একটি ইউএসবি টাইপ সি পোর্ট। এই ফোনে রয়েছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেনসর এবং ৫০০০mAh ব্যাটারি। সেই সঙ্গে রয়েছে ১৮W কুইক চার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট।